সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » অনলাইন ভালোবাসা » একটি গোলাপ
প্রথম পাতা » অনলাইন ভালোবাসা » একটি গোলাপ
৪৬৬ বার পঠিত
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

একটি গোলাপ

আমরা নতুন এসেছিলাম এই বাসাতে, বাসার ছাদে আমি প্রতিদিন যেতাম নানা কাজে হঠাৎ একদিন বিকেল বেলা ছাদে যেতেই আমার কানে শুমধুর গানের শুর ভেসে এলো থমকে গেলাম একটু এগিয়ে দেখলাম পাশের বাসার ছাদে একটি ছেলে গিটার নিয়ে বসে গান করছে। সেই যে থাকে প্রথম দেখলাম আর আমার মনের ভেতর তাকে জানার জন্য হাজারও কৌতূহল জন্ম নিল সাথে সাথে কেমন যেন একটা প্রচন্ড ভালোবাসা তৈরী হয়ে গেল তার জন্য।সেই থেকে নিয়মিত ছাদে গিয়ে তার গান, কন্ঠ বলি, শুনার জন্য ছাদে চলে যেতাম কখনও কখনও ভুল করে অসময়েও চলে যেতাম আমি বুঝতে পেরেছিলাম আমার কি যেন হয়েছে। আমার ভালো লাগার কারনে হয়তো প্রতিদিন তাকে শুনার জন্য অধির আগ্রহ নিয়ে বসে থাকতাম। যদি সে কখনও ছাদে আসতে দেরি করত আমার মনে মধ্যে কেমন জানি কষ্ট অনুভব করতাম কিন্তু যখনই সে ছাদে এসে উপস্থিত হত আমার মনের মধ্যে আনন্দের ঝর্না বইতো।

একদিন ছাদে গিয়ে অপেক্ষা করছিলাম তার জন্য সে আসতে দেরি করছিলো, সেদিন আমি এক গুচ্ছ ফুল নিয়ে অপেক্ষা করছিলাম তার জন্য ইচ্ছা ছিল সে আসলে প্রথমই তার সাথে কথা বলে পরিচিত হয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবো তার সুন্দর গানের জন্য কিন্তু কেন যেন আসতে সে দেরি করছে আমি শুধু এদিক ওদিক তাকিয়ে আর ফুলের দিকে তাকিয়ে সময় পার করছিলাম কিন্তু সে আসেনি সেদিন। আমার মনে রয়ে গেল একটি নীরব ব্যাথা।

১ লা ফেব্রুয়ারী: আমার জন্ম দিন আমি বিকেল বেলা তার জন্য ফুল কিনে এনেছিলাম ভেবেছিলাম আমার জন্মদিন এর কথা থাকে জানাবো এবং ফুল গুলো তাকে উপহার হিসেবে দিব তার সুন্দর গানের জন্য। আমি ছাদে এসে অপেক্ষা করছি তার জন্য কিন্তু এবারও সে দেরী করছে মনে অনেক কষ্ট পাচ্ছিলাম হটাৎ গীটার হাতে সে ছাদে হাজির এবং একটি গানও ধরেছিল। তার প্রত্যেকটি গান হত রোমান্টিক আমার খুব ভাল লাগতো তার গান আমাকে কাছে টানতো এই দিক থেকে আমি তার একজন কাছের মানুষ এবং আমি তার কাছে এসে গিয়েছিলাম কিন্তু সেদিন আমি ভেঙ্গে পড়েছিলাম যে দিন বিকেল বেলা আমি তার জন্য অপেক্ষা করছিলাম সে এসেছে যথা সময়ে এবং গান ধরেছিল, আমি মুগ্ধ হয়ে শুনছিলাম কিন্তু হঠাৎ যখন তার পাশে এসে একজন সুন্দরী তরুনী এসে দাড়াল আমি কয়েক মূহুর্তের জন্য নিজেকে হারিয়ে ফেললাম তার গান যখন শেষ হলো দেখলাম তারা দুজন কথা বলে নিচে চলে গেল আমিও বাসায় চলে গেলাম কিন্তু আমি কিছুই করতে পারলাম না বাসায় গিয়ে নিরবে বসে থাকলাম আর ভাবছিলাম যে একজন কে না যেনে এভাবে কি ভালবাসা ঠিক তার ও তো পছন্দের মানুষ থাকতে পারে।

এই ঘঠনার কিছু দিন পর আমি বাসা থেকে বেরিয়ে রিক্সার অপেক্ষা করছিলাম এমন সময় আমাদের পাশের বাসার সেই মেয়েটি যাকে আমি তার সাথে দেখেছিলাম সে যাচ্ছিল রিক্সা করে মেয়েটি আমাকে দেখে রিক্সা থামিয়ে আমাকে জোর করে তার রিক্সায় তুলে নিল। সেই সুবাধে তার সাথে আমার পরিচয়। এই মেয়ের কাছ থেকে তার সম্পর্কে জানলাম এবং জানতে পারলাম তাদের মধ্যে প্রেমের সর্ম্পক নেই।

বিকেলে আমি ছাদে এসে তার জন্য একটি গোলাপ নিয়ে অপেক্ষা করছিলাম সে এসে গান ধরেছিল আমি লুকিয়ে তাকে উদ্দেশ্য করে গোলাপটি ছুরে মেরেছিলাম সে আমাকে দেখনি। কিন্তু হয়ত আমি লুকিয়ে আসার সময় আমাকে দেখতে পেয়েছিল তাই সে পরের দিন আমি ছাদে আসার আগে এসে আমার জন্য একটি লাল গোলাপ নিয়ে আমার জন্য অপেক্ষা করছিল আমি ছাদে আসার সাথে সাথে সে আমাকে উদ্দেশ্য করে একটি ফুল ছুরে মেরেছিল ।

এই সুত্র ধরে এই ১৪ ই ফেব্রয়ারীতে আমরা বিবাহ বন্দনে আবদ্ধ হবো। এই দিনটা স্মরনী করে রাখতে চাই আমরা দুজন, আমাদের জিবনে।

লিখেছেন- রওশন আলী
ধানমণ্ডি, ঢাকা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার