সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৭, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৯ ডিসেম্বর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » আজ শেষ হচ্ছে ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১২’
প্রথম পাতা » আইসিটি আপডেট » আজ শেষ হচ্ছে ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১২’
৫১১ বার পঠিত
শনিবার ● ২৯ ডিসেম্বর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আজ শেষ হচ্ছে ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১২’

আজ শেষ হচ্ছে ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১২’গতকাল ছিল ছুটির দিন শুক্রবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান দেশের বৃহত্তম তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১২’-এ এদিন নেমেছিল প্রযুক্তি প্রেমীদের ঢল। উপচে পড়া ভিড়ে ছিল না এতটুকু পা ফেলার জায়গা। আর সেমিনার, ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও সেলিব্রেটি শোসহ নানা আয়োজনে এদিন কেটেছে বর্ণিল দিন। প্রদর্শনী শেষ হচ্ছে আজ ২৯ ডিসেম্বর। রাত ৮টায় নামছে এর পর্দা।
সকাল ১১টায় ছিল ই-লার্নিয়ের লক্ষ্য ও মেরিটাইম শিক্ষায় প্রয়োগ শীর্ষক সেমিনার। তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারের সঞ্চালনায় এ সেমিনারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মিনারেল রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তামিম প্রধান অতিথি ছিলেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মেরিন একাডেমীর কমান্ড্যান্ট ড. সাজিদ হোসেন। আলোচক ছিলেন লয়েডস রেজিস্ট্রার এশিয়া, ঢাকার কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ আবদুল্লাহ আই বশির, বিসিএসের সহ-সভাপতি মো: মঈনুল ইসলাম ও পরিচালক মুজিবুর রহমান স্বপন।
বিকাল ৪টায় অনুষ্ঠিত হয় ডিজিটাল শিক্ষা নিয়ে সেমিনার। বিসিএস পরিচালক মোস্তাফা জব্বারের সঞ্চালনায় এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজয় ডিজিটালের প্রধান জেসমিন জুঁই।
এর আগে বিকাল তিনটায় অনুষ্ঠিত হয় শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রখ্যাত চিত্রশিল্পী হাশেম খান এ প্রতিযোগিতার প্রধান অতিথি ও প্রধান বিচারক ছিলেন। এছাড়া অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের কার্যনির্বাহী পরিচালক জ্ঞানেন্দ্র নাথ বিশ্বাস ও ডিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো: সবুর খান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি মো: ফয়েজউল্যাহ খান।
সন্ধ্যায় বিসিএস, বিজনেস ল্যান্ড লিমিটেড, আসুস ও প্রিয় ডট কমের সৌজন্য অনুষ্ঠিত হয় চারটি কুইজ প্রতিযোগিতা। তরুণ দর্শনার্থীদের তুমুল প্রতিদ্বন্দ্বিতা আর উচ্ছ্বাসে বেশ জমে উঠেছিল এসব প্রতিযোগিতা। আজও সারাদিনে রয়েছে বেশ কয়েকটি কুইজ প্রতিযোগিতা। আর সন্ধ্যায় সেলিব্রেটি শো’তে থাকবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরী।
শিশুদের গেমিং জোনেও সারাদিনই ছিল হৈ-হুল্লোড়। এর বাইরে প্রদর্শনীতে কিউবির সৌজন্য মিলছে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট একবারেই ফ্রি ব্যবহারের সুযোগ। ফলে ওয়াইফাই সুবিধাভোগীরা প্রদর্শনীতে মেতে উঠতে পারছেন ভিন্ন আনন্দে।
প্রদর্শনী উপলক্ষে কেনাকাটায় বিভিন্ন প্রতিষ্ঠান দিচ্ছে আকর্ষনীয় ছাড়, তথ্যপ্রযুক্তি পণ্য পুরস্কার আর নানা উপহার। এতে পছন্দের দর্শনার্থীরা প্রযুক্তিপণ্য কিনতে পারছেন বিশেষ দামে। সেই সঙ্গে ব্যাগ ভরে নিয়ে যেতে পারছেন নানা সামগ্রী।
প্রদর্শনীর সমান্তরালে চলছে এক্সক্লুসিভ ওয়েব ফেয়ার। এতে অংশ নিয়েও প্রতিদিন ২০টির বেশি তথ্যপ্রযুক্তিপণ্য পুরস্কার পাচ্ছেন ভিজিটররা। তাই এ ফেয়ারেও রয়েছে ঠাসা ভিড়। ফেয়ারে অংশ নিতে লগঅন করতে হবে প্রদর্শনীর ওয়েবসাইট www.bcsictworld.com.bd-এ।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার