সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ১৩, ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২ অক্টোবর ২০১৩
প্রথম পাতা » আলোচিত সংবাদ » কয়েদির পোশাক দেন পরে দেখি কেমন লাগে
প্রথম পাতা » আলোচিত সংবাদ » কয়েদির পোশাক দেন পরে দেখি কেমন লাগে
১২৭৩ বার পঠিত
বুধবার ● ২ অক্টোবর ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কয়েদির পোশাক দেন পরে দেখি কেমন লাগে

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি বিএনপির সংসদ সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী বর্তমানে কাশিমপুর কারাগারে কনডেম সেলে রয়েছেন। সেলে প্রবেশের আগে কারা কর্তৃপক্ষকে তিনি বলেন, কয়েদির পোশাক দেন, পরে দেখি কেমন লাগে।মঙ্গলবার রাত ৯টায় সাকা চৌধুরীকে ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-১ কাশিমপুরে আনা হয়।

কারাগার সূত্র জানায়, রাতে কয়েদি সালাউদ্দিন কাদের চৌধুরীকে ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-১ কাশিমপুরে আনা হয়। কারাগারে আনার পর কিছু সময় তাকে একটি রুমে বসিয়ে রাখা হয়। আদালতের আদেশ ও জেল কোডের বিধান অনুযায়ী বাতিল করা হয় ডিভিশন।

সাধারণ পোশাক খুলে কয়েদির পোশাক পরানোর জন্য তা সাকার কাছে আনা হয়। এ সময় কয়েদির পোশাক দেখেই সালাউদ্দিন কাদের চৌধুরী বলেন, কয়েদির পোশাক দেন। পরে দেখি কেমন লাগে।

কারা সূত্র আরও জানায়, কয়েদির পোশাক পরানোর পর আসামিকে নিয়ে যাওয়া হয় সাধারণ ফাঁসির সেলে। সাধারণ ফাঁসির সেলে সালাউদ্দিন কাদের চৌধুরীকে আলাদা একটি রুমে রাখা হয়েছে। একজন মানুষ থাকতে পারেন এমন একটি রুমে বন্দি আছেন তিনি। তাকে দেওয়া হয়েছে দুটি কম্বল। একটি কম্বল ফ্লোরে বিছিয়ে আরেকটি কম্বল দিয়ে বালিশ বানিয়ে ঘুমাবেন তিনি।

সালাউদ্দিন কাদের চৌধুরীর রুমে একটি এটাস্ট বাথ রুম রয়েছে। বেশি নড়াচড়া করার মতো জায়গা ওই রুমে নেই। আনুমানিক ৮০ বর্গ ফুটের ওই রুমে একটি লাইট রয়েছে। কঠিনভাবে আবদ্ধ ওই রুমে আলো বাতাসের তেমন কোনো ব্যবস্থা নেই। জেল কোড অনুসারেই সাধারণ ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির মতো সুযোগ সুবিধা পাবেন তিনি।

কারাগারের একটি দায়িত্বশীল সূত্র জানায়, ফাঁসির দণ্ডপ্রাপ্ত কোনো আসামির যেমন বিচলিত হওয়ার কথা সালাউদ্দিন কাদের চৌধুরীকে তেমন বিচলিত হতে দেখা যায়নি। খুব স্বাভাবিক ও স্বভাব সুলভ ভঙ্গিতে তিনি কারাগারে অবস্থান করছেন।

এদিকে, ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে রাতের খাবার খেয়ে আসার কারণে কাশিমপুর কারাগারে কোনো খাবার দেওয়া হয়নি সালাউদ্দিন কাদের চৌধুরীকে। তবে, সাধারণ ফলমূল খেতে দেওয়া হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-১ কাশিমপুরের জেলার মুজিবুর রহমান জানান, আদালতের আদেশ ও জেল কোড অনুসারে সাধারণ ফাঁসির আসামির মতোই কনডেম সেলে আছেন সাকা চৌধুরী।

-বাংলানিউজ



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রবির ডেটা স্পিড এবং ভয়েস কোয়ালিটি বৃদ্ধি
স্মার্টফোনের সাথে বিনামূল্যে ইন্টারনেট দিচ্ছে বাংলালিংক
রাইডার পার্টনারদের জন্য ফুডপ্যান্ডার ইফতার
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের পাশে বাংলালিংক
রিয়েলমি সি৬৭ স্মার্টফোন কিনে ১ লাখ টাকা জিতলেন গ্রাহক
রমজান মাসে টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের ব্যাতিক্রমি আয়োজন
ব্যাঙ্গালোর এআই সামিটে রিভ চ্যাট
ঈদ যাত্রীদের জন্য নেটওয়ার্ক আরো শক্তিশালী করল গ্রামীণফোন
আবারও বিসিএস সভাপতি সুব্রত সরকার ও মহাসচিব কামরুজ্জামান
২০৩১ পর্যন্ত কর অব্যাহতি চায় তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠনগুলো