সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৩ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » ইয়াহুর সাইটে পরিবর্তন
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » ইয়াহুর সাইটে পরিবর্তন
৫২৭ বার পঠিত
শনিবার ● ২৩ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইয়াহুর সাইটে পরিবর্তন

yahoo-steep-rise-and-fall.jpgপ্রধান নির্বাহী মারিসা মায়ারের অধীনে গত বুধবার নতুন নকশায় আত্মপ্রকাশ করেছে ইয়াহু। নতুনভাবে এ সাইটটিতে সামাজিক যোগাযোগ সাইটের ছায়া রাখা হয়েছে। ব্যবহারকারীদের সর্বোচ্চ সেবা দেয়ার জন্যই ইয়াহুতে এ আমূল পরিবর্তন আনা হয়েছে বলে গত বৃহস্পতিবার এক ব্লগ পোস্টে বলেন মারিসা মায়ার। খবর এএফপির।
তিনি বলেন, ‘সবসময় ব্যবহারকারীদের ওয়েবের সবচেয়ে সেরা বিষয়টি দ্রুত দিতে চায় ইয়াহু। এ লক্ষ্যে আমরা সাইটে নতুনত্ব এনেছি। আমি চাই, ব্যবহারকারীরা ইন্টারনেটে এসে আমাদের ওয়েবসাইটেই সবকিছু খুঁজে পাক। স্মার্টফোন ও ট্যাবলেটেও নতুন ওয়েবসাইট দারুণ কার্যকর হবে।’

গত বছর গুগল থেকে ইয়াহুতে যোগ দেন মারিসা মায়ার। যোগদানের সময় তিনি বলেছিলেন, ইয়াহু ব্যবহার করা মানুষের অভ্যাসে পরিণত করতে চান তিনি।
নতুন এ ইয়াহু সাইটটি ব্যবহারকারী নিজের সুবিধামতো সাজিয়ে নিতে পারবেন। সাইটের যেকোনো প্রান্ত নিজের মতো করে সাজানো যাবে। এছাড়া সরাসরি সহজে সবকিছু শেয়ারের ব্যবস্থা রয়েছে। মেইল অপশন রাখা হয়েছে ওয়েবসাইটের ডান দিকের ওপরের প্রান্তে। আর বাম দিকের ট্যাবগুলো মাঝখানে নিয়ে আসা হয়েছে।
মায়ার বলেন, আপনি খেলা বা সিনেমা যেটির খবরই জানতে চান না কেন, নিজের মতো করে সাইটকে সাজিয়ে নিতে পারবেন। তবে নতুন এ সাইটটি এখনো বিশেষজ্ঞদের মন জয় করতে পারেনি। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গিগাওমের বিশ্লেষক ম্যাথিউ ইনগ্রাম বলেন, ইয়াহু এখন যেভাবে ওয়েবসাইট সাজিয়েছে, তা পাঁচ বছর আগে হলে ভালো হতো। কিন্তু এখন এটিকে নতুন কিছু বলা যাবে না।

নতুন করে সাজানো ওয়েবসাইটের পরও ওয়াল স্ট্রিটে বিনিয়োগকারীরা ইয়াহুকে নিয়ে খুব একটা উচ্ছ্বাস দেখাননি। গতকাল নাসডাক শেয়ারবাজারে ইয়াহুর শেয়ারের দাম ১ শতাংশ কমে ২১ ডলার ৬ সেন্টে লেনদেন হয়।

(আইসিটি নিউজ,আইটি নিউজ,আইটি সংবাদ,প্রজুক্তি সংবাদ,তথ্যপ্রযুক্তি,অনলাইন নিউজপেপার,তথ্যপ্রযুক্তি পত্রিকা,আইটি প্রোডাক্ট,প্রযুক্তি পণ্য,প্রযুক্তি বাজার,বাজারধর,ইন্টারনেট,নতুন পণ্য এর সর্বশেষ খবর জানতে ভিজিট করুন www.dailyictnews.com



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার
গ্রামীণফোনের স্টার্টআপ ইনোভেশন প্ল্যাটফর্ম জিপি এক্সিলারেটর শুরু
বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড-২০২৪ এর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত
বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে আরও ৩৯,৬৮০ বই হস্তান্তর করলো বিকাশ
বাজারে আসছে আসুসের নতুন ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও