সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » কারও রক্তচক্ষু বা নির্দেশে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না
প্রথম পাতা » নিউজ আপডেট » কারও রক্তচক্ষু বা নির্দেশে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না
৫১৬ বার পঠিত
মঙ্গলবার ● ২ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কারও রক্তচক্ষু বা নির্দেশে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না

কারও রক্তচক্ষু বা নির্দেশে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না।। নিউজ আপডেট ।। কারও রক্তচক্ষু বা নির্দেশে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না বলে দৃঢ় অবস্থানের কথা জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। তিনি বলেছেন, কারও পরামর্শ বা নির্দেশে এই মঞ্চ হয়নি, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ মঞ্চ তৈরি হয়েছে। তাই কারও নির্দেশে এ মঞ্চ বন্ধ হবে না। এই মঞ্চ বন্ধ হবে কি হবে না সে সিদ্ধান্ত জনগণের। দাবি মানার ব্যাপারে সিদ্ধান্ত সরকারের।আজ বিকেলে শাহবাগের জাগরণ মঞ্চে এক সংবাদ সম্মেলনে তিন এ কথা জানান। তিন ব্লগারকে গ্রেফতারের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে এ ধরনের ঘটনা নজিরবিহীন।

এভাবে মত প্রকাশের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করা কতটা সংবিধান সম্মত তা প্রশ্নবিদ্ধ। এছাড়া ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং উস্কানির বিষয়ে সরকারের ধারণা প্রশ্নের প্রশ্নের সম্মুখ্যীন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে যখন বিএনপি, জামায়াত-শিবির চক্র যুদ্ধ ঘোষণা করেছিল, তখন এই ব্লগাররাই প্রতিহত করেছেন। তারা ব্লগে জাগরণ মঞ্চকে সমর্থন দিয়েছেন। তবে অনলাইন এক্টিভিস্ট নেটওয়ার্কের সঙ্গে সরাসরি যুক্ত নন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা প্রথম থেকে লক্ষ্য করে আসছি, ব্লগ বা ইন্টারনেট নিয়ে সরকার যে চিন্তা করছে বা পদক্ষেপ নিচ্ছে তার সঙ্গে জড়িতরা এই ব্লগ বা ইন্টারনেটের সঙ্গে পরিচিত নয়। এছাড়া তদন্ত কমিটিতে যাদের রাখা হয়েছে তারাও ইন্টারনেট বুঝেন না। তারা এ বিষয়ে আলোচনা করতেও চান না।

ইমরান প্রশ্ন রেখে বলেন, জামায়াত-শিবির ব্লগ এবং ইন্টারনেটে যখন ইসলামকে প্রশ্নবিদ্ধ করে তখন সরকারের ধর্মানুভূতি কোথায় থাকে? তিনি বলেন, সরকারের প্রতি গণজাগরণ মঞ্চের আহ্বান থাকবে, কানার হাটবাজার দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের মানুষদের বাধাগ্রস্ত করবেন না।

যে সরকার যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইব্যুনাল তৈরি করে, যে সরকার মুক্তিযুদ্ধে অবদানের জন্য বিদেশী নাগরিকদের সম্মাননা দেয় সেই সরকারই যখন মুক্তচিন্তা ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন ব্লগের বিরুদ্ধে এমন আত্মঘাতী সিদ্ধান্ত যা চিন্তার বিষয়।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শপআপের প্রেসিডেন্ট হিসেবে যোগদান করলেন মামুন রশীদ
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে ওয়ানপ্লাস
বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
তথ্যপ্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা বললেন প্রতিমন্ত্রী পলক
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স