সর্বশেষ সংবাদ
ঢাকা, আগস্ট ১১, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯
ICT News | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৮ জুন ২০১৪
প্রথম পাতা » আইসিটি জার্নাল » মাগুরায় বাংলালিংক এর থ্রিজি সেবার উদ্বোধন করলেন সাকিব-আল-হাসান
প্রথম পাতা » আইসিটি জার্নাল » মাগুরায় বাংলালিংক এর থ্রিজি সেবার উদ্বোধন করলেন সাকিব-আল-হাসান
৪১৩ বার পঠিত
শনিবার ● ২৮ জুন ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাগুরায় বাংলালিংক এর থ্রিজি সেবার উদ্বোধন করলেন সাকিব-আল-হাসান

shakib-al-hasan-in-3g-rally.jpg

দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর, বাংলালিংক সম্প্রতি মাগুরায় ডিসি মোড়, বাংলালিংক পয়েন্ট থেকে একটি জমকালো র‌্যালীর মাধ্যমে বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা চালু করেছে। র‌্যালীতে সর্বসাধারণের উপস্থিতি এবং প্রাণবন্ত অংশগ্রহণ সকলের নজর কাড়ে। র‌্যালীতে থ্রিজি ব্র্যান্ডসমৃদ্ধ ক্যারাভ্যান, ঘোড়ার গাড়ি, প্যাডেল ভ্যান এবং বহুল জনপ্রিয় বাংলালিংকের জিঙ্গেলের সুর সবার মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ছড়িয়ে দেয়। গত বছর অক্টোবর বাণিজ্যিকভাবে বাংলালিংক থ্রিজি এর যাত্রা শুরু করে খুব অল্প সময়ের মধ্যেই রাজধানী ঢাকা, খুলনা, বন্দরনগর চট্টগ্রাম, নারায়নগঞ্জ, সিলেট, ময়মনসিংহ, টাঙ্গাইল, বরিশাল, বগুড়া, রংপুর, যশোর, রাজশাহী, কুমিল্লা এবং কক্সবাজারের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা পৌঁছে দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলালিংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর, সাকিব-আল-হাসান। এছাড়াও বাংলালিংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন হেড অব মাস মার্কেট অ্যান্ড ডিস্ট্রিবিউশন মারুফ মিজান; রিজিওনাল কর্মাশিয়াল হেড মো. বাবুল হক; পিআর এন্ড কমিউনিকেশনস অ্যাসোসিয়েট ম্যানেজার, মার্কেটিং ইফতেখার আযম শাফিন এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

বাংলালিংকের বাণিজ্যিকভাবে চালু করা এই সেবা নতুন কিছু করার প্রত্যয়ে মাগুরা শহরের জনগণকে প্রযুক্তির নতুন এক দিগন্তে নিয়ে যাবে। বাংলালিংক থ্রিজি সেবা গ্রাহকদের উচ্চ গতিসম্পন্ন ডাটা কানেক্টিভিটির সুবিধা পাওয়ার ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ দেবে। বাংলালিংকের থ্রিজি সেবা গ্রহণকারী একজন গ্রাহক ভিডিও কলও করতে পারবেন। এদেশে বাংলালিংকই হলো প্রথম মোবাইল ফোন অপারেটর যেটি তার গ্রাহকদের জন্য মোবাইল টিভি,লোকাল রেডিও অ্যাপস, অডিও স্ট্রিমিং ও ভিডিও স্ট্রিমিং সার্ভিস এবং আরো কিছু প্রয়োজনীয় মোবাইল পোর্টালসহ থ্রিজি উপযোগী নানা কনটেন্ট সেবা নিয়ে এসেছে।

বাংলালিংকের হেড অব মাস মার্কেট অ্যান্ড ডিস্ট্রিবিউশন মারুফ মিজান বলেন, ‘‘বাংলালিংক সব সময়ই তার প্রতিশ্রুতির আলোকে বাংলাদেশের টেলিযোগাযোগ প্রযুক্তির নিত্যনতুন সেবা প্রবর্তনে অগ্রণী ভূমিকায় থাকে। সে অনুযায়ী অধিকতর উন্নত মানের সেবা দিতেই মাগুরায় উদ্বোধন করা হলো থ্রিজি সেবা”।

বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হলো বাংলালিংক; যাদের প্রায় দুই কোটি ৯০ লাখের মত গ্রাহক রয়েছে। প্রসঙ্গত, বাংলালিংক হচ্ছে নেদারল্যান্ড্সভিত্তিক ভিম্পেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
প্রথম দিনেই ই-ক্যাব নির্বাচনের মনোনয়ন ফরম কিনলেন ১৭ জন
ই-কমার্স খাতকে এগিয়ে নিতে নতুন উদ্যোগ ‘দ্য চেঞ্জ মেকারস ২০২২’
উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে
বাংলাদেশে গুজব ছড়াতে ও সাইবার হামলায় একটি রাষ্ট্র প্রাতিষ্ঠানিকভাবে অর্থ বিনিয়োগ করছে- টিএমজিবির ভার্চুয়াল সেমিনারে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
শুক্র গ্রহে রয়েছে প্রাণ !
আগামী বছর থেকেই ফাইভ-জি স্মার্টফোনের বাজার আবার ঘুরে দাঁড়াবে
অনলাইনে ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের স্টীয়ারিং কমিটির সভা
করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিপিও শিল্প খাত
করোনার ঝুঁকি নিয়ে সকল প্রকার ওয়াটার ফিল্টার পাইকারি ও খুচরা মুল্যে ঢাকা সহ সারা বাংলাদেশে হোম ডেলিভারি করছি- আজিজুল ইসলাম
কোভিড-১৯ মোকাবিলায় ৪০ লক্ষ টাকা অনুদান দিচ্ছে শাওমি বাংলাদেশ