ব্রেকিং নিউজ >>>
ঢাকা, অক্টোবর ১৭, ২০১৭, ২ কার্তিক ১৪২৪
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » নতুন পণ্য » ওয়ালটন ঈদে বাজারে ছেড়েছে নতুন মডেলের হোম এ্যাপ্লায়েন্স
শনিবার ● ১৭ সেপ্টেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

ওয়ালটন ঈদে বাজারে ছেড়েছে নতুন মডেলের হোম এ্যাপ্লায়েন্স

ওয়ালটন ঈদে বাজারে ছেড়েছে নতুন মডেলের হোম এ্যাপ্লায়েন্সঈদ আসলেই ব্যস্ততা বাড়ে গৃহিণীদের। কদর বাড়ে গৃহস্থালী পণ্য বা হোম এ্যাপ্লায়েন্সের। ঘরের কাজ সহজ করতে বাজারে রয়েছে ওয়ালটনের গৃহস্থালী পণ্য। ঈদ উপলক্ষে ওয়ালটন বাজারে ছেড়েছে নতুন নতুন মডেলের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্সেস। এসব পণ্য বিক্রিও হচ্ছে আশাতীত।
ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, ইন্টারন্যাশনাল ইলেকট্রোটেকনিক্যাল কমিশন (আইইসি) ও জাপানিজ ইন্ডাস্ট্রিয়াল স্ট্যান্ডার্ড অনুসারে নিজস্ব কারখানায় বেশকিছু হোম এ্যাপ্লায়েন্স তৈরি করছে ওয়ালটন। উচ্চমানের এসব পণ্যের দামও ক্রেতাদের হাতের নাগালে। ফলে দিন দিন বাড়ছে এসব পণ্যের চাহিদা ও বিক্রি।
ঈদ উপলক্ষে বাজারে নতুন এসেছে ওয়ালটনের মাল্টি ফাংশনাল এলইডি প্যানেল, ডাউন ক্যাচিং এলইডি লাইট, গ্যাস স্টোভ, ওয়াল ফ্যান এবং গ্যাং সিরিজের সুইচ-সকেট এর মধ্যে মাল্টি পিন সকেট, টিভি সকেট, টেলিফোন সকেট, ডাটা ক্যাবল সকেট ইত্যাদি।
মাল্টি ফাংশনাল এলইডি প্যানেল রিমোট কন্ট্রোল চালিত। এগুলো দুই ধরনের আলো দেয়- ডে কুল হোয়াইট এবং ওয়ার্ম হোয়াইট (হালকা লালচে)। সহজেই এর আলো বাড়ানো-কমানো যায়। ডাউন ক্যাচিং এলইডি লাইট ইন্টেরিওর ডেকোরেশনে ব্যবহার উপযোগি। ওয়ালটনের এই লাইটগুলো কর্পোরেট প্রতিষ্ঠানে ব্যাপক সাড়া ফেলেছে।
ওয়ালটন ব্র্যান্ডের নতুন মডেলের গ্যাস স্টোভ প্রাকৃতিক ও এলপিজি গ্যাস ব্যবহার উপযোগি। স্টোভগুলো পাওয়া যাচ্ছে ৩১০০ ও ৩৩২৫ টাকায়। রয়েছে রিমোট কন্ট্রোল সম্বলিত নতুন মডেলের ওয়াল ফ্যান। গাঢ় নীল, হালকা নীল ও সাদা-এই তিনটি সুদৃশ্য রঙের ওয়াল ফ্যানগুলোর দাম ধরা হয়েছে ৩৪০০ টাকা। সেইসঙ্গে বাজারে গ্রাহকপ্রিয়তা পেয়েছে ওয়ালটনের সিলিং ফ্যান।
ওয়ালটন সূত্রমতে, এবছর ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্সের বিক্রি অনেক বেড়েছে। তাদের যুক্তি হচ্ছে বিদ্যুৎ ব্যবস্থার উন্নতি, জিডিপি প্রবৃদ্ধি এবং মানুষের মাথাপিছু আয় বৃদ্ধির প্রেক্ষিতে জীবনযাত্রার মানোয়ন্নোয়নের ফলেই চাহিদা বেড়েছে। প্রযুক্তির সুবিধা সহজলভ্য হওয়ায় হোম এ্যাপ্লায়েন্স এখন আর বিলাসী পণ্য নয়। নিত্য নতুন হোম এ্যাপ্লায়েন্স তাই আধুনিক গৃহিণীদের কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে।
ওয়ালটন হোম এ্যাপ্লায়েন্স বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, চলতি বছর নিজস্ব কারখানায় ব্লেন্ডার, ইন্ডাকশন কুকার, গ্যাস স্টোভ, রিচার্জেবল ব্যাটারি, এলইডি প্যানেল, এলইডি লাইট, সুইচ-সকেট, দেয়াল ফ্যান, সিলিং ফ্যানসহ বেশকিছু পণ্যের উৎপাদন শুরু করেছে ওয়ালটন। তারা জানান, চলতি বছরের জুন মাসের তুলনায় জুলাইয়ে ওয়ালটনের ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের বিক্রি বেড়েছে প্রায় ১২.৫ শতাংশ। তবে চলতি মাস শেষ হতে আরও কয়েকদিন বাকি থাকলেও এরইমধ্যে জুলাই মাসের তুলনায় প্রায় দ্বিগুণ পণ্য বিক্রি হয়েছে।
ওয়ালটনের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রেজওয়ানা বলেন, কোরবানি ঈদকে ঘিরে সকল হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের বিক্রি বেড়েছে আশাতীত। ঈদের বাড়তি চাহিদা মোকাবিলায় তাদের পূর্ব প্রস্তুতি রয়েছে। তিনি আশা করেন, খুব শিগগীরই ফ্রিজ, এসি ও এলইডি টিভির মতো হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেও ওয়ালটন শীর্ষ ব্র্যান্ডে পরিণত হবে।
ওয়ালটন স্মল অ্যাপ্লায়েন্স বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মোঃ মুক্তাদির বিল্লাহ বলেন, ঈদের বাড়তি চাহিদার সিংহভাগ পূরণে ওয়ালটন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। তিনি জানান, ধীরে ধীরে ক্রেতারা এসব পণ্যের সুবিধা সম্পর্কে অবহিত হচ্ছেন। যারা জানছেন, তারাই কিনছে ।
উল্লেখ্য, উৎপাদনে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, গুনগত উচ্চমান, অসংখ্য মডেল ও বৈচিত্র্যময় কালার, সাশ্রয়ী মূল্য, সহজ কিস্তি সুবিধা (একসঙ্গে ন্যূনতম ৫ হাজার টাকার পণ্য কিনলে), দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা এবং সর্বোপরি দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় গ্রাহকদের পছন্দের শীর্ষে ওয়ালটন।
বর্তমানে শতাধিক মডেলের হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেস বাজারজাত করছে ওয়ালটন। এর মধ্যে রয়েছে- এয়ার কুলার, এয়ার ফ্রায়ার, ব্লেন্ডার ও জুসার, ক্লথ ড্রায়ার, ফুড প্রসেসর, গ্যাস স্টোভ, হেয়ার ড্রায়ার এবং স্ট্রেইটনার, ইন্ডাকশন কুকার, ইস্ত্রি, ইলেকট্রিক কেটলি, কিচেন কুকওয়্যার, ইলেকট্রিক লাঞ্চবক্স, মাইক্রোয়েভ ওভেন, ঘর মোছার মপ সেট, ইলেকট্রিক মাল্টি কুকার, প্রেসার কুকার, রিচার্জেবল ল্যাম্প ও টর্চ, রাইস কুকার, রুম হিটার, রুটি মেকার, সেলাই মেশিন, স্ট্যান্ড মিক্সার, টোস্টার, কেক ও স্যান্ডউইচ মেকার, ভ্যাকুয়াম ফ্লাস্ক, ভোল্টেজ স্ট্যাবিলাইজার এবং আইপিএস, ওয়াশিং মেশিন, ওয়াটার পিউরিফায়ার এবং ডিসপেনসার, ওয়েট মেশিন, রিচার্জেবল ফ্যান, দেয়াল ফ্যান, সিলিং ফ্যান, রিচার্জেবল ব্যাটারি, সুইচ-সকেট, এলইডি প্যানেল, এলইডি লাইট ও বাল্ব, রিমোট কন্ট্রোল রেগুলেটর ফ্যান ইত্যাদি। এছাড়া প্রোডাক্ট লাইনে যুক্ত হওয়ার অপেক্ষায় রয়েছে আরো নতুন নতুন পণ্য।


ইনটেল, মাইক্রোসফট এবং ওয়ালটনের যৌথ উদ্যোগে আসছে ল্যাপটপ

টেলিকম কোম্পানির আগ্রাসন থেকে দেশীয় ই-কমার্স রক্ষার দাবি


কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি