সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ২৭ নভেম্বর ২০১৪
প্রথম পাতা » নতুন পণ্য » ফ্রি ইন্টারনেটসহ অ্যালকাটেল ওয়ানটাচ ফায়ার সি ৩,২৯৯ টাকায়
প্রথম পাতা » নতুন পণ্য » ফ্রি ইন্টারনেটসহ অ্যালকাটেল ওয়ানটাচ ফায়ার সি ৩,২৯৯ টাকায়
৫৭৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৭ নভেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফ্রি ইন্টারনেটসহ অ্যালকাটেল ওয়ানটাচ ফায়ার সি ৩,২৯৯ টাকায়

fire-c-2g-dark-aubergin-special-v1.jpg

গ্রাহকদের চাহিদানুযায়ী কমদামে স্মার্টফোনের দারুন অভিজ্ঞতা দিতে সম্প্রতি অ্যালকাটেল ওয়ানটাচ ও মজিলা যৌথভাবে যাত্রা শুরু করেছে। তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠান দুটি দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের সহযোগিতায় বাংলাদেশের বাজারে আনলো ‘ফায়ার সি’ স্মার্টফোন। মাত্র ৩,২৯৯ টাকায় গ্রাহকরা আকর্ষনীয় ফিচারের এই স্মার্টফোনটি কিনতে পারবেন। আর সঙ্গে বাংলালিংকের পক্ষ থেকে উপহার হিসেবে থাকছে ২৫০ মেগাবাইট ইন্টারনেট। পাশাপাশি পরবর্তী ৩ মাস ২৫০ মেগাবাইটের প্যাকেজ কিনলেই থাকছে শতভাগ বোনাস।

বাংলাদেশের বাজারে ফায়ার সি স্মার্টফোনের উন্মোচন উপলক্ষে অ্যালকাটেল ওয়ানটাচের এশিয়া প্যাসিফিক অঞ্চলের পরিচালক প্রাভীন ভেলেছা বলেন, গ্রাহকরা সাধারণ ইউজার ইন্টারফেস ও সাবলীল নেভিগেশনের স্মার্টফোন পছন্দ করেন। গ্রাহকদের এই চাহিদার কথা বিবেচনায় রেখে ও সামর্থ্যরে মধ্যে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের স্মার্টফোন বাজারে আনা হয়েছে। আমরা বিশ্বাস করি এর মাধ্যমে আরও বেশি গ্রাহক কমদামে ভালোমানের স্মার্টফোন ব্যবহারের সুবিধা পাবে। আমরা বাংলালিংকের সহযোগিতায় ফায়ার সি আনতে পেরে খুবই আনন্দিত।

বাংলালিংকের মার্কেটিং ডিরেক্টর সোলাইমান আলম বলেন, অ্যালকাটেলের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের বাজারে কমদামে ও অধিক ফিচারের স্মার্টফোন আনতে পেরে আমরা আনন্দিত। আমাদের লক্ষ্য হলো ইন্টারনেটের মাধ্যমে দেশের তরুণদের নতুন কিছু করার ক্ষেত্রে উদ্যোমী করে তোলা। আমি বিশ্বাস করি এই হ্যান্ডসেটের মাধ্যমে সেটি সম্ভব হবে।

অ্যালকাটেল ওয়ানটাচের এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিপণন পরিচালক মিশেল চেন বলেন, মজিলাকে স্ট্রাটেজিক পার্টনার হিসেবে পেয়ে আমরা খুবই আনন্দিত। ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের মাধ্যমে বিশ্বব্যাপি স্মার্টফোন গ্রাহকেরা স্মার্টফোনের দারুন অভিজ্ঞতা পাবেন। অনলাইন ও অফলাইন স্টোরের সঙ্গে পার্টনারশীপের মাধ্যমে আমরা গ্রাহকদের দ্বারপ্রান্তে এসব স্মার্টফোন পৌছে দেওয়ার চেষ্টা করছি।

মজিলা প্রেসিডেন্ট ড. লি গং বলেন, বাংলাদেশের বাজারে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের প্রসারে অ্যালকাটেল ওয়ানটাচের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এশিয়ার বাজারে আরও উপযোগি ও গ্রাহকদের সাধ্যের মধ্যে ফায়ারফক্স ওএস চালিত হ্যান্ডসেট আসছে। এর মাধ্যমে আমরা গ্রাহকদের আরও বেশি ওয়েবে অ্যাক্সেস করার সুযোগ দিতে পারবো।

ফায়ার সি ২জি : সাশ্রয়ী দামে অথচ স্মার্টফোনের প্রায় সকল ফিচার নিয়ে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমে ফায়ার সি বাজারে আনা হয়েছে। এর ৩.৫ ইঞ্চির এইচভিজিএ ডিসপ্লে ও ১ গিগাহার্জ প্রসেসর সাবলীলভাবে ও দ্রুতগতিতে ফায়ারফক্স ওএস অ্যাপ ব্যবহারের সুবিধা দেবে। মোবাইল ব্রডব্যান্ড ও এফএম রেডিওর মাধ্যমে ফায়ার সি সকল ধরণের কনটেন্ট দেখা, ধারণ করা ও শেয়ার করার সুবিধা দেবে। ফায়ারফক্স একটি ওয়েব এইচটিএমএল নির্ভর অপারেটিং সিস্টেম যা ব্যবহারকারীদের দারুন অভিজ্ঞতা দেবে। এর ডায়নামিক ইউজার ইন্টারফেস স্মার্টফোনটির সবচেয়ে বড় সুবিধা। এছাড়া মিডিয়া ও সোশ্যাল মেসেজিং অ্যাপসহ প্রয়োজনীয় সকল অ্যাপ্লিকেশনের জন্য রয়েছে নিজস্ব অ্যাপ মার্কেটপ্লেস।

ফিচারসমূহ :
ফায়ার সি - ২জি

অপারেটিং সিস্টেম - ফায়ারফক্স ১.৩
আকর্ষনীয় ও পকেটে সহজে বহনযোগ্য ডিজাইন
৩.৫ ইঞ্চি এইচভিজিএ ডিসপ্লে
১.২ গিগাহার্জ প্রসেসর
ডুয়াল সিম
১.৩ মেগাপিক্সেল ক্যামেরা
নীলা কালো ও চকলেট
ভাষা - ইংরেজি, বাংলা, তামিল ও হিন্দি

অ্যালকাটেল ওয়ানটাচ
বিশ্বব্যাপী গ্রাহকদের চাহিদানুযায়ী অ্যালকাটেল ওয়ানটাচ বিভিন্ন মডেলের মোবাইল ও ইন্টারনেট পণ্য ডিজাইন, ডেভেলপ ও বাজারজাত করে থাকে। বর্তমানে বিশ্বের শীর্ষ ১০ মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল কোম্পানি হিসেবে অ্যালকাটেল ওয়ানটাচ মোবাইল লাইফস্টাইলকে রঙ্গিন করে তুলেছে। কমদামে সর্বাধুনিক প্রযুক্তির ও ব্যবহারবান্ধব ডিভাইস উপহার দিচ্ছে প্রতিষ্ঠানটি। অ্যালকাটেল ওয়ানটাচ মূলত হংকং স্টক এক্সচেঞ্জের তালিকাধীন পাবলিক কোম্পানি টিসিএল কমিউনিকেশনের একটি ব্র্যান্ড। টিসিএল কর্পোরেশন বিশ্বের বৃহত্তম কনজ্যুমার ইলেকট্রনিক্স কোম্পানি।

মজিলা
১৫ বছরেরও বেশি সময় ধরে ওয়েবে অগ্রনী ভূমিকা পালন করে আসছে মজিলা। ওয়েবের সকল ক্ষেত্রে নানা উদ্ভাবনের সুযোগ তৈরি করছে প্রতিষ্ঠানটি। বর্তমানে কম্পিউটার, ট্যাবলেট ও মোবাইল ফোনের মাধ্যমে ওয়েবের নানা সেবা উপভোগ করতে বিশ্বব্যাপী প্রায় ৫০ কোটি মানুষ মজিলা ফায়ারফক্স ব্রাউজার ব্যবহার করে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার