সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ৬ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » গ্রামীণফোনের ৫৭ শতাংশ গ্রাহক ইন্টারনেট ব্যবহারকারী
প্রথম পাতা » আইসিটি সংবাদ » গ্রামীণফোনের ৫৭ শতাংশ গ্রাহক ইন্টারনেট ব্যবহারকারী
১৪৫ বার পঠিত
মঙ্গলবার ● ৬ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গ্রামীণফোনের ৫৭ শতাংশ গ্রাহক ইন্টারনেট ব্যবহারকারী

---তথ্যপ্রযুক্তি প্রতিবেদক

২০২৩ সালে গ্রামীণফোন লিমিটেড ১৫,৮৭১.৬ কোটি টাকা রাজস্ব আয় করেছে, যা আগের বছরের একই সময়ের তুলনায় ৫.৫ শতাংশ বেশি। গত বছরের চতুর্থ প্রান্তিকে মোট ৮ কোটি ২০ লাখ গ্রাহক নিয়ে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা স্থিতিশীল রয়েছে। গ্রামীণফোনের মোট গ্রাহকের ৫৬.৯ শতাংশ ইন্টারনেট সেবা ব্যবহার করছেন।

গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইয়াসির আজমান বলেন, সেবার মান উন্নয়ন এবং পরিপাশির্র্^ক চ্যালেঞ্জ মোকাবেলা করে ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে রাজস্ব ও ইবিআইটিডিএ উভয় ক্ষেত্রে আমাদের ধারাবাহিক প্রবৃদ্ধি অব্যাহত ছিল। তিনি বলেন, আমরা বিশ্বাস করি গ্রামীণফোনের দায়িত্ব¡ শুধু ব্যবসায়িক কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ নয়; গ্রাহকদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে এবং টেকসই ভবিষ্যত গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ; এই প্রান্তিকে আমরা গ্রাহকদের সহজ, নিরাপদ, স্বাস্থ্যকর এবং সুখী জীবনে অবদান রাখতে নতুন আইওটি পণ্য নিয়ে এসেছি।

গ্রামীণফোনের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) অটো রিসব্যাক বলেন, চতুর্থ প্রান্তিকে, গত বছরের একই সময়ের তুলনায় সাবস্ক্রিপশন ও ট্রাফিক রেভিনিউ ৬.৯  শতাংশ বৃদ্ধি পেয়েছে , যা আগের প্রান্তিকে ছিলো ৬.০ শতাংশ। মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় ৫৮.২ শতাংশ বৃদ্ধি পেয়ে ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে মোট মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৫৯০ কোটি টাকা।

ফোরজি নেটওয়ার্ক স্থাপন এবং ফাইবার সংযোগ সম্প্রসারণের পাশাপাশি ২৬০০ মেগাহার্জ স্পেকট্রাম প্রসারণে ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে গ্রামীণফোন (লাইসেন্স, ইজারা ও এআরও ছাড়া) ৩১৭.৯ কোটি টাকার মূলধনী বিনিয়োগ করেছে। গত ১২ মাসে ১৬০০ নতুন ফোরজি সাইট চালু করেছে গ্রামীণফোন, যার মধ্যে রয়েছে ১৪০০ নতুন কভারেজ সাইট। ২০২৩ সালের চতুর্থ প্রান্তিক শেষে গ্রামীণফোনের মোট ফোরজি সাইটের সংখ্যা ২১,২০০ যার মাধ্যমে ৯৭.৯ শতাংশ গ্রাহক ফোরজি সেবার আওতায় রয়েছেন। ২০২৩ সালে গ্রামীণফোন রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে ১২,২০০ কোটি টাকা যা গ্রামীণফোনের মোট রাজস্বের ৭৭ শতাংশ। মূলত কর, মূসক, শুল্ক, লাইসেন্স ও স্পেকট্রাম বরাদ্দ ফি বাবদ এই অর্থ প্রদান করেছে অপারেটরটি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি