সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৭, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৫ জানুয়ারী ২০১৩
প্রথম পাতা » আইসিটি আপডেট » এখন শিমিটের উ. কোরিয়া সফর সঠিক হবে না: যুক্তরাষ্ট্র
প্রথম পাতা » আইসিটি আপডেট » এখন শিমিটের উ. কোরিয়া সফর সঠিক হবে না: যুক্তরাষ্ট্র
৫৯৪ বার পঠিত
শনিবার ● ৫ জানুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এখন শিমিটের উ. কোরিয়া সফর সঠিক হবে না: যুক্তরাষ্ট্র

এখন শিমিটের উ. কোরিয়া সফর সঠিক হবে না: যুক্তরাষ্ট্রসার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের নির্বাহী চেয়ারম্যান এরিক শিমিট উত্তর কোরিয়া সফরে যাচ্ছেন। দেশটি সফরের জন্য এ সময়কে অনুকূল মনে করছে না যুক্তরাষ্ট্র সরকার। গত মাসে রকেট উেক্ষপণ করে জাতিসংঘের সমালোচনার শিকার হয়েছে উত্তর কোরিয়া। খবর এপির।
যুক্তরাষ্ট্র সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ভিক্টোরিয়া নুল্যান্ড বলেন, শিমিট ও রিচার্ডসন উত্তর কোরিয়ায় যুক্তরাষ্ট্রের মুখপাত্র হিসেবে যাচ্ছেন না। তারা বেসরকারি নাগরিক হিসেবে দেশটিতে যাচ্ছেন। তিনি আরও বলেন, ‘সত্যিকার অর্থে আমরা মনে করি এ সময়টা যাওয়ার জন্য মোটেও ভালো নয়। গত মাসে রকেট উেক্ষপণের প্রসঙ্গে তিনি এ কথা বলেন।’
গুগলের নির্বাহী চেয়ারম্যান এরিক শিমিটের সঙ্গে যুক্তরাষ্ট্রের সাবেক কূটনীতিবিদ বিল রিচার্ডসনও উত্তর কোরিয়া ভ্রমণে যাচ্ছেন।
বার্তা সংস্থা এপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রযুক্তি খাতের শীর্ষ ব্যক্তিত্ব এরিক শিমিট এ মাসের মধ্যেই উত্তর কোরিয়া যেতে পারেন। তবে ঠিক কী কারণে তিনি সেখানে যাচ্ছেন এবং কাদের সঙ্গে দেখা করবেন, এ বিষয়ে কেউই কিছু জানায়নি।
তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার জন্য বিশ্বব্যাপী কাজ করছে গুগল। উত্তর কোরিয়ায় ইন্টারনেটের প্রবেশাধিকার খুবই সীমিত। এ ছাড়া দেশটির সংবাদমাধ্যম কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়।
ভিক্টোরিয়া বলেন, তারা যুক্তরাষ্ট্রের নাগরিক। অন্য কোনো দেশে তারা ভ্রমণে যেতেই পারেন। কিন্তু তাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের কোনো সরকারি কর্মকর্তা থাকবেন না। তারা আমাদের কোনো বার্তাও পৌঁছে দিতে যাচ্ছেন না। তারা নিজেদের মতো করে কাজ করবেন।
এ বিষয়ে গুগলের সঙ্গে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির মুখপাত্রও কোনো মন্তব্য করেননি। গুগলের সামান্তা স্মিথ বলেন, ‘কারও ব্যক্তিগত সফর নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।’ এ ছাড়া যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বক্তব্য সম্পর্কেও কোনো মন্তব্য করেননি সামান্তা।
সম্প্রতি উত্তর কোরিয়ায় কোরিয়ান-আমেরিকান পর্যটক কেনেথ বে আটক হয়েছেন। উত্তর কোরিয়ার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর জন্য তাকে আটক করা হয়েছে। তাকে ছাড়ানোর জন্য এ দুজন উত্তর কোরিয়া যাচ্ছেন বলেও অনেক সংবাদমাধ্যম জানিয়েছে। তবে এ বিষয়ে যুক্তরাষ্ট্র কোনো মন্তব্য করেনি। - এসবিবি



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ