সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ১৩ আগস্ট ২০১১
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাংলাদেশের শীর্ষ কনটেন্ট প্রোভাইডারদের সঙ্গে কমভিভা’র সহযোগিতা চুক্তি
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাংলাদেশের শীর্ষ কনটেন্ট প্রোভাইডারদের সঙ্গে কমভিভা’র সহযোগিতা চুক্তি
৬১০ বার পঠিত
শনিবার ● ১৩ আগস্ট ২০১১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের শীর্ষ কনটেন্ট প্রোভাইডারদের সঙ্গে কমভিভা’র সহযোগিতা চুক্তি

বিশ্বসেরা মোবাইল সলিউশন ভিএএস-এর নেপথ্য শক্তি কমভিভা বাংলাদেশের দুই শীর্ষ কনটেন্ট প্রোভাইডর ও সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান জি টেক ও সঙ্গীতার সঙ্গে এক দ্বিপাক্ষিক চুক্তি হয়েছে। এই সমঝোতা চুক্তির ফলে এদেশে মোবাইল কনটেন্ট বাজারে নতুন মাত্রা যুক্ত হবে বলে সংশ্লিষ্টরা মনে করেছেন।

কমভিভা’র দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ পাঠক বলেন, ‘‘সঙ্গীত হচ্ছে এমন এক মাধ্যম যা বিশ্বজুড়ে গ্রাহকদের কাছে বিপুলভাবে সমাদৃত। এরমধ্যে বিশেষভাবে সঙ্গীতভিত্তিক সেবাসুবিধা যেমন রিংব্যাক টোনস বিশ^জুড়ে গ্রাহকরা গ্রহন করছেন বিপুলভাবে। বাংলাদেশের কনটেন্ট পার্টনার ইকোসিস্টেমের সঙ্গে কমভিভা’র গভীর সম্পর্ক রয়েছে এবং গত কয়েকমাস ধরে সাফল্যের সঙ্গে গ্রাহকদের চাহিদা পুরন করে চলেছে। আমরা এখন এদেশের সকল প্রধান কনটেন্ট প্রোভাইডরদের সঙ্গে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। আর এই যৌথ কাজ কেবল স্থানীয় পর্যায়েরই হবে না বরং কনটেন্ট প্রোভাইড ও ম্যানেজমেন্টে আমরা বিশ^মান বজায় রাখবো বলে প্রত্যাশা করি। আমরা একইসঙ্গে আরও পরিকল্পনা করছি যে,বাংলাদেশে আমরা আমাদের কনটেন্ট ম্যানেজমেন্ট-এর পুনরাবৃত্তি করবো।”
জিটেক এর স্বত্তাধিকারী নাজমুল হক ভুঁইয়া বলেন, ‘‘ কমভিভার সঙ্গে আমাদের যৌথ চুক্তি আমাদের ব্যবসায় নতুন মাত্রা যুক্ত করবে বলে বিশ্বাস করি । আমরা গভীর ভাবে আনন্দিত যে, আমরা বিশ্বাসরা ভিএএস এর শক্তির উৎসের সঙ্গে একযোগে কাজ করতে পারবো। ক্রমশ বেড়ে চলা মোবাইল গ্রাহকদের সঙ্গে নিয়ে বাংলাদেশে অতিদ্রুত একটি মোবাইল পাওয়ার হাউজে পরিণত হচ্ছে। এদেশে মোবাইল কননেটেন্টের চাহিদা বিপুল। যদিও ফুল-ট্র্যাক ডাউনলোড ও মিউজিক স্ট্রিমিং এখনও আমাদের দেশের ব্যাপক চাহিদায় পরিণত হয়নি; তবে এরইমধ্যে রিংটোনস ও রিংব্যাক টোনস বৃহত্তম রাজস্বের উৎস হিসেবে কাজ করছে।”
সহযোগিতা চুক্তি প্রসঙ্গে সঙ্গীতার স্বত্তাধিকারী সেলিম খান বলেন, ‘‘কমভিভার আরবিটি সার্ভিসের মোবাইল কনটেন্ট সেবায় কমভিভার সঙ্গে একযোগে কাজ করে বাংলাদেশের অপারেটরদের সেবা করার সুযোগ পেয়ে আমরা দারুনভাবে আনন্দিত। সঙ্গীতার রিংটোনের সমৃদ্ধ লাইব্রেরীর মধ্যে রয়েছে বাংলাদেশের জনপ্রিয় রক ব্যান্ড, খ্যাতিমান ও জনপ্রিয় শিল্পী, প্রতিশ্র”তিশীল ব্যান্ড, একক শিল্পী ও সিনেমার গানের বিপুল সম্ভার।”

বাংলাদেশের কনটেন্ট প্রোভাইডরদের সঙ্গে সাম্প্রতিক চুক্তির ফলে কমভিভা এখন থেকে দেশের সবচেয়ে সৃজনশীল মোবাইল কনটেন্ট সেবা সুবিধা সরবরাহ করবে। সাফল্যমন্ডিত অভিজ্ঞতায় সমৃদ্ধ শীর্ষ কনটেন্ট সহযোগীদের সঙ্গে চুক্তির ফলে কমভিভাও বাংলাদেশের রিংব্যাক টোন সেবা সুবিধায় আরও বৃহত্তর সাফল্যের জন্যে একযোগে কাজ করতে পারবে বলে কমভিভা সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেছেন।

কমভিভা হোম গ্রাউন ও থার্ড পার্টি উভয়ক্ষেত্রে বিপুলসংখ্যক এপ্লিকেশন সরবরাহ করে থাকে। গ্রাহকদের সন্তু®িট অর্জনের পাশাপাশি এইসব এপ্লিকেশন অপারেটরদের কাংখিত আয়ও নিশ্চিত করতে সহায়তা করে। আরবিটির জন্য শীর্ষ ৩ কনটেন্ট সরবরাহকারীদের একটি কমভিভা এবং ভারতের এক শীর্ষ অপারেটরের সঙ্গে সিআরবিটি সলিউশন পাওয়ার রিংব্যাক টোনে ১৩ মিলিয়নেরও বেশি গ্রাহকের কাছে পৌঁছে যায় কমভিভা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে