সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৪ অক্টোবর ২০১৪
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » লামুডির প্রথম বর্ষপূর্তি উদযাপিত
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » লামুডির প্রথম বর্ষপূর্তি উদযাপিত
৫৩৭ বার পঠিত
মঙ্গলবার ● ১৪ অক্টোবর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লামুডির প্রথম বর্ষপূর্তি উদযাপিত

lamudi-team.jpg

অর্জন এবং গৌরবের মধ্য দিয়ে প্রপার্টি পোর্টাল লামুডি বাংলাদেশ তাদের প্রথম বর্ষপুর্তি উদযাপন করলো। এই এক বছরে প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই বাংলাদেশের অনলাইন প্রপার্টির বাজারে শীর্ষ স্থান দখল করেছে। লামুডি বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, রাজেশ গ্রোভার এবং প্রতিষ্ঠানের সকল কর্মীবৃন্দ একসাথে ঢাকা রিপোর্টারস ইউনিটিতে তাদের প্রথম বর্ষপূর্তি উদযাপন করে। বাংলাদেশ রিয়েল এস্টেট এন্ড হাউজিং অ্যাসোসিয়েশান (রিহ্যাব) এর ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলি ভূঁইয়া এবং বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট জনাব ভূঁইয়া তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, “আমি লামুডির সকল কর্মকর্তা, কর্মচারী এবং স্টেকহোল্ডারদেরকে তাদের প্রথম বর্ষপূর্তির শুভেচ্ছা জানাই। এই প্রতিষ্ঠানের সবার প্রতি আমার শুভকামনা রইলো যাতে আগামীতে তারা আরো বড়ো করে জন্মদিন পালন করতে পারে। আমি বিশ্বাস করি লামুডি যে সেবা প্রদান করছে তা দিয়ে পুরো আবাসন ইন্ডাস্ট্রি লাভবান হবে। আরো ভালো সেবা প্রদান করার জন্য যদি লামুডি রিহ্যাবের সহায়তা চায় তবে রিহ্যাব তা অবশ্যই বিবেচনা করবে।”

লামুডির ব্যবস্থাপনা পরিচালক রাজেশ গ্রোভার অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য মিডিয়াসহ সকল অতিথিদের ধন্যবাদ জানান। “আমাদের প্রথম জন্মদিনে আপনাদের পাশে পেয়ে আমরা খুবই আনন্দিত। লামুডি বাংলাদেশে প্রপার্টি কেনা, বেচা এবং ভাড়ার জন্য গ্রাহকদের সর্বোত্তম অনলাইন সেবা প্রদান করতে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ। লামুডি ইতোমধ্যেই এর “ডায়াল ফর হোম” সেবার মাধ্যমে দেশের প্রপার্টি খোঁজায় উৎসুক মানুষদের জীবনকে সহজতর করেছে।

গৃহ সন্ধানীরা এখন শুধুমাত্র ০১৭৭৭-৭৭৭০১৮৭ নম্বরে কল করেই তাদের সকল প্রকার আবাসন বিষয়ক প্রয়োজনের তাৎক্ষণিক সমাধান পাচ্ছেন। অদূর ভবিষ্যতে আমরা আমাদের ওয়েবসাইটের ভিজিটরদের জন্য আরো অনেক বিস্ময়কর সেবা প্রদান করতে পারব বলে আশা করছি।”

জার্মান স্টার্টআপ ইনকিউবেটর রকেট ইন্টারনেট এর অঙ্গপ্রতিষ্ঠান লামুডি গত বছর ১৩ অক্টোবর যাত্রা শুরু করে। এক বছর আগে ১৬টি দেশে চালু হওয়া এই প্রতিষ্ঠান বর্তমানে এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ আমেরিকার ২৮টি দেশে কার্যক্রম পরিচালনা করছে।

গত ছয় মাসে বহুজাতিক এই রিয়েল এস্টেট নেটওয়ার্কের বাংলাদেশ শাখা ৭১% প্রবৃদ্ভি অর্জন করেছে । বর্তমানে লামুডির ওয়েবসাইটে বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যাক্তি মালিকানাধীন ১৪,৩২২ টি প্রপার্টি তালিকাভুক্ত রয়েছে। এদিকে এ বছরের এপ্রিল থেকে সেপ্টেম্বরের মধ্যে বিশ্বব্যাপী লামুডি ১১৬% প্রবৃদ্ধি অর্জন করেছে।

প্রসঙ্গত, বিশ্বের ২৮টি দেশে বর্তমানে লামুডির ওয়েবসাইটে প্রপার্টি কেনা বা ভাড়া নেয়ার জন্য ৬৭০,০০০টিরও বেশি প্রপার্টি তালিকাভূক্ত রয়েছে। ২০১৪ সালের জুন মাসে লামুডি অ্যানড্রয়েড এবং আইওএস অ্যাপ চালু করে এবং তা এখন পর্যন্ত প্রায় ৯০,০০০ বার ডাউনলোড করা হয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক