সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১১, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৪ মে ২০১৩
প্রথম পাতা » আইসিটি সংবাদ » চট্টগ্রামে উদ্যোক্তা উৎসব
প্রথম পাতা » আইসিটি সংবাদ » চট্টগ্রামে উদ্যোক্তা উৎসব
৫২৪ বার পঠিত
শনিবার ● ৪ মে ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চট্টগ্রামে উদ্যোক্তা উৎসব

চট্টগ্রামে হয়ে গেলো উদ্যোক্তা উৎসব

জাতীয় উদ্যোক্তা সম্মেলনের প্রস্তুতি হিসেবে চট্টগ্রামে হয়ে গেলো টেলিটক উদ্যোক্তা উৎসব। ১-৩ মে নগরীর শিশু একাডেমীতে অনুষ্ঠিত এ উৎসবের আয়োজক ছিলো বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এর চট্টগ্রাম চ্যাপ্টার। ১ মে তিন দিনের ‘টেলিটক উদ্যোক্তা উৎসব’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য ইরশাদ কামাল খান। এ সময়ে তিনি বলেন, এ রকম উৎসব চট্টগ্রামের জন্য প্রথম হলেও মেলায় আগত নানান প্রদর্শনী স্টল ও মেলায় অংশগ্রহনকারী দর্শনার্থীদের আগমন চোখে পড়ার মতো। তিনি বলেন, আমাদের তরুণ সমাজ এই দেশকে এগিয়ে নিয়ে যাবে এবং নতুন উদ্যোক্তাদের সব রকম সহায়তা ও সহযোগিতা করার আশ্বাস দেন। এ ছাড়াও স্কুল পর্যায়ে এ ধরনের উৎসব করার জন্য প্রস্তাব করেন তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট বাংলাদেশ- চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড অ্যানভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোশারফ হোসেন, বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসানসহ অনেকে।
উৎসবে প্রায় ২৫টি স্টল অংশ নিয়েছিল। প্রতিষ্ঠানগুলো তথ্যপ্রযুক্তি পণ্য, খাবার, পোষাকের পাশাপাশি নানান ধরনের পণ্য নিয়ে মেলায় অংশগ্রহন করে। মেলার প্রথম দিনে প্রদর্শনীর পাশাপাশি ফ্রিলেন্সিং কনফারেন্সের উপর ৩টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ছিলো প্রোগ্রামিং আড্ডা। মেলার দ্বিতীয় দিনে নারী উদ্যোক্তাদের জন্য ইন্টারনেট মার্কেটিং বিষয়ক কর্মশালা, ব্যবসা উদ্যোগ শুরু ও চালিয়ে নেওয়া এবং উদ্যোক্তাদের জন্য ই-মার্কেটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। একই দিন ব্যাংকার ও বিনিয়োগকারীদের নিয়ে একটি নেটওয়ার্কিং সেশন এবং বিজ্ঞান কংগ্রেসের প্রস্তুতি কর্মশালা ও আগত সকল উদ্যোক্তাদের পরিচিতি পর্ব ও আড্ডা অনুষ্ঠিত হয়। মেলার তৃতীয় দিন ছিলো চট্টগ্রামের নতুন উদ্যোক্তাদের চ্যালেঞ্জ শীর্ষক গোলটেবিল বৈঠক। মেলার আয়োজকেরা জানিয়েছেন, তরুণ সমাজকে চাকুরীর পরিবর্তে নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার উদ্দেশ্য সামনে রেখে এ ধরণের আরও মেলার আয়োজন করা হবে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি