সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২ জুলাই ২০১২
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » র‌্যাংকসটেলের নতুনভাবে যাত্রা শুরু
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » র‌্যাংকসটেলের নতুনভাবে যাত্রা শুরু
৬৫১ বার পঠিত
সোমবার ● ২ জুলাই ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

র‌্যাংকসটেলের নতুনভাবে যাত্রা শুরু

র‌্যাংকসটেলের নতুনভাবে যাত্রা শুরু

চারটি সাশ্রয়ী প্যাকেজ নিয়ে নতুনভাবে যাত্রা শুরু করেছে র‌্যাংকসটেল। প্যাকেজগুলো হলো_’কথা’, ‘নিখুঁত রেগুলার’, ‘নিখুঁত পিসিও’ এবং ‘আস্থা’। এর দুটো পোস্টপেইড এবং দুটো প্রি-পেইড। গতকাল রবিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু র‌্যাংকসটেলের নবযাত্রার উদ্বোধন করেন। দেশের অন্যতম তার বিহীন ল্যান্ডফোন অপারেটর (পিএসটিএন) র‌্যাংকসটেল এরই মধ্যে গ্রাহকদের টেলিকমসেবা দিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘র‌্যাংকসটেলের পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছি। আপনারা এগিয়ে যান।’ এর আগে বিটিআরসির চেয়ারম্যান মেজর জেনারেল জিয়া আহমেদ (অব.) ফোনে শুভেচ্ছা জানান। পোস্ট-পেইড ‘কথা’ প্যাকেজে যেকোনো র‌্যাংকসটেল নম্বরে সারা মাস যত ইচ্ছে ফ্রি কথা বলা যাবে। এর জন্য মাত্র ২০০ টাকা ভ্যাট দিতে হবে। পোস্টপেইড ‘আস্থা’, ১০ পয়সা র‌্যাংকসটেলে এবং অন্য অপারেটরে ৬০ পয়সা প্রতি মিনিট। সবচেয়ে কম টাকায় কথা বলার জন্য ‘নিখুঁত রেগুলার’ প্রি-পেইড যেকোনো মোবাইলে ৫০ পয়সা প্রতি মিনিট, র‌্যাংকসটেল নম্বরে ১০ পয়সা, যেকোনো ল্যান্ডফোন নম্বরে ৪০ পয়সা। ‘নিখুঁত পিসিও’ প্রি-পেইড ৫৫ পয়সা প্রতি মিনিট, এক সেকেন্ড পালস যেকোনো মোবাইলে। ‘নিখুঁত’ যেকোনো রিম ১২০ টাকা। ‘আস্থা’ ও ‘কথা’র রিম ৩০০ টাকা।
এক হাজার ৫০০ থেকে দুই হাজার ৫০০ টাকায় মধ্যে দুই ধরনের সেট পাওয়া যাবে। আগামী মাসে আরো দুটি সেট আসবে। ঢাকা থেকে মুন্সীগঞ্জ ও গাজীপুর নেটওয়ার্ক কাভারেজ আছে। কক্সবাজার থেকে ফেনী এবং চৌমোহনী পর্যন্ত সংযোগ আছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে র‌্যাংকসটেলের চিফ অপারেটিং অফিসার আবুল কালাম শামসুদ্দিন বলেন, ‘র‌্যাংকসটেলের নেটওয়ার্ক দীর্ঘ ১৫ মাস পর আবার চালু হচ্ছে। এর ফলে প্রাথমিকভাবে ঢাকা ও চট্টগ্রামে র‌্যাংকসটেল থেকে কথা বলা যাবে। আমাদের পাঁচ লাখ সংযোগ একসঙ্গে চালানোর মতো সুযোগ আছে।’
র‌্যাংগ্স গ্রুপের চেয়ারম্যান এবং র‌্যাংকসটেলের প্রেসিডেন্ট ও সিইও এ রউফ চৌধুরী বলেন, ‘আজকের দিনটি আমাদের জন্য আনন্দের দিন। আমরা সাংবাদিকদের মাধ্যমে জানাতে চাই। একবার যাত্রা শুরুর পর যাত্রা ভঙ্গ হওয়ায় আমরা ব্যথিত ছিলাম। ২০০৫ সালের ১ বৈশাখে আমরা যাত্রা শুরু করেছিলাম। কিন্তু ২০১০ সালে সরকার দেশি ১৯টি পিএসটিএন কম্পানিকে বন্ধ করে দেয়। আমরা ছাড়া অন্য কাউকে সরকার আর বাজারে আনতে পারেনি।’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ের পরিচালক লিও, র‌্যাংকসটেলের পরিচালক জাকিয়া রউফ চৌধুরী ও অন্যান্যরা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক