সর্বশেষ সংবাদ
ঢাকা, জুলাই ১৫, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ১০ জুলাই ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » অনলাইন কনটেন্টে সর্বোচ্চ সুরক্ষা দিচ্ছে ক্যাস্পারস্কি সেফ কিডস
প্রথম পাতা » আইসিটি সংবাদ » অনলাইন কনটেন্টে সর্বোচ্চ সুরক্ষা দিচ্ছে ক্যাস্পারস্কি সেফ কিডস
৬৭ বার পঠিত
বুধবার ● ১০ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অনলাইন কনটেন্টে সর্বোচ্চ সুরক্ষা দিচ্ছে ক্যাস্পারস্কি সেফ কিডস

---অনুপযুক্ত কনটেন্ট ব্লক করার ক্ষেত্রে কার্যকারিতার জন্য টেস্টিং প্রতিষ্ঠান এভি-টেস্ট অ্যান্ড এভি-কম্পারেটিভস অনুমোদনপ্রাপ্তির সনদ পেয়েছে ক্যাসপারস্কি সেফ কিডস। উইন্ডোজ প্ল্যাটফর্মে এডাল্ট কনটেন্ট সফলভাবে ব্লকিং-এর ক্ষেত্রে এই সল্যুশনটি যথাক্রমে ১০০% এবং ৯৮.১% সফল বলে প্রমানিত।

এভি-টেস্টের ইতিহাসে ২০১৫ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত এটি সবেচেয়ে ভালো অ্যাডাল্ট কনটেন্ট ব্লক করার মতো কার্যকর সল্যুশন হিসেবে আখ্যায়িত হয়েছে। এছাড়া, এভি-কম্পারেটিভস-এর গবেষণায় ২০১৯, ২০২১ এবং ২০২২ সালের ধারাবাহিকতায় এবারও ক্যাস্পারস্কি সেফ কিডস পাঁচ প্রতিযোগীর মধ্যে শীর্ষ স্থান অধিকার করেছে।

উভয় প্রতিষ্ঠানই নিজস্ব পদ্ধতি মোতাবেক পরীক্ষা পরিচালনা করে। এভি-টেস্ট প্রোডাক্টের ব্লকিং সক্ষমতা যাচাই করতে, বিশ্বের ছয়টি ভাষায় ৭,৫০০টি ওয়েবসাইটে থাকা ১৩টি ক্যাটাগরির কনটেন্টের মাধ্যমে তাদের প্যারেন্টাল কন্ট্রোল সল্যুশনকে যাচাই করে থাকে। এই ক্যাটাগরির মধ্যে রয়েছে; অ্যাডাল্ট কনটেন্ট, সহিংসতামূলক কনটেন্ট, অস্ত্র সম্পর্কিত কনটেন্ট, ইত্যাদি। এভি-কম্পারেটিভস ১০০০টি অ্যাডাল্ট ওয়েবসাইট ও ১০০টি শিশুদের ওয়েবসাইটের মাধ্যমে সল্যুশনটি পরীক্ষা করেছে, যা ৯৮% ওয়েবসাইট শনাক্তকরণে সফল।

ক্যাস্পারস্কি সেফ কিডস অ্যাডাল্ট কনটেন্ট ব্লক করার ক্ষেত্রে বিশেষ পারদর্শিতা দেখিয়েছে, উইন্ডোজ প্ল্যাটফর্মে এর হার শতভাগ। ২০২১ ও ২০২৩ সালের মতো এবারো ক্যাস্পারস্কি সেফ কিডস একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এই সফলতা অর্জন করে। একইসাথে এই সল্যুশনটি সহিংসতামূলক ও বেটিং ওয়েবসাইটের মতো অন্যান্য উল্লেখযোগ্য ক্যাটেগরির কনটেন্ট ব্লকিং-এর ক্ষেত্রেও গড়ে ৯২.২০% সফলতা দেখায়। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে, ক্যাস্পারস্কি সেফ কিডস অ্যাডাল্ট কনটেন্টের ক্ষেত্রে ৯৯.০৯% ব্লকিং রেট প্রদর্শন করে।

একমাত্র ক্যাস্পারস্কি সেফ কিডস’ই টানা অষ্টমবারের মতো ‘প্যারেন্টাল কন্ট্রোল টেস্ট’ এর অনুমোদনপ্রাপ্তির সনদ পেয়েছে। সাম্প্রতিক প্রতিবেদনগুলোতে ক্ষতিকর ওয়েবসাইট ব্লকিং, সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণ ও সময় সীমিতকরণসহ ক্যাস্পারস্কি সল্যুশনের মূল কার্যকারিতাগুলো তুলে ধরা হয়েছে, যা এর কাজের বিস্তৃতি ও সক্ষমতা প্রমাণ করে। এছাড়া, এভি-টেস্ট ‘প্যারেন্টাল কন্ট্রোল প্রোভাইডার’ হিসেবে প্রত্যাশিত ও প্রয়োজনীয় সেবা প্রদানে ক্যাস্পারস্কি’র প্রশংসা করেছে।

ক্যাস্পারস্কি সেফ কিডস ২০২৪ সালের এভি-কম্পারেটিভস টেষ্টে সফলভাবে নির্ভুলতার সাথে ৯৮.১% পর্নোগ্রাফিক ওয়েবসাইট ব্লক করেছে। ক্যাস্পারস্কি সেফ কিডস নিখুঁত মনিটরিং ও কন্ট্রোল ফাংশন দ্রুতগতিতে শিশুদের ডিভাইসে হওয়া পরিবর্তনের সাথে সামঞ্জস্য রেখে নিজেদের সেবায়ও পরিবর্তন এনেছে, তাই এভি-কম্পারেটিভস একে সাধুবাদ জানায়।

কার্যকর ডিজিটাল প্যারেন্টিংয়ের জন্য ক্যাসপারস্কি’র সল্যুশনগুলো (ক্যাস্পারস্কি ইন্টারনেট সিক্যুরিটি ও পরবর্তিতে ক্যাস্পারস্কি সেফ কিডস) ২০১৪ সাল থেকে নিয়মিতভাবে এভি-কম্পারেটিভস পরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছে। প্রতিবারই সল্যুশনগুলো এই পরীক্ষার মানদণ্ড পূরণে সফল হয়েছে এবং অনুমোদনের সনদ অর্জন করে।

ক্যাস্পারস্কি’র ওয়েব ডেটা অ্যান্ড প্রাইভেসি অ্যানালাইসিস গ্রুপ ম্যানেজার ফ্লাভিও নেগ্রিনি বলেন, “আমরা ব্যবহারকারীদের চাহিদা পূরণে ক্রমাগত আমাদের পণ্যের মান উন্নত করার চেষ্টা করি, এবং ডিজিটাল প্যারেন্টিংয়ে আমরা বিশেষভাবে ফোকাস করছি। শিশুদের জন্য নির্ভরযোগ্য অনলাইন সুরক্ষা প্রদান অত্যন্ত গুরুত্বপূর্ন। তাই আমাদের লক্ষ্য মা-বাবাদের মনে এই আত্মবিশ্বাস প্রতিষ্ঠা করা, যে তাদের সন্তানরা অনলাইন জগতে সুরক্ষিত।



আইসিটি সংবাদ এর আরও খবর

ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস সার্ভিস ‘জিপিফাই আনলিমিটেড’ আনল গ্রামীণফোন ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস সার্ভিস ‘জিপিফাই আনলিমিটেড’ আনল গ্রামীণফোন
বাংলাদেশের বাজারে গিগাবাইটের গেমিং মনিটর বাংলাদেশের বাজারে গিগাবাইটের গেমিং মনিটর
বিটিআরসিতে দুই দিনব্যাপী আইক্যান আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত বিটিআরসিতে দুই দিনব্যাপী আইক্যান আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত
মোবাইল গেমিংয়ে ৩০ লাখ টাকা জিতলেন গেমাররা মোবাইল গেমিংয়ে ৩০ লাখ টাকা জিতলেন গেমাররা
গোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্ক্র্যাচ প্রোগ্রামিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত গোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্ক্র্যাচ প্রোগ্রামিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
বাজারে আসছে নতুন স্মার্টফোন এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং ২০০ প্রো বাজারে আসছে নতুন স্মার্টফোন এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং ২০০ প্রো
বাংলাদেশে এআই চালিত আইইএলটিএস প্রস্তুতির সহায়ক প্ল্যাটফর্ম চালু বাংলাদেশে এআই চালিত আইইএলটিএস প্রস্তুতির সহায়ক প্ল্যাটফর্ম চালু
বেসিস আমেরিকা ডেস্ক চালু বেসিস আমেরিকা ডেস্ক চালু
২৭-২৮ জুলাই অনুষ্টিত হবে ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৪’ ২৭-২৮ জুলাই অনুষ্টিত হবে ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৪’
টানা দশমবার “জাতীয় রপ্তানি ট্রফি”অর্জন করল সার্ভিস ইঞ্জিন লিমিটেড টানা দশমবার “জাতীয় রপ্তানি ট্রফি”অর্জন করল সার্ভিস ইঞ্জিন লিমিটেড

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস সার্ভিস ‘জিপিফাই আনলিমিটেড’ আনল গ্রামীণফোন
বাংলাদেশের বাজারে গিগাবাইটের গেমিং মনিটর
বিটিআরসিতে দুই দিনব্যাপী আইক্যান আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত
মোবাইল গেমিংয়ে ৩০ লাখ টাকা জিতলেন গেমাররা
গোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্ক্র্যাচ প্রোগ্রামিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
বাজারে আসছে নতুন স্মার্টফোন এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং ২০০ প্রো
বাংলাদেশে এআই চালিত আইইএলটিএস প্রস্তুতির সহায়ক প্ল্যাটফর্ম চালু
বেসিস আমেরিকা ডেস্ক চালু
২৭-২৮ জুলাই অনুষ্টিত হবে ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৪’
টানা দশমবার “জাতীয় রপ্তানি ট্রফি”অর্জন করল সার্ভিস ইঞ্জিন লিমিটেড