ব্রেকিং নিউজ >>>
ঢাকা, ডিসেম্বর ১৩, ২০১৭, ২৮ অগ্রহায়ন ১৪২৪
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » আইফোন-৬: ড্রপ টেস্টে ডিসপ্লে চৌচির
রবিবার ● ২১ সেপ্টেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

আইফোন-৬: ড্রপ টেস্টে ডিসপ্লে চৌচির

firstiphone6droptestsshowmixedresults.jpg

অ্যাপলের নতুন দুই স্মার্টফোন ‘আইফোন সিক্স’ এবং ‘আইফোন সিক্স প্লাস’ বিক্রি শুরু হয়েছে শুক্রবার। অভিষেকের ২৪ ঘন্টার মধ্যেই ইন্টারনেটে ছড়িয়ে পরেছে স্মার্টফোন দুটি নিয়ে একাধিক ‘ড্রপ টেস্ট’ ভিডিও।

ভিডিওগুলোতে ড্রপ টেস্ট শেষে সিংহভাগ নতুন আইফোনের ডিসপ্লের অবস্থা ছিল শোচনীয়।

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন আইফোনের ড্রপ টেস্ট ভিডিওর প্রায় সবগুলোই পোস্ট করা হয়েছে ইউটিউবে বিভিন্ন চ্যানেলে। ভিডিওগুলোতে বিভিন্ন উচ্চতা আর বিভিন্ন অ্যাঙ্গল/কোণ থেকে ফেলে পরীক্ষা করে দেখা হয়েছে নতুন দুই আইফোন কতটা টেকসই। ছোটখাট আঁচড় ছাড়া অক্ষতই ছিল আইফোনগুলোর কেসিং, তবে ফাটল ধরে সিংহভাগ ডিসপ্লেতে।

ম্যাশএবল জানিয়েছে ড্রপ টেস্টের প্রথম ভিডিও পোস্ট করা হয়েছে ইউটিউব চ্যানেল ‘টেকস্মার্ট’-এ। ওই ভিডিওতে নতুন দুই আইফোনের ড্রপ টেস্ট করা হয় চামড়া এবং সিলিকনের কাভার লাগিয়ে।

ভিডিওতে সর্বোচ্চ ১০ ফিট উচ্চতা থেকে পড়ার পরও অক্ষত ছিল স্মার্টফোন দুটি। কিন্তু একই উচ্চতা থেকে ডিসপ্লে নিম্নমূখী রেখে ফেলার পর ফেটে যায় আইফোন সিক্সের ডিসপ্লে।

‘টেকস্মার্ট’-এর পরেই ইউটিউব চ্যানেল ‘ফোন বাফ’ পোস্ট করেছে আরেকটি ড্রপ টেস্ট ভিডিও। প্রায় একইরকম ফলাফল এসেছে ওই টেস্টেও। উপস্থাপকের বুক সমান উচ্চতা থেকে ডিসপ্লে নিম্নমূখী রেখে ফেলার পর চিড় ধরে নতুন দুই ফোনেই।

ইউটিউব ভিডিওগুলোর কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই, আর ভিডিওগুলোর ফলাফলেও ছিল বৈচিত্র। তবে সরাসরি ডিসপ্লের উপর আঘাত না লাগলে ছোট ছোট আঘাত বা ড্রপ সহ্য করার মতো ক্ষমতা নতুন আইফোনের আছে বলেই মন্তব্য করেছে ম্যাশএবল ডটকম।


ব্যবসায়িক সমস্যা সমাধানে সুপার কম্পিউটার

আইফোন-৬ এর জন্য লাইনে ১১ দিন


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি