সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১২, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৯ জুন ২০১৩
প্রথম পাতা » আইসিটি সংবাদ » অনলাইনে প্রশিক্ষণ দিতে চুক্তিবদ্ধ কমজগৎ টেকনোলজিস ও ফিউচারলিডারস
প্রথম পাতা » আইসিটি সংবাদ » অনলাইনে প্রশিক্ষণ দিতে চুক্তিবদ্ধ কমজগৎ টেকনোলজিস ও ফিউচারলিডারস
৫২১ বার পঠিত
শনিবার ● ২৯ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অনলাইনে প্রশিক্ষণ দিতে চুক্তিবদ্ধ কমজগৎ টেকনোলজিস ও ফিউচারলিডারস

অনলাইনে প্রশিক্ষণ প্রদান করবে দেশের অন্যতম দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ, পরামর্শ ও গবেষনা সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান ‘ফিউচারলিডারস’। আর এক্ষেত্রে কারিগরি সহায়তা দিবে তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান কমজগৎ টেকনোলজিস। এই লক্ষ্যে গত ২৩ জুন, রোববার বিকেলে প্রতিষ্ঠানদুটির মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। কমজগৎ টেকনোলজিস কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন কমজগৎ টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াহেদ তমাল ও ফিউচারলিডারস গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী এম আহমেদ।

comjagat-technologies-and-futureleaders-signing-image.jpg

চুক্তি অনুয়ায়ী ফিউচারলিডারস অনলাইনে তাদের প্রশিক্ষণগুলো পরিচালনা করবে। কমজগৎ টেকনোলজিসের ই-লার্নিং প্লাটফর্ম ওয়েব টিভি নেক্সট ডটকম (www.webtvnext.com/futureleaders) ওয়েবসাইটের মাধ্যমে এই প্রশিক্ষনগুলো সরাসরি সম্প্রচার করবে। নির্দিষ্ট আইডির মাধ্যমে প্রশিক্ষণে দেশ-বিদেশের যেকোনো প্রান্ত থেকে আগ্রহীরা অংশগ্রহণ করতে পারবে। অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীরা ভিডিও, ভয়েস ও টেক্সট চ্যাটের মাধ্যমে কোনো প্রশ্ন থাকলে জানতে ও বুঝে নিতে পারবে।

এ প্রসঙ্গে ফিউচারলিডারস গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী এম আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় বহিঃবিশ্বে ই-লার্নিং (দূর শিক্ষণ বা অনলাইনে পড়াশোনা) জনপ্রিয় হয়ে উঠছে। তবে নানাবিধ কারণে বাংলাদেশে ই-লার্নিং তেমনটা এগিয়ে যেতে পারেনি। অপরদিকে যাতায়াত ও আবাসন ব্যবস্থার অভাবে অনেকেই রাজধানী ও বিভাগীয় শহরগুলোর ভালোমানের প্রশিক্ষণ ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিতে পারেন না। এ অবস্থায় ইন্টারনেটের মাধ্যমে প্রশিক্ষণের সুযোগ দিতে পারলে আগ্রহীরা ঘরে বসেই ই-লার্নিং এর সুযোগ পাবেন। দক্ষ প্রশিক্ষকদের মাধ্যমে প্রয়োজনীয় বিষয়টিতে নিজেদের দক্ষতা উন্নয়ন করতে পারবেন। সেই কারণে এই চুক্তিবদ্ধ হওয়া।

কমজগৎ টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াহেদ তমাল বলেন, দেশে ই-লার্নিং একটি সম্ভাবনাময় ক্ষেত্র। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে এমনকি দেশের বাইরে থেকে প্রবাসীরাও যাতে স্বনামধন্য প্রতিষ্ঠানগুলো থেকে প্রশিক্ষণ নিতে পারে তার জন্য আমরা ই-লার্নিং প্লাটফর্ম তৈরি করেছি। এর মাধ্যমে আগ্রহী প্রতিষ্ঠানগুলো তাদের অনলাইনে প্রশিক্ষণ দিতে পারবেন। সংশ্লিষ্ঠ আরো প্রতিষ্ঠান খুব শীগ্রই এই প্লাটফর্মে যুক্ত হবে।

-তানিম



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
উবার এবংবিআরটিএ’র যৌথ উদ্যোগে সচেতনতা প্রোগ্রাম
লেক্সার সেলিব্রেশান নাইট ২০২৪ অনুষ্ঠিত
আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ
ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন
টানা এগারো বারের মতো সিআইপি অর্জন করলো এ এস এম মহিউদ্দিন মোনেম
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো