সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ১৩, ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ইনফিনিক্স ল্যাপটপের তিনটি বৈশিষ্ট্য
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ইনফিনিক্স ল্যাপটপের তিনটি বৈশিষ্ট্য
৯০ বার পঠিত
মঙ্গলবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইনফিনিক্স ল্যাপটপের তিনটি বৈশিষ্ট্য

---তথ্যপ্রযুক্তি প্রতিবেদক

সম্প্রতি বাজারে ইনবুক সিরিজের নতুন ল্যাপটপ নিয়ে এসেছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ইনবুক সিরিজের এক্স২ এবং ওয়াই২ প্লাস মডেল দুটি ইতোমধ্যেই বাজারে সাড়া ফেলেছে। মূলত তিনটি ব্যতিক্রমী বৈশিষ্ট্য এই সিরিজের ল্যাপটপগুলোকে অনন্য করে তুলেছে। বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে আধুনিক জীবনের প্রয়োজন মেটাতে পারে এমন সব স্পেসিফিকেশনস, রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং সাধ্যের মধ্যে বাজারমূল্য।

প্রথমত, নজরকাড়া মেটালিক ফিনিশে তৈরি এক্স২ এবং ওয়াই২ প্লাস মডেল দুটিতে আছে ১১ প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর। ফলে মাল্টিটাস্কিং করা যাবে স্বচ্ছন্দ্যে। ল্যাপটগুলোতে রয়েছে প্রি-ইনস্টলড উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম। কুলিং সিস্টেম হিসেবে ইনবুক সিরিজের ল্যাপটপে আছে আইস স্টর্ম ১.০। এই কুলিং সিস্টেমেরে বিশেষত্ব হচ্ছে, এটি ডিভাইসের প্রসেসরকে দ্রুত ঠান্ডা করতে পারে। আছে ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এনভিএমই এসএসডি। ল্যাপটপগুলোতে আছে ৫০ ওয়াট-আওয়ার ব্যাটারি এবং ৪৫ ওয়াট সি-টাইপ চার্জার।

ইনবুক এক্স২ মডেলটিতে আছে চিকন বেজেলের ১৪ ইঞ্চি ফফু এইচডি আইপিএস ডিসপ্লে, এর ওজন ১.২৪ কেজি। আর ইনবুক ওয়াই২ প্লাস ল্যাপটপে আছে ১৫.৬ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে।

দ্বিতীয়ত, ইনফিনিক্স ল্যাপটপে থাকছে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং ২ বছরের প্রোডাক্ট ওয়ারেন্টি। ডিভাইস কেনার প্রথম ১০০ দিনের মধ্যে কোনো সমস্যা দেখা দিলে ফ্রি ব্যবহারকারীরা ডিভাইসটি পাল্টাতে পারবে।

সবশেষে আসে এর বাজারমূল্য। এতোসব স্পেসিফিকেশনস এবং ওয়ারেন্টি সুবিধার পাশাপাশি ইনফিনিক্স ল্যাপটপের দামও বাজেট-বান্ধব। এক্স২ ডিভাইসটির দাম ৬১,৯৯০ টাকা এবং ওয়াই২ প্লাস-এর দাম ৫৮,৯৯০ টাকা। রূপালি ও ধূসর রঙে এবং সম্পূর্ণ মেটাল বডি ডিজাইনে বাজারে পাওয়া যাচ্ছে এক্স২ এবং ওয়াই২ প্লাস ল্যাপটপ দুটি। ল্যাপটপগুলো পাওয়া যাচ্ছে ইনফিনিক্সের অনুমোদিত রিটেইলার এবং অনলাইন মার্কেটপ্লেস দারাজে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রবির ডেটা স্পিড এবং ভয়েস কোয়ালিটি বৃদ্ধি
স্মার্টফোনের সাথে বিনামূল্যে ইন্টারনেট দিচ্ছে বাংলালিংক
রাইডার পার্টনারদের জন্য ফুডপ্যান্ডার ইফতার
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের পাশে বাংলালিংক
রিয়েলমি সি৬৭ স্মার্টফোন কিনে ১ লাখ টাকা জিতলেন গ্রাহক
রমজান মাসে টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের ব্যাতিক্রমি আয়োজন
ব্যাঙ্গালোর এআই সামিটে রিভ চ্যাট
ঈদ যাত্রীদের জন্য নেটওয়ার্ক আরো শক্তিশালী করল গ্রামীণফোন
আবারও বিসিএস সভাপতি সুব্রত সরকার ও মহাসচিব কামরুজ্জামান
২০৩১ পর্যন্ত কর অব্যাহতি চায় তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠনগুলো