সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২০ জুলাই ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “সিসকো’তে ক্যারিয়ার গঠন” শীর্ষক ওয়ার্কশপ
প্রথম পাতা » নিউজ আপডেট » ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “সিসকো’তে ক্যারিয়ার গঠন” শীর্ষক ওয়ার্কশপ
৬০০ বার পঠিত
শনিবার ● ২০ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “সিসকো’তে ক্যারিয়ার গঠন” শীর্ষক ওয়ার্কশপ

prof-m-lutfar-rahman-vc-diu-middle-mr-m-bhuiyan-it-consultant-heqep-project-world-bank-left-and-mr-kazi-s-hossain-sr-commu-engr-south-australian-police-right-at-workshop.jpg

ড্যাফোডিল ইন্টারন্যাশনালি ইউনিভার্সিটিতে সিসকো লোকাল একাডেমীর উদ্যোগে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে “সিসকো’তে ক্যারিয়ার গঠন” শীর্ষক ওয়ার্কশপ এর আয়োজন করা হয়। ওয়ার্কশপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনালি ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডঃ এম লুৎফর রহমান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডঃ মোঃ ফখরে হোসেন। বিশ্ব ব্যাংকের এইচইকিউইপি (ঐঊছঊচ) প্রোজেক্ট এর আইটি কনসালটেন্ট জনাব মাকসুদুর রহমান ভূইয়া উক্ত কর্মশালায় সম্মানিত অতিথি হিসাবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিসকো লোকাল একাডেমীর এলএমসি জনাব মোঃ নাদির বিন আলীর সভাপতিত্বে উক্ত কর্মশালায় বক্তব্য রাখেন সাউথ অস্ট্রিলিয়া পুলিশ এর সিনিয়র কমিউনিকেশন ইঞ্জিনিয়ার কাজী এস হোসেন, সিসকো লোকাল একাডেমীর অনুষদ সদস্য ও ইলেক্ট্রিক্যাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ কে এম ফজলুল হক এবং সহকারী অধ্যাপক জনাব মোঃ মির্জা গোলাম রাশেদ প্রমুখ। ওয়ার্কশপে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের প্রায় পাঁচশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছে

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এম লুৎফর রহমান বলেন বর্তমান বিশ্ব হল প্রযুক্তি নির্ভর। একবিংশ শতাব্দীতে অর্থনৈতিক উন্নয়ন ও কর্মকান্ডের মূল চালিকা শক্তি হিসাবে কম্পিউটার এবং ইন্টারনেট প্রযুক্তি মূল ভূমিকা পালন করে চলেছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় প্রশিক্ষত করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রতিষ্ঠার পরপরই সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক এসোসিয়েট (সিসিএনএ) প্রোগ্রাম চালু করেছে এবং ২০০৪ সাল থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে সিসকো নেটওয়ার্কিং একাডেমী হিসাবে কাজ করছে ।
মূল প্রবন্ধ উপস্থাপন কালে মাকসুদুর রহমান ভূইয়া বলেন, ব্যবহার ও প্রয়োগের উৎকর্ষতার বিবেচনায় সিসিএনএ প্রোগ্রাম বিশ্বব্যাপী সুপরিচিত। তিনি বলেন, সিসকো প্রোগ্রামের প্রধান উদ্দেশ্য হল চাহিদা ভিত্তিক পাঠ্যক্রম, সঠিক নির্দেশনা, হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে কম্পিউটার নেটওয়ার্কিং এর জন্য দেশ-বিদেশের চাকুরী বাজারের উপযোগী দক্ষ গ্র্যাজুয়েট তৈরী করা এবং শিল্প ভিত্তিক সনদপ্রাপ্তির জন্য প্রশিক্ষনার্থীদের প্রস্তুত করে তোলা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার