সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ১৩, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ৩ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » স্মার্ট বেসিস গঠনের লক্ষ্য টিম স্মার্টের
প্রথম পাতা » আইসিটি সংবাদ » স্মার্ট বেসিস গঠনের লক্ষ্য টিম স্মার্টের
১১৬ বার পঠিত
বুধবার ● ৩ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্মার্ট বেসিস গঠনের লক্ষ্য টিম স্মার্টের

---স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বেসিস গড়ে তোলার লক্ষ্যে কাজ করতে চায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নির্বাচনের মাঠে থাকা প্যানেল ‘টিম স্মার্ট’। তারা দেশের আইসিটি খাতের সঠিক ও পূর্ণাঙ্গ ডাটা সংগ্রহেও বিভিন্ন পদক্ষেপ নেবে। গত ২ এপ্রিল রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও ইফতার মাহফিলে প্যানেল সদস্যরা এসব প্রতিশ্রুতির কথা ব্যক্ত করেন।

এডভান্সড ইআরপি বিডি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে গড়া এই প্যানেল থেকে জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদে লড়ছেন কনটেন্ট ম্যাটার্স লিমিটেড এর প্রধান নির্বাহী এ এস এম রফিক উল্লাহ, ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড এর চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) লিয়াকত হোসাইন, নগদ লিমিটেড এর সহ-প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, আমার পে (সফট টেক ইনোভেশন লিঃ) এর ব্যবস্থাপনা পরিচালক এ এম ইশতিয়াক সারোয়ার, লুজলি কাপল্ড টেকনোলজিস (এলসিটি সল্যুশন সেন্টার) এর চীফ অপারেটিং অফিসার সৈয়দা নওশাদ জাহান প্রমি, অ্যানালাইেজন বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এবং ক্রান্তি অ্যাসোসিয়েটস্ লিমিটেডের পরিচালক ও সিইও মুহম্মদ রিসালাত সিদ্দীক এবং বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শাহরুখ ইসলাম। এই প্যানেল থেকে অ্যাসোসিয়েট পরিচালক প্রার্থী ম্যাগনাস সফটওয়্যার ওয়ার্কস এর প্রধান নির্বাহী কর্মকর্তা আরমান আহমেদ খান, এডফিনিক্স লিমিটেড এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা লুতফি চৌধুরী এবং আন্তর্জাতিক পরিচালক পদে প্রার্থী দারাজ বাংলাদেশ এর চীফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার হাসিনুল কুদ্দুস (রুশো)।

টিম স্মার্ট এর প্যানেল লিডার মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, স্মার্ট বাংলাদেশে বিনির্মাণের জন্য বেসিসের সকল বিভক্তি ভেঙে ও স্বচ্ছতা রেখে একটা পরিষ্কার রূপকল্প তৈরি করা প্রয়োজন। আমরা এই কাজটি করতে চাই। সবাইকে সঙ্গে নিয়ে বেসিসকে আরও অনেক দূর এগিয়ে নিতে চাই। প্যানেল সদস্য নগদ লিমিটেড এর সহ-প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট বলেন, পরিবর্তন করার ইচ্ছা ও সক্ষমতা আমাদের আছে। আমরা যুগোপযোগী ও সিন্ডিকেট মুক্ত বেসিস উপহার দিতে পারবো।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন প্রযুক্তি সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি) এর সভাপতি মোহাম্মদ কাওছার উদ্দীন, সহ-সভাপতি কুমার বিশ্বজিৎ রায় ও ট্রাস্টি আল আমিন দেওয়ান এবং বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সভাপতি নাজনীন নাহার, সাধারণ সম্পাদক সাব্বিন হাসান প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টিএমজিবি সাধারণ সম্পাদক মুরসালিন হক জুনায়েদ, কোষাধ্যক্ষ মাহাদী হাসান শিমুল, সাংগঠনিক সম্পাদক গোলাম দাস্তগীর তৌহিদ, বিআইজেএফ’র সাবেক সভাপতি মোজাহেদুল ইসলাম ঢেউ, সাবেক সাধারণ সম্পাদক হাসান জাকির প্রমুখ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রবির ডেটা স্পিড এবং ভয়েস কোয়ালিটি বৃদ্ধি
স্মার্টফোনের সাথে বিনামূল্যে ইন্টারনেট দিচ্ছে বাংলালিংক
রাইডার পার্টনারদের জন্য ফুডপ্যান্ডার ইফতার
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের পাশে বাংলালিংক
রিয়েলমি সি৬৭ স্মার্টফোন কিনে ১ লাখ টাকা জিতলেন গ্রাহক
রমজান মাসে টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের ব্যাতিক্রমি আয়োজন
ব্যাঙ্গালোর এআই সামিটে রিভ চ্যাট
ঈদ যাত্রীদের জন্য নেটওয়ার্ক আরো শক্তিশালী করল গ্রামীণফোন
আবারও বিসিএস সভাপতি সুব্রত সরকার ও মহাসচিব কামরুজ্জামান
২০৩১ পর্যন্ত কর অব্যাহতি চায় তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠনগুলো