সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১৬ জানুয়ারী ২০১২
প্রথম পাতা » প্রধান সংবাদ » জমে উঠেছে খুলনার ডিজিটাল এক্সপো ২০১২
প্রথম পাতা » প্রধান সংবাদ » জমে উঠেছে খুলনার ডিজিটাল এক্সপো ২০১২
৪৮৯ বার পঠিত
সোমবার ● ১৬ জানুয়ারী ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জমে উঠেছে খুলনার ডিজিটাল এক্সপো ২০১২

জমে উঠেছে খুলনার ডিজিটাল এক্সপো ২০১২বাংলাদেশ কম্পিউটার সমিতি খুলনা শাখার আয়োজনে ১৪ জানুয়ারি খুলনার হোটেল নিউ টাইগার গার্ডেনে শুরু হওয়া খুলনার বৃহৎ এই কম্পিউটার মেলার ‘বিসিএস ডিজটাল এক্সপো খুলনা ২০১২’ জমে উঠেছে দর্শনার্থীদের পদচারণায়। সকাল থেকেই প্রদর্শনীতে দর্শকদের ভীড় বাড়তে শুরু করে। প্রর্দশনীতে প্রতিটি প্রতিষ্ঠান তাদের প্রযুক্তি পণ্যের উপর নগদ ছাড় ও উপহার দেয়। আগত দর্শনার্থীরা ল্যাপটপ এবং সমজাতীয় পণ্য ছাড়াও নিত্য ব্যবহার্য অন্যান্য প্রযুক্তি পণ্যের প্রতিও তাদের আগ্রহ দেখাচ্ছে। দর্শনার্থীরা প্রযুক্তি পণ্য দেখা ছাড়াও নিজের প্রয়োজন ও সাধ্যকে বিবেচনায় নিয়ে কিনে নিচ্ছে তার পণ্যটি। প্রদর্শনীতে প্রবেশ টিকেটের উপর প্রতিদিন থাকছে রেফেল ড্র। এছাড়াও মেলার গেমিং জোনে ছিল শিশুদের উপচে পড়া ভীড়। শুধু গেম খেলা নয় সেখানে আয়োজন করা হয় গেমিং প্রতিযোগিতারও। ফ্রি ইন্টারনেট ব্রাউজিং ছাড়াও নানা আয়োজন ছিল দর্শনার্থীদের জন্য।

মেলায় ইন্টারনেট ফ্রি ব্যবহারের সুযোগ থাকছে দর্শনার্থীদের। পাশাপাশি অনলাইন ভিডিও স্ট্রিমিং, আইপি টিভি, অনলাইন রেডিও, ইন্টারনেট গেমিং ইত্যাদি ব্যবহারের ব্যবস্থা থাকছে। আর শিশুদের জন্য থাকছে মজাদার ভিডিও গেম খেলার সুযোগ।
১৬ জানুয়ারি সকাল ১১ টায় প্রর্দশনীর ৩য় দিন থাকছে শিশুতোষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা। তিনটি গ্রুপে বিভক্ত হয়ে শিশুরা এ প্রতিযোগিতায় অংশ নেবে। বয়সভিত্তিক তিনটি গ্রুপে স্কুল শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারবে। প্রতিযোগিতার গ্রুপ ও বিষয়গুলো হলো - ক গ্রুপ (বয়স: ৩-৬ বছর): যেমন খুঁশি তেমন আঁকো, খ গ্রুপ  (৭-৯ বছর) : কম্পিউটার/ল্যাপটপ/তথ্যপ্রযুক্তি এবং গ গ্রুপ (১০-১২ বছর): ডিজিটাল বাংলাদেশ। সৈয়দ এ জলিল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: মনিরুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি