সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১২, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ৩০ সেপ্টেম্বর ২০১৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ডের জন্য রিপোর্ট আহ্বান
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ডের জন্য রিপোর্ট আহ্বান
৪৫৪ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ সেপ্টেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ডের জন্য রিপোর্ট আহ্বান

gp_dru.jpg

রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে প্রতি বছরের মতো এবারো বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য সদস্যদের অ্যাওয়ার্ড দেয়ার ঘোষণা দিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

আজ ২৮ সেপ্টেম্বর রোববার দুপুরে ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক ইলিয়াস খান এই ঘোষণা দিয়ে বলেন, ‘দেশের সর্ববৃহৎ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন লিমিটেডের পৃষ্ঠপোষকতায় গতবারের মতো এবারও এ অ্যাওয়ার্ডের নাম নির্ধারণ করা হয়েছে ‘ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ড’। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার রিপোর্টারদের বিভিন্ন বিভাগে মোট ২৫ টি পুরস্কার দেয়া হবে।’

এতে বক্তব্য রাখেন গ্রামীণ ফোন লিমিটেডের হেড অব কমিউনিকেশন মার্কাস অ্যাডকটুসন, ডিআরইউ সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, গ্রামীণ ফোন লিমিটেডের পাবলিক রিলেশন্সের ডিজিএম মো: হাসান ও ডিআরইউ সাংগঠনিক সম্পাদক মুরসালিন নোমানী।

সংবাদ সম্মেলনে ডিআরইউ সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, ১৯৯৫ সালে প্রতিষ্ঠার পর থেকে ডিআরইউ কর্মরত রিপোর্টারদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও সুস্থ সাংবাদিকতা বিকাশে নানামুখী প্রচেষ্টা অব্যাহত রেখেছে। রিপোর্টারদের পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে ডিআরইউ প্রতি বছর বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য সদস্যদের অ্যাওয়ার্ড দিয়ে থাকে।

গ্রামীণ ফোন লিমিটেডের হেড অব কমিউনিকেশন মার্কাস অ্যাডকটুসন বলেন, ভালো সাংবাদিকতা যে কোন দেশের গণতন্ত্রের জন্য অত্যন্ত জরুরী। গ্রামীণ ফোন ঢাকা রিপোর্টার্স ইউনিটির এই উদ্যোগের সহযোগী হতে পেরে গর্ববোধ করছে। আমরা আশা করি দেশের উন্নয়ন অগ্রযাত্রায় এধরণের উদ্যোগ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিআরইউ-গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ডের আওতায় মোট ২৫টি পুরস্কার দেয়া হবে। তিনটির প্রতিটি অ্যাওয়ার্ডের আর্থিক মূল্যমান হবে এক লাখ টাকা। আর ২২টির প্রতিটি অ্যাওয়ার্ডের আর্থিক মূল্যমান হবে ৭৫ হাজার টাকা। এছাড়া প্রতিটি বিষয়ের শ্রেষ্ঠ রিপোর্টারকে সম্মাননাপত্র ও ক্রেস্ট প্রদান করা হবে।

গ্রামীণফোন-ডিআরইউ রিপোর্টিং অ্যাওয়ার্ডের বিষয়গুলো হলো: প্রিন্ট রিপোর্ট- মুক্তিযুদ্ধ বিষয়ক রিপোটর্( ডিআরইউ প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল কবির স্মৃতি পুরষ্কার), শিক্ষা বিষয়ক রিপোটর্, সংসদ, আইন ও বিচার, নির্বাচন কমিশন বিষয়ক রিপোর্ট, রাজনীতি বিষয়ক রিপোর্ট, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ক রিপোর্ট, অর্থনীতি বিষয়ক রিপোর্ট, নারী ও শিশু বিষয়ক রিপোটর্, ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি বিষয়ক রিপোর্ট, ক্রীড়া বিষয়ক রিপোর্ট, বিদ্যুত ও জ্বালানি বিষয়ক রিপোটর্, কৃষি বিষয়ক রিপোর্ট, অপরাধ ও আইন-শৃঙ্খলা বিষয়ক রিপোর্ট, জনশক্তি বিষয়ক রিপোর্ট, তথ্য, যোগাযোগ প্রযুক্তি ও যোগাযোগ বিষয়ক রিপোর্ট ও স্বাস্থ্য বিষয়ক রিপোর্ট।

টেলিভিশন রিপোর্টিং :অর্থনীতি বিষয়ক রিপোর্ট, নগরীর সমস্যা ও উন্নয়ন বিষয়ক রিপোর্ট, তথ্য, যোগাযোগ প্রযুক্তি ও যোগাযোগ বিষয়ক রিপোর্ট (ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক পথিক সাহা স্মৃতি পুরস্কার), অপরাধ ও আইন-শৃঙ্খলা বিষয়ক রিপোর্ট, সুশাসন ও দুর্নীতি বিষয়ক রিপোর্ট ও পরিবেশ ও প্রকৃতি বিষয়ক রিপোর্ট।

অনলাইন রিপোর্টিং: মানবাধিকার বিষয়ক রিপোর্ট ও উন্নয়ন ও সমস্যা বিষয়ক রিপোর্ট। আর রেডিও রিপোর্টিং: যে কোনো বিষয়ে রিপোর্ট জমা দেয়া যাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ০১ অক্টোবর ২০১৩ থেকে ২৮ সেপ্টেম্বর ২০১৪-এর মধ্যে প্রকাশিত ও সম্প্রচারিত রিপোর্ট অ্যাওয়ার্ডের জন্য জমা দেওয়া যাবে। রিপোর্ট আগামী ১০ অক্টোবর ২০১৪ বিকেল ৫টার মধ্যে ডিআরইউ কার্যালয়ে জমা দিতে হবে। খামের উপর রিপোর্টের বিষয় উল্লেখ করতে হবে



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি