সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২০ মে ২০১৩
প্রথম পাতা » প্রধান সংবাদ » জবিতে সিএসই কার্নিভাল এর সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান
প্রথম পাতা » প্রধান সংবাদ » জবিতে সিএসই কার্নিভাল এর সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান
৫১৪ বার পঠিত
সোমবার ● ২০ মে ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জবিতে সিএসই কার্নিভাল এর সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান

জবিতে সিএসই কার্নিভাল এর সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক আয়োজিত আইটিআরআরসি, হেকেপ প্রকল্পের আওতায়  ১৬ মে শুরু হয় সিএসই কার্নিভাল-২০১৩। ১৬, ১৮ ও ২০ মে, তিন দিনব্যাপি সিএসই কার্নিভালে-২০১৩ এর সমাপনি ও পুরস্কার বিতরনি ২০ মে শেষ হয়েছে শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে।
উৎসবের মূল আয়োজন হিসেবে ছিলো আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, প্রকল্প প্রদর্শনী, গেমিং প্রতিযোগীতা ও কুইজ প্রতিযোগীতা। এসবের পাশাপাশি ছিলো বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর উদ্যোগে আয়োজিত আউটসোর্সিং বিষয়ক কর্মশালা ও প্রোগ্রামিং আড্ডা।
এই সিএসই কার্নিভালের অন্যতম আকর্ষন ছিলো পোগ্রামিং প্রতিযোগিতা ও প্রজেক্ট শো। এর মধ্যে ১৭টি অংশগ্রহনকারী দলের ৫টি দলকে বিজয়ী ঘোষনা করা হয়েছে। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের যথাক্রমে আইরিশ ও হাইপার-হেক্সাগন। তৃতীয় স্থান অধিকার করেন রুয়েটের নাল দলটি। চতুর্থ স্থান অধিকার করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডটডট দল এবং পঞ্চম স্থান অধিকার করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের øিপারস।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থীদর মধ্যকার প্রজেক্ট শো প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন ২য় ব্যাচের শিক্ষার্থী যথাক্রমে মোঃ নাসির উদ্দীন ভূইয়া, হাসান হাফিজ পাশা এবং মোঃ আল-আমিন হোসান।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় অডিটোরিয়ামে পুরস্কার বিতরনী ও সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি বলেন, ‘এ ধরনের আয়োজনের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানে পৌঁছাবে। কম্পিউটার বিজ্ঞান সর্বদা পরিবর্তনশীল তাই সবসময় নতুন নতুন পরিবর্তনের সাথে হালনাগাদ করতে হবে।’
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ কায়কোবাদ বলেন, ‘এ ধরনের আয়োজনে আসলে সবসময় ভালো লাগা কাজ করে। আন্তর্জাতিক পর্যায়ে গনিত অলিম্পিয়ার্ডে ও প্রোগ্রামিং প্রতিযোগিতায় বাংলাদেশের শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। আশা কারি তারা ভবিষ্যতে আরে ভালো করবে।’
আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মোঃ অহিদুজ্জামান, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক উজ্জ্বল কুমার আচার্য্য, সিএসই কার্নিভালের আহবায়ক ও সহকারী অধ্যাপক মোঃ আবু লায়েক এবং বিভাগের অন্যান্য সকল শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শপআপের প্রেসিডেন্ট হিসেবে যোগদান করলেন মামুন রশীদ
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে ওয়ানপ্লাস
বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
তথ্যপ্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা বললেন প্রতিমন্ত্রী পলক
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স