সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ২৭ জুন ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » আগামী সপ্তাহেই আসছে নতুন বীমা কোম্পানি
প্রথম পাতা » নিউজ আপডেট » আগামী সপ্তাহেই আসছে নতুন বীমা কোম্পানি
৫৬৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৭ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আগামী সপ্তাহেই আসছে নতুন বীমা কোম্পানি

আগামী সপ্তাহেই আসছে নতুন বীমা কোম্পানিনতুন বীমা কোম্পানির অনুমোদন দেয়া হচ্ছে আগামী সপ্তাহে। জীবন ও সাধারণ বীমা মিলিয়ে নতুন করে ৯ থেকে ১২টির মতো বীমা কোম্পানির অনুমোদন দেয়া হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।সূত্র জানায়, নতুন বীমা কোম্পানির অনুমোদন দিতে বাছাই প্রক্রিয়া প্রায় শেষ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । বাছাই প্রক্রিয়ায় ৬৬টির মতো প্রস্তাবিত বীমা কোম্পানির আবেদনগত ত্রুটি ধরা পড়েছে।

আবেদনের সব শর্ত মেনে ত্রুটিমুক্তভাবে আবেদন করতে পেরেছে ১১টি কোম্পানি। ত্রুটিমুক্ত আবেদন করা সবকটি কোম্পানিই অনুমোদন পেতে পারে। এর মধ্যে রয়েছে ৯টি জীবন বীমা ও ২টি সাধারণ বীমা কোম্পানি।

এছাড়া রাজনৈতিক বিবেচনায় আরও এক বা একাধিক নতুন বীমা কোম্পানি অনুমোদন পেতে পারে। প্রকৃতপক্ষে নতুন করে কতটি বীমা কোম্পানি অনুমোদন পাবে এ বিষয় প্রধানমন্ত্রীর মতামতের উপরেই নির্ভর করছে ।

এদিকে অনুমোদন পেতে আবেদন করা বেশকটি বীমা কোম্পানি অনুমোদনের আগেই দেশের বিভিন্ন স্থানে কর্মী সংগ্রহ ও গ্রাহক ধরতে ধরনা দিচ্ছে।

এসব প্রতিষ্ঠানের পক্ষ থেকে সরলমনা গ্রাহকদের বলা হচ্ছে- নতুন করে সরকার ১১টি বীমা কোম্পানি অনুমোদন দিয়েছে। তারা তার মধ্যে রয়েছে।

বলা হচ্ছে অনুমোদন পাওয়া কোম্পানিগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর অত্মীয়-স্বজন, মন্ত্রী ও দেশের বিশিষ্ট ব্যবসায়ীরা জড়িত রয়েছেন। এরমধ্যে একটি কোম্পানি অর্থমন্ত্রীর বাল্যবন্ধুর বলেও প্রচারণা চালানো হচ্ছে।

এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- শাপলা লাইফ ইন্স্যুরেন্স, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স, ট্রাস্ট লাইফ ইন্স্যুরেন্স, একতা লাইফ ইন্স্যুরেন্স, গ্রামীণ লাইফ ইন্স্যুরেন্স, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, এনআরবি লাইফ ইন্স্যুরেন্স, তাইও সামিট লাইফ ইন্স্যুরেন্স, শাহজালাল লাইফ ইন্স্যুরেন্স, রিলায়েন্স লাইফ ইন্স্যুরেন্স, ও এলআইসি ইন্ডিয়া।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে আইডিআরএ চেয়ারম্যান এম শেফাক আহমেদ বলেন, ‘নতুন করে কয়টি বীমা কোম্পানির অনুমোদন দেয়া হবে তা এখনো চুড়ান্ত হয়নি।’

তিনি বলেন, ‘আমরা নতুন বীমা কোম্পানির অনুমোদন দিতে বাছাই প্রক্রিয়া প্রায় শেষ করেছি। যেসব কোম্পানি অনুমোদন পেতে আবেদন করেছে শুনানীতে ডেকে তাদের বক্তব্য নিয়েছি। আশা করি আগামী সপ্তাহেই নতুন করে কয়টি বীমা কোম্পানির অনুমোদন দেয়া হবে তা চূড়ান্ত করে ঘোষণা দেয়া হবে।’

আইডিআরএ সদস্য ফজলুল করিম বলেন, ‘নতুন বীমা কোম্পানির অনুমোদনের বাছাই প্রক্রিয়া প্রায় শেষ হয়েছে। আমরা আশা করছি আগামী সপ্তাহেই নতুন করে অনুমোদন পাওয়া কোম্পানিগুলোর নাম ঘোষণা করা হবে।’



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক