সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৩ মার্চ ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » জ্যাকসনের যৌন হয়রানির মামলা পুনরুজ্জীবিত হচ্ছে !
প্রথম পাতা » নিউজ আপডেট » জ্যাকসনের যৌন হয়রানির মামলা পুনরুজ্জীবিত হচ্ছে !
৫১৩ বার পঠিত
শনিবার ● ২৩ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জ্যাকসনের যৌন হয়রানির মামলা পুনরুজ্জীবিত হচ্ছে !

।।জ্যাকসনের যৌন হয়রানির মামলা পুনরুজ্জীবিত হচ্ছে ! ।।  যৌন হয়রানির অভিযোগে ২০০৫ সালে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হয়েছিল পপতারকা মাইকেল জ্যাকসনকে। ক্যালিফোর্নিয়ায় চার মাসের বেশি সময় ধরে মামলাটির কার্যক্রম চলার পর শেষ পর্যন্ত নির্দোষ প্রমাণিত হওয়ায় বেকসুর খালাস পান জ্যাকসন। সম্প্রতি মামলাটিকে পুনরুজ্জীবিত করার চেষ্টা চলছে বলে বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়।

২০০৫ সালে জ্যাকসনের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা হওয়ার পর হইচই পড়ে গিয়েছিল চারদিকে। মামলার অভিযোগে বলা হয়েছিল, জ্যাকসন তাঁর নেভারল্যান্ড বাংলো বাড়িতে ১৩ বছর বয়সী এক বালককে উত্ত্যক্ত করার চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাঁর বিরুদ্ধে দায়ের করা সব অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়।
২০০৯ সালে জ্যাকসনের ৫০টি মঞ্চ পরিবেশনা নিয়ে ‘দিস ইজ ইট’ কনসার্ট সিরিজের পরিকল্পনা করা হয়েছিল। জুলাইয়ে শুরু হয়ে তা চলার কথা ছিল ২০১০ সালের মার্চ মাস পর্যন্ত। লন্ডনের ওটু এরিনায় আয়োজিত কনসার্ট সিরিজটির প্রচারণাও শুরু করেছিল এইজি নামের একটি প্রতিষ্ঠান। কিন্তু প্রথম কনসার্টের মাত্র তিন সপ্তাহ আগে ২০০৯ সালের ২৫ জুন মৃত্যু হয় জ্যাকসনের।

‘দিস ইজ ইট’ কনসার্টের প্রচারণার দায়িত্বে থাকা এইজি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সম্প্রতি দুই হাজার ৬০০ কোটি পাউন্ডের ক্ষতিপূরণ মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জ্যাকসন পরিবারের পক্ষ থেকে। এর পর জ্যাকসনের যৌন হয়রানির মামলাটি পুনরুজ্জীবিত করার তত্পরতা শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, এর পেছনে কলকাঠি নাড়ছে এইজি।

সম্প্রতি জ্যাকসন পরিবারের সদস্যরা দাবি করেন, ‘দিস ইজ ইট’ কনসার্টে অংশ নিলে ৬৬০ কোটি পাউন্ড আয় করতেন পপ কিং। এ ছাড়া, আরও কিছু কারণে এক হাজার ৯৮০ কোটি পাউন্ড ক্ষতির মুখে পড়েছে জ্যাকসন পরিবারের সদস্যরা। এজন্য এইজি প্রতিষ্ঠানের কাছ থেকে সব মিলিয়ে দুই হাজার ৬০০ কোটি পাউন্ড ক্ষতিপূরণ চেয়েছেন জ্যাকসনের মা ক্যাথরিন এবং তিন সন্তান প্যারিস, প্রিন্স ও ব্ল্যাঙ্কেট।

‘দিস ইজ ইট’ কনসার্টের পরিকল্পনা চূড়ান্ত হওয়ার কিছুদিনের মাথায় জ্যাকসনের ব্যক্তিগত চিকিত্সক হিসেবে ভাড়া করা হয়েছিল কনরাড মারেকে। জ্যাকসন পরিবারের দাবি, কনরাড নিয়োগ পাওয়ার পর তাঁর তত্ত্বাবধানে অবহেলা করেছে এইজি। জ্যাকসনকে নিয়মিত প্রপোফল ইনজেকশন ব্যবহারের অনুমতি দিয়েছিলেন কনরাড। অথচ এ বিষয়ে তাঁর কোনো পূর্ব অভিজ্ঞতা ছিল না।

অনিচ্ছাকৃতভাবে জ্যাকসনকে হত্যার দায়ে দুই বছরের কারাদণ্ড পেয়েছেন কনরাড মারে। গত বছর থেকে লস অ্যাঞ্জেলেস কারাগারে সাজা ভোগ করছেন তিনি।

জ্যাকসনের মৃত্যুর পর ৬৭৫ মিলিয়ন পাউন্ডেরও বেশি আয় করেছে মাইকেল জ্যাকসন এস্টেট। তার মধ্যে ৩৭৫ মিলিয়ন পাউন্ডই খরচ করা হয়েছে জ্যাকসনের দেনা পরিশোধের পেছনে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক