সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২৫ জুন ২০১৩
প্রথম পাতা » আইসিটি বিনোদন » স্টিভ জবসকে নিয়ে নির্মিত ‘জবস’ চলচ্চিত্রটির প্রথম ট্রেলারটি ইউটিউবে উন্মুক্ত
প্রথম পাতা » আইসিটি বিনোদন » স্টিভ জবসকে নিয়ে নির্মিত ‘জবস’ চলচ্চিত্রটির প্রথম ট্রেলারটি ইউটিউবে উন্মুক্ত
৪৯৪ বার পঠিত
মঙ্গলবার ● ২৫ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্টিভ জবসকে নিয়ে নির্মিত ‘জবস’ চলচ্চিত্রটির প্রথম ট্রেলারটি ইউটিউবে উন্মুক্ত

 jobs-640_0.jpg

অ্যাপল কোম্পানির সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবসকে নিয়ে নির্মিত ‘জবস’ চলচ্চিত্রটির প্রথম ট্রেলারটি ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে।অ্যাপল কম্পিউটারের যাত্রার ৩৭ বছর পূর্তি উপলক্ষে ছবিটির মুক্তির দিন ধার্য করা হয়েছিল। কিন্তু ছবিটির প্রচারণায় আরও সময় দেওয়ার জন্য এর মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া হয়। প্রচারণার অংশ হিসেবে ছবির প্রথম ট্রেলার উন্মুক্ত করা হয়েছে ইউটিউবে।স্টিভ জবসের জীবনীকে ভিত্তি করে নির্মিত চলচ্চিত্র ‘জবস’ আগামী আগস্টেই সিনেমা হলগুলোতে মুক্তি পাচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র পরিবেশক প্রতিষ্ঠান ওপেন রোড ফিল্মস।

১৯৭১ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত স্টিভ জবসের জীবনের সবচেয়ে বর্ণাঢ্য সময়টাকেই ফুটিয়ে তোলা হয়েছে এই চলচ্চিত্রটিতে। চলচ্চিত্রে স্টিভ জবসকে বাস্তব জীবনের স্টিভ জবসের মতো দুর্দান্ত হিসেবে দেখানো হবে। ছবিটির মূল চলচ্চিত্রায়ন করা হয়েছে স্টিভ জবসের নিজস্ব পারিবারিক বাড়িতেই।চলচ্চিত্রে জবসের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে হলিউড তারকা অ্যাসটোন কুচারকে। এ ছাড়াও চলচ্চিত্রটিতে জন স্কুলি’র (প্রাক্তন এ্যাপল সি ই ও) চরিত্রে অভিনয় করছেন ম্যাথিও মডলাইন, স্টিভ ওজনিয়াক (অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা) চরিত্রে জোস গাড এবং জবসের মেয়েবন্ধু ক্রিস-এ্যান ব্রেনানের চরিত্রে দ্য হেল্প তারকা আহনা ও’র‌্যালি। জোশুয়া মাইকেল স্টার্ন পরিচালিত ‘জবস’ চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন ম্যাথিউ হুইটলি এবং চিত্রনাট্য লিখেছেন অস্কার জয়ী অ্যারোন সোরকিন।

চলচ্চিত্রে ফুটিয়ে তোলা হয়েছে গত শতকের সত্তরের দশকের তরুণ স্টিভ জবসকে। আচারে-স্বভাবে স্বেচ্ছাচারী, হিপ্পি যুবক স্টিভ একসময় থিতু হন৷ তাঁর ব্যবসার অংশীদার স্টিভ ওজনিয়াককে সঙ্গে নিয়ে পারিবারিক গ্যারেজে ১৯৭৬ সালে গড়ে তোলেন ‘অ্যাপল’ কোম্পানি৷ কিন্তু একসময় নিজের প্রতিষ্ঠান থেকে ছাঁটাই হন স্টিভ। তবে ৯০-এর দশকে আবার প্রতিষ্ঠানে ফিরে আসেন তিনি। এর মধ্যে তাঁর জীবনে প্রেম আসে। তবে ৯০ দশকের পর যে প্রভাবশালী ও সফল অ্যাপলকে গড়ে তুলেছিলেন বাস্তবের স্টিভ জবস চলচ্চিত্রে সে কাহিনি তুলে ধরা হয়নি। ইতোমধ্যে ছবিটিকে কেন্দ্র করে দর্শকদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

-তানিম



আর্কাইভ

বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক