সর্বশেষ সংবাদ
ঢাকা, জুলাই ২৭, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ১২ মে ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন
৩৭৭ বার পঠিত
রবিবার ● ১২ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন

---ঢাকা, খুলনা এবং চট্টগ্রামের পর এবার ময়মনসিংহ বিভাগে স্থাপিত হয়েছে আইএসপিএবি-নিক্স এর আঞ্চলিক পপ। বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স ইন্টারনেট এক্সচেঞ্জ (আইএসপিএবি-নিক্স) ট্রাস্টের আয়োজনে গত ১১ মে ঢাকার একটি হোটেলে সেবাটির উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মোঃ আব্দুর রহিম খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশজুড়ে আইএসপিএবির নিক্স স্থাপনের মাধ্যমে লোকাল ডাটা লোকালী রেখে আমরা ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবো, ফলে ইন্টারনেটের বিভিন্ন বিপদ থেকে আমরা নিজেদের রক্ষা করতে পারবো। প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্ঠ বিভিন্ন দুর্যোগে এই নেটওয়ার্ক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (রপ্তানি-২) ও বিজনেস প্রমোশন কাউন্সিলের (বিপিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা নাহিদ আফরোজ। তিনি তার বক্তব্যে বলেন, নতুন এই আঞ্চলিক পপ দক্ষ প্রকৌশলী গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে। এক্ষেত্রে বিপিসি বরাবরের মতো আইএসপিএবি’র সঙ্গে থাকবে।

সভাপতির বক্তব্যে আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেন, সারাদেশে সাধারণ মানুষের মধ্যে স্বল্পমূল্যে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা প্রদান এবং সরকারের বৈদেশিক মুদ্রা সাশ্রয় করা হলো এই নিক্স স্থাপনের প্রদান উদ্দেশ্য। এই উদ্দেশ্য নিয়ে রাজধানীতে মহাখালি, মতিঝিল, ধানমন্ডি, মিরপুরে চারটি পপ সহ খুলনা ও চট্টগ্রাম বিভাগে নিক্স স্থাপন করা হয়েছে। আমরা আশাকরি আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহযোগীতায় আগামী এক বছরের মধ্যে সকল বিভাগীয় ও কিছু জেলা শহরে প্রয়োজনীয় নিক্স পপ স্থাপন করতে পারব। যা স্মার্ট বাংলাদেশের ব্যাকবোন হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইএসপিএবি মহাসচিব নাজমুল করিম ভূঞাঁ এবং স্বাগত বক্তব্য রাখেন আইএসপিএবি, ময়মনসিংহ বিভাগের আহবায়ক মোঃ কাজী সাজ্জাদ হোসেন রতন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইএসপিএবি’র সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসাইন, সহ-সভাপতি মোঃ আনোয়ারুল আজিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কাইউম রাশেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক-১ মোহাম্মদ আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান সুজন, পরিচালক মাহবুব আলম রাজু, সাকিফ আহমেদ, ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, মোঃ নাছির উদ্দিন এবং মোঃ মাহমুদুল হাসান আরিফ। সংবাদ বিজ্ঞপ্তি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
১৬-১৮ জুলাই রিয়েলমি সার্ভিস ডে
সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ
অনলাইন উদ্যোক্তাদের সেলস বৃদ্ধিতে কাজ করছে হেল্পার প্ল্যাটফর্ম
ডিজিটালাইজিং ইন্টারন্যাশনাল ট্রেড বিষয়ে আইসিসি’র কর্মশালা
দারাজে টেকনো স্পার্ক গো ২০২৪ এর নতুন ভ্যারিয়েন্ট
ফটো ও ভিডিও নিয়ে ভিভোর ক্যাম্পেইন
বেসিসের ফিনটেক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নিয়াজ মোর্শেদ এলিট
বাংলালিংক ও আইসিএমএবি-এর যৌথ আয়োজনে একাউন্টেন্টদের জন্য নলেজ শেয়ারিং সেশন
বিইউপি ও নগদ যৌথভাবে চালু করছে কন্টেন্ট ক্রিয়েশন কোর্স
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস