সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১২, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » অনলাইন ভালোবাসা » বহুরূপী ভালবাসা
প্রথম পাতা » অনলাইন ভালোবাসা » বহুরূপী ভালবাসা
৪২৯ বার পঠিত
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বহুরূপী ভালবাসা

বহ্নি আর তন্বী দুই বোন । ওরা ঢাকায় এক সাথেই থাকত । বহ্নি ইডেন কলেজের ছাত্রী আর তন্বী ঢাকা বিশ্ববিদ্যালয়ের । হলে ছিট বরাদ্দ পাওয়ায় তারা দু’জন আলাদা হয়ে হলে থাকার সিদ্ধান্ত নিলো । বহ্নি তন্বীর থেকে এক বছরের বড় হলেও পড়াশোনা একসাথেই করেছে । স্কুল কলেজ পেরিয়ে ভার্সিটিতেও একসাথেই পড়ার ইচ্ছে ছিল তাদের । কিন্তু ভর্তি যুদ্ধের নাটকীয়তায় দু’জন এখন দই ভার্সিটিতে । অবশ্য দু’বোন দুই জায়গায় পড়লেও তারা একই বিষয়েই পড়ার সুযোগ পেয়েছে । দু’জনই মনোবিজ্ঞানের ছাত্রী । দু’বোনের মধ্যে অনেক মিল । পড়াশোনায় যেমন মিল রয়েছে তেমনি তাদের দু’জনের চেহারাতেও অনেক মিল রয়েছে । একসাথে দাঁড় করিয়ে দিলে কে বহ্নি আর কে তন্বী তা বুঝে ওঠা মুশকিল । প্রায় সমবয়সী হওয়ায় দু’বোনের মধ্যে ছোট বেলা থেকেই খুঁনসুঁটি লেগেই থাকত । এখনও তাদের মধ্যে খুঁনসুঁটি লাগে তবে এখন সে খুঁনসুঁটি গুলোয় গভীর ভালবাসা যুক্ত হয়েছে । আলাদা আলাদা হলে থাকতে হবে জেনে দু’জনেরই বেশ কিছুদিন ধরে মন খারাপ অবস্থায় কেটেছে । কিন্তু তাদের কিছু করার নেই । পড়াশোনার জন্যে এটুকু ত্যাগ তাদের স্বীকার করতেই হবে।
রুবেল , ভাল নাম রুবেল হাসান । ঝুটের ব্যবসা আছে তার । সদরঘাট টু মতিঝিল , মতিঝিল টু ফার্মগেট এই করেই রুবেলের সারাদিন কাটে । সারাদিন কয়েকটি কথা , এই পঞ্চাশ , এই একশ বলে বলে মুখ থেতিয়ে ফেলে সে । কিন্তু রাত হলেই সে অন্য মানুষ । মোবাইলটা কানের কাছে নিয়ে ভদ্রতার বুলি ফোঁটায় সে । রাতের ঢাকায় নিশাচর প্রাণীর মত সে পাক্কা প্লেবয় হয়ে উঠতে চাই । খারাপ জায়গায় যাওয়ার অভ্যাস তার অনেক দিনের । আর ফোনে মেয়েদের পটানো নেশায় পরিণত হয়েছে তার ।
বহ্নি আজ রুবেলের বাসায় এসেছে । এর আগেও এসেছিল সে কয়েকবার । রুবেলকে বহ্নি প্রচন্ড ভালবাসে । তাইতো সরল বিশ্বাসে সে রুবেলকে তার শরীর মন দিয়েছে । কিন্তু সে জানে না রুবেলের ভিতরকার পশুটাকে । যে বারবার বহ্নির শরীরে আঁচড় কেটেছে তার হিং¯্র থাবা দিয়ে আর উপভোগ করেছে কাঁচা মাংসের স্বাদ ।
রুবেলের বাসায় তালা ঝুলছে দেখে বহ্নির মন খারাপ হয়ে গেল। অঝোরে কাঁদতে ইচ্ছে হচ্ছিল তার । একা একা লাগছিল তার। রুবেলের সাথে তার এই সম্পর্কের কথা সে তন্বীকে জানায়নি কখনো । সে বাসা থেকে নেমে রাস্তায় হাঁটতে লাগল । তার পাশদিয়ে হাজার হাজার গাড়ি হুইশেল বাজিয়ে চলেছে , রং বেরং এর দোকান সারি সারি । তার সাথে , পিছে , সামনে হাজারো মানুষ কোন দিকে ভ্রক্ষেপ নেই তার । সামনেই একটা পার্ক । বহ্নি পার্কের একধারে গিয়ে বসল । রাতের আকাশটা আজ বেশ পরিষ্কার । তারাগুলো জ্বল জ্বল করে জ্বলে আছে । চাঁদটার পূর্নরূপ দেখে মনে হচ্ছে চাঁদটা রুদ্রমূর্তী ধারন করে সমস্ত পৃথিবীকে তার থেকে নি:সৃত আলো দিয়ে খেয়ে ফেলবে ; কিন্তু চাঁদ তা করছে না । বরং তার জ্যোৎসনার স্নিগ্ধ আলোয় মন প্রান ভরিয়ে তুলছে । চাঁদের দিকে তাকালেই মনে হয় সেটা কোন একজন চেনা মানুষের মুখবয়ব । সে মুখের চাহনী বড় মায়াবী । হঠাৎ পার্কের পাশ দিয়ে বহ্নি দুটি মানুষের ছায়া হেঁটে যেতে দেখল। সে হতচকিত হয়ে গেল। মানুষদুটি যে তার অনেক চেনা। সে ভাষা হারিয়ে ফেলেছে । তন্বী আর রুবেল খুব অন্তরঙ্গ হয়ে হাঁটছে । হেঁটেই চলেছে তারা । খানিক দূরে ভিড়ের মধ্যে হারিয়ে গেল দু’জন ।


লিখেছেন-খান মশিউর রহমান
থানা: শ্রীপুর, জেলা: মাগুরা



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
২৭ জুলাই অনুষ্ঠিত হবে ভিসিপিয়াব নির্বাচন
বাংলাদেশে টিকটকের বিজ্ঞাপন সুবিধা চালু
মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ দিচ্ছে পাঠাও
অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও অ্যাড মানি করা যাচ্ছে বিকাশে
উবার এবংবিআরটিএ’র যৌথ উদ্যোগে সচেতনতা প্রোগ্রাম
লেক্সার সেলিব্রেশান নাইট ২০২৪ অনুষ্ঠিত
আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ
ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন
টানা এগারো বারের মতো সিআইপি অর্জন করলো এ এস এম মহিউদ্দিন মোনেম
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন