সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৪, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২৭ জুন ২০১২
প্রথম পাতা » প্রধান সংবাদ » গ্রামীণফোনকে বিটিআরসির চিঠি
প্রথম পাতা » প্রধান সংবাদ » গ্রামীণফোনকে বিটিআরসির চিঠি
৫৪৭ বার পঠিত
বুধবার ● ২৭ জুন ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গ্রামীণফোনকে বিটিআরসির চিঠি

জনবল ছাঁটাইয়ের পরিসংখ্যান চেয়ে গ্রামীণফোনকে চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। চিঠিতে গত এক বছরে দেশের শীর্ষস্থানীয় এ সেলফোন অপারেটর কত জনবল ছাঁটাই করেছে, তা লিখিতভাবে জানাতে বলা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি ভবিষ্যতে জনবল ছাঁটাইয়ের কোনো পদক্ষেপ নেবে কি না, তা জানাতে বলা হয়েছে।
বিটিআরসির চিঠিতে উল্লেখ করা হয়, সাম্প্রতিককালে টেলিযোগাযোগ খাত দেশের আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখলেও এ খাতে কর্মরত কর্মচারীদের চাকরির কোনো নিরাপত্তা নেই। গ্রামীণফোনে জনবল ছাঁটাইয়ের বিষয়টি বিটিআরসির দৃষ্টিগোচর হয়েছে। গ্রামীণফোনের লোকবল ব্যবস্থাপনা এবং নিয়মানুবর্তিতা সম্পর্কে যথেষ্ট সুনাম রয়েছে। তবে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত জনবল ছাঁটাইয়ের সংবাদ এ খাতের সার্বিক অবস্থার ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিটিআরসি।
চিঠিতে আরও বলা হয়, ২০১১ সালের জুলাই থেকে অদ্যাবধি গ্রামীণফোন থেকে কত জনবল ছাঁটাই হয়েছে তার পরিসংখ্যান এবং সামনে এ ধরনের কোনো পদক্ষেপ নেয়া হবে কি না সে বিষয়ে প্রতিষ্ঠানটির অবস্থান কমিশনকে লিখিতভাবে অবহিত করতে বলা হলো।
বিটিআরসি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) জিয়া আহমেদ বণিক বার্তাকে বলেন, জনবল ছাঁটাইয়ের পরিসংখ্যান চেয়ে গ্রামীণফোনকে লিখিত জবাব দিতে বলা হয়েছে। চিঠি প্রাপ্তির পর সাত কার্যদিবসের মধ্যে গ্রামীণফোনকে জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে।
চিঠি প্রসঙ্গে গ্রামীণফোনের প্রধান যোগাযোগ কর্মকর্তা কাজী মনিরুল কবির বলেন, গ্রামীণফোন বিটিআরসির কাছ থেকে এ বিষয়ে একটি চিঠি পেয়েছে। লিখিত জবাব দেয়ার জন্য বিটিআরসির কাছে সময় চাওয়া হয়েছে। আগামী সপ্তাহে চিঠির জবাব দেয়া হতে পারে বলে জানান তিনি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ভবিষ্যৎ স্মার্ট নাগরিক এবং লিডারশিপ তৈরির ক্ষেত্র হবে ডিআরএমসি: প্রতিমন্ত্রী পলক
সিংড়ায় ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো অনুষ্ঠিত
২৭ জুলাই অনুষ্ঠিত হবে ভিসিপিয়াব নির্বাচন
বাংলাদেশে টিকটকের বিজ্ঞাপন সুবিধা চালু
মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ দিচ্ছে পাঠাও
অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও অ্যাড মানি করা যাচ্ছে বিকাশে
উবার এবং বিআরটিএ’র যৌথ উদ্যোগে সচেতনতা প্রোগ্রাম
লেক্সার সেলিব্রেশান নাইট ২০২৪ অনুষ্ঠিত
আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ
ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন