সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ১২ জুলাই ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » নির্বাচন কমিশনের নেতৃত্বে অবাধ নির্বাচন সম্ভব : প্রধানমন্ত্রী
প্রথম পাতা » নিউজ আপডেট » নির্বাচন কমিশনের নেতৃত্বে অবাধ নির্বাচন সম্ভব : প্রধানমন্ত্রী
৫০০ বার পঠিত
শুক্রবার ● ১২ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্বাচন কমিশনের নেতৃত্বে অবাধ নির্বাচন সম্ভব : প্রধানমন্ত্রী

 hasina-2.jpg

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বিবৃতিতে বলেছেন, “সম্প্রতি অনুষ্ঠিত পাঁচটি সিটি করপোরেশনে সুষ্ঠু নির্বাচনে গণতন্ত্র ও জনগণ বিজয়ী হয়েছে। এতে প্রমাণিত হয়েছে নির্বাচন কমিশনের নেতৃত্বে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। দলীয় সরকারের অধীনেও প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরপেক্ষ ও প্রভাবমুক্তভাবে নির্বাচনকালে দায়িত্ব পালন করতে পারেন আর জনগণ অবাধভাবে তাদের ভোটাধিকার প্রদান করতে পারেন।”

লন্ডন ও বেলারুশ সফর শেষে দেশে ফিরে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী প্রেস সচিব আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এ বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।

গাজীপুরসহ পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন কমিশন, জনগণ, রাজনৈতিক দল, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমসহ সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় তিনি সর্বশক্তিমান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।

প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, “বিরোধী দলের মিথ্যা প্রচার, ভিত্তিহীন অভিযোগ এবং নির্বাচনকে বিতর্কিত করার সব অপচেষ্টা সত্ত্বেও বর্তমান সরকারের অধীনে জাতীয় এবং স্থানীয় সরকার পর্যায়ে বিভিন্ন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে এবং নির্বাচন পর্যবেক্ষক দল সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে মর্মে সংবাদ ও তথ্য দিয়েছে। অতীতের বিএনপি সরকারের সময় নির্বাচনে কারচুপি ও ক্ষমতাসীন দলের ক্ষমতার অপব্যবহারে অনুষ্ঠিত মাগুরার নির্বাচনের পরিপ্রেক্ষিতে সর্বমহলে অবাধ নির্বাচন নিয়ে যে আস্থার সংকট বিরাজ করছিল, বর্তমান সরকারের অধীনে বিভিন্ন নির্বাচনে যে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হয়েছে তাতে সবার আস্থা ফিরে এসেছে। এই আস্থা কোনোভাবেই নস্যাৎ করা যাবে না এবং বর্তমান সরকার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু নির্বাচনী প্রক্রিয়া অব্যাহত রাখতে বদ্ধপরিকর।”

তিনি সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য ধন্যবাদ জানান। জাতীয় পার্টিসহ মহাজোটের সব শরিক দলের নেতাকর্মীদের তাদের সমর্থনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

সিটি করপোরেশন নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “বিদায়ী মেয়রদের নেতৃত্বে ওইসব সিটি করপোরেশন এলাকায় বর্তমান সরকারের আমলে যে নজীরবিহীন উন্নয়ন হয়েছে তা ওই এলাকার জনগণের কল্যাণের স্বার্থে আমাদের সরকার অব্যাহত রাখার আশ্বাস দিচ্ছে।”

সব অপপ্রচার ও মিথ্যা অভিযোগ এবং সহিংসতা বন্ধ করে বিরোধী দলসহ সবার অংশগ্রহণের মধ্য দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার জন্য সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান। সিটি করপোরেশন নির্বাচনে জনগণের রায়ের প্রতি সম্মান রেখে সরকারের ক্রটি-বিচ্যুতি শুধরিয়ে জাতির প্রত্যাশা পূরণ করে মহাজোট সরকার গণতন্ত্র, রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক অগ্রযাত্রাকে সমুন্নত রাখার জন্য আগামী দিনগুলোতে কাজ করবে।

সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল এবং বিরোধী দলের অপপ্রচারে নিরুৎসাহিত না হয়ে আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনসমূহের অগণিত নেতাকর্মীদের সব ভেদাভেদ ও অন্তর্কলহ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে জনগণের আস্থা অর্জন করে আগামী সব নির্বাচনে দল ও মহাজোটকে জয়ী করে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য প্রধানমন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ