সর্বশেষ সংবাদ
ঢাকা, আগস্ট ৪, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
ICT News | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ২৮ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » নতুন পণ্য » দুই পর্দা নিয়ে আসুসের নতুন ল্যাপটপ
প্রথম পাতা » নতুন পণ্য » দুই পর্দা নিয়ে আসুসের নতুন ল্যাপটপ
৩০৪০ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দুই পর্দা নিয়ে আসুসের নতুন ল্যাপটপ

---
আসুস-এর জেনবুক বাজারের আধুনিক ফিচারসম্পন্ন ল্যাপটপগুলোর মধ্যে অন্যতম। এবার আরও আধুনিক ও উদ্ভাবনী রূপ নিয়ে এসেছে আসুস জেনবুক প্রো ডুও। একটি নয়, ল্যাপটপ খুলে বসলেই চোখ চলে যাবে দুটি পর্দায়, আর দুটোই অত্যাধুনিক ফোরকে প্রযুক্তিসম্পন্ন। দুই পর্দা দিয়ে এক সঙ্গে করা যাবে নানা ধরনের কাজ। বিশেষ করে ‘মাল্টি টাস্ক’ যারা করতে চান, তাঁদের জন্য জেনবুকের নতুন এই সংস্করণ এসেছে বিশাল চমক হয়ে।

ল্যাপটপটির ১৫.৬ ইঞ্চির মূল পর্দা ফোরকে ও এলইডি প্যানেল সম্পন্ন। কি-বোর্ডের ওপরে থাকা স্ক্রিনপ্যাড প্লাসও কম যায় না, সেটিও মূল পর্দার মতো ফোরকে রেজ্যুলেশনের। তাই এতে ছবি ও ভিডিও সম্পাদনা হবে আরও নিখুঁত। ‘মাল্টি টাস্ক’ বা এক সঙ্গে একাধিক কাজ করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। মূল পর্দায় কোনো ছবি বা ভিডিও সম্পাদনা করার সময় একই সময় স্ক্রিনপ্যাড প্লাসে গান চালাতে পারবেন। আবার মূল পর্দায় স্কাইপে কল এলে কথা বলতে বলতেই স্ক্রিনপ্যাড প্লাসে হিসাব-নিকাশ, ছবি আঁকা চালিয়ে যাওয়া যাবে অনায়াসে। কি-বোর্ডের ওপরে থাকা পর্দাটিতে একসঙ্গে চালানো যাবে একাধিক অ্যাপ, যা বাড়িয়ে দেবে কাজের গতি।

স্ক্রিনপ্যাড প্লাস আর মূল পর্দার পাশাপাশি এই ল্যাপটপে আছে টাচপ্যাড ও নাম্বারপ্যাড। টাচস্ক্রিন সেন্সরটিও বেশ বাস্তবসম্মত। অর্থাৎ অনাকাঙ্ক্ষিতভাবে পরিচালিত হবে এমন অতি উচ্চমাত্রার সেন্সর নয়, আবার সহজে পরিচালনা করা যাবে না এমন স্থিরও নয়। যথোপযুক্ত সেন্সর ক্ষমতা রয়েছে ল্যাপটপটির প্রতিটি পর্দায়।
কোর আই নাইন প্রসেসর সমৃদ্ধ জেনবুক প্রো ডুওর ভেতরের আটটি হাইপার-থ্রেডেড কোর (২.৬ গিগাহার্টজ বেজ স্পিড) এর গতিকে আরও বাড়িয়ে দেয়। এই গতি সর্বোচ্চ ৪.৫ গিগাহার্টজ পর্যন্ত যেতে পারে। এর সঙ্গে তো ৩২ জিবি মেমোরি তো আছেই, যা এই ল্যাপটপে উচ্চ রেজ্যুলেশনের ছবি, ফোরকে ভিডিও, বিশাল ডেটাবেজ ব্যবস্থাপনা আর ক্যাড অ্যাপ্লিকেশনে কাজ করা সহজ করে দেয়।

জেনবুক প্রো ডুও-তে যেকোনো সফটওয়্যার সহজে কাজ করবে, কারণ এর এক টেরাবাইট এসএসডি যেকোনো অ্যাপ্লিকেশনকে দ্রুত পরিচালনা করাতে পারদর্শী। এই ল্যাপটপের ওয়েবক্যাম, হেডফোন জ্যাক আর অ্যারে মাইক্রোফোন সর্বাধুনিক প্রযুক্তির ডিভাইস ও অ্যাপ্লিকেশনকে ধারণ করতে পারে। অ্যালেক্সা ভয়েজ-রিকগনিশন করতে পারবে এই নতুন জেনবুকটি।
জেনবুকের নতুন এই সংস্করণ উত্তাপ আর শব্দ নিয়ন্ত্রণে সবার চেয়ে এগিয়ে আছে। সর্বোচ্চ গতিতেও এর অভ্যন্তরীণ তাপমাত্রা থাকবে সহনীয়।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে
বাংলাদেশে গুজব ছড়াতে ও সাইবার হামলায় একটি রাষ্ট্র প্রাতিষ্ঠানিকভাবে অর্থ বিনিয়োগ করছে- টিএমজিবির ভার্চুয়াল সেমিনারে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
শুক্র গ্রহে রয়েছে প্রাণ !
আগামী বছর থেকেই ফাইভ-জি স্মার্টফোনের বাজার আবার ঘুরে দাঁড়াবে
অনলাইনে ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের স্টীয়ারিং কমিটির সভা
করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিপিও শিল্প খাত
করোনার ঝুঁকি নিয়ে সকল প্রকার ওয়াটার ফিল্টার পাইকারি ও খুচরা মুল্যে ঢাকা সহ সারা বাংলাদেশে হোম ডেলিভারি করছি- আজিজুল ইসলাম
কোভিড-১৯ মোকাবিলায় ৪০ লক্ষ টাকা অনুদান দিচ্ছে শাওমি বাংলাদেশ
বাংলাদেশে দ্রুত বিকাশ লাভ করছে ডিজিটাল অর্থনীতি, সব ধরনের সহযোগিতা করবে যুক্তরাজ্য।
ক্লাউড সেবা অ্যাজারের ৪ কোটি ৪০ লাখ ব্যবহারকারী চুরি যাওয়া পাসওয়ার্ড ব্যবহার করছে