সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ১০ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » ‘বন্দুকযুদ্ধে’ ওসিসহ গুলিবিদ্ধ ৫, গ্রেপ্তার ১
প্রথম পাতা » নিউজ আপডেট » ‘বন্দুকযুদ্ধে’ ওসিসহ গুলিবিদ্ধ ৫, গ্রেপ্তার ১
৪৩৫ বার পঠিত
বুধবার ● ১০ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘বন্দুকযুদ্ধে’ ওসিসহ গুলিবিদ্ধ ৫, গ্রেপ্তার ১

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর চৌমুহনী এলাকায় আজ বুধবার পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধে’ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় লোকজন ও পুলিশের ভাষ্যমতে, জমি দখলের জের ধরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ‘সন্ত্রাসী’ বলে পরিচিত গিয়াস উদ্দিন নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
স্থানীয় লোকজন ও পুলিশের ভাষ্য, চৌমুহনী এলাকার গুমাইবিলে জমি দখল নিয়ে মারধর ও চাঁদাবাজির অভিযোগ পেয়ে পুলিশ সেখানে গেলে উপজেলার ‘কুখ্যাত সন্ত্রাসী’ গিয়াস উদ্দিন ও তাঁর সহযোগীরা পুলিশকে লক্ষ্য গুলি ছোড়েন। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) চন্দন কুমার দে (৪১), কনস্টেবল জাহেদুল হাসান (৩২), স্থানীয় ব্যক্তি আলী হোসেন (২৮), মো. রহিম (৩১) ও কালুমিয়া (২৭) গুলিবিদ্ধ হন। এঁদের মধ্যে দুই পুলিশ সদস্য রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আলী হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যদের চন্দ্রঘোনা ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লোকজনের ভাষ্যমতে, গুমাইবিলে কেনা নিজেদের ৮০ শতাংশ জমিতে বেড়া দিতে গেলে মরিয়মনগর ইউনিয়নের ইসমাইল হোসেন সওদাগরের ছেলে খোকনকে বাধা দেন ভূমিদস্যু বলে পরিচিত সন্ত্রাসী গিয়াসউদ্দিন ও তাঁর ২৫-২৬ জন সহযোগী। তাঁরা খোকনের চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় তাঁরা খোকন ও বেড়ার কাজে লাগানো শ্রমিকদের মারধর করেন এবং অস্ত্র তুলে ভয় দেখান। খোকন এ ব্যাপারে থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় দুই পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। প্রায় এক ঘণ্টার এই ‘বন্দুকযুদ্ধে’ ৫০-৬০টি গুলির শব্দ শোনা গেছে বলে এলাকাবাসী জানান।

খোকন দাবি করেন, এই জমি তাঁর বাবা কিনেছেন। এক মাস আগে তিনি মারা যান। তাঁর অভিযোগ, ওই জমিতে বেড়া দিতে গেলে সন্ত্রাসী ও ভূমিদস্যু হিসেবে পরিচিত গিয়াস উদ্দিন, কানা আলতাফ, ডাকাত আলতাফ ও সুন্দর আলতাফসহ ২৫-২৬ জন সন্ত্রাসী মিলে তাঁকে ও শ্রমিকদের মারধর করেন। অস্ত্র দিয়ে তাঁরা ভয়ও দেখান।
হাসপাতালে চিকিৎসাধীন ওসি চন্দন কুমার দে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বন্দুকধারী ভূমিদস্যু সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান চলছে। পুলিশ ‘সন্ত্রাসী’ গিয়াস উদ্দিনকে গ্রেপ্তার ও কানা আলতাফের মোটরসাইকেল জব্দ করেছে। তাঁদের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার