সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ১৩, ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ৪ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » আইসিটি সংবাদ » জুনেই বাংলাদেশে পেপল চালু !!!
প্রথম পাতা » আইসিটি সংবাদ » জুনেই বাংলাদেশে পেপল চালু !!!
৬১৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ৪ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জুনেই বাংলাদেশে পেপল চালু !!!

জুনেই বাংলাদেশে পেপল চালু।। আইসিটি সংবাদ।।

আগামী জুনেই ইন্টারনেটে অর্থ লেনদেনের সবচেয়ে জনপ্রিয় এবং সহজ পদ্ধতি পেপল বাংলাদেশে চালু হবে, এমনই আশ্বাস দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
সিলেট জেলা প্রশাসন ও মাসিক কম্পিউটার জগৎ আয়োজিত প্রথমবারের মতো সিলেটে ই-কমার্স মেলা উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সে অর্থমন্ত্রী এ আশ্বাস দেন।

আজ বেলা ১১টায় সিলেট জেলা স্টেডিয়ামে মোহাম্মদ আলী জিমনেশিয়াম হলে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্বোধন করেন তিনি ।

পেপল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আর্থিক লেনদেনকারী প্রতিষ্ঠান। বর্তমান প্রায় ২শ’টি দেশে পেপল আর্থিক লেনদেন করে আসছে। বিশ্বের অধিকাংশ লেনদেন সাধারণত পেপলের মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। পেপলের লেনদেন অধিক সুরক্ষিত হওয়ার কারণে সবাই এই পেমেন্ট গেটওয়েকে পছন্দ করে থাকে।

পেপল চালুর ব্যাপারে অর্থমন্ত্রীর এই ঘোষণার ফলে আউটসোর্সিংয়ের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয়কারী দেশের তরুণ প্রজন্মের একটি দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হচ্ছে বলে মনে করেন সংশ্লিষ্টরা ।

অর্থমন্ত্রী আরো বলেন, এখন দেশে অনেক প্রতিষ্ঠান ই-কমার্সের মাধ্যমে লেনদেন করছে। মোবাইল ও ইন্টারনেট প্রযুক্তির কারণে এটি দ্রুত ছড়িয়ে পড়ছে। ই-গর্ভমেন্টের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মেয়াদে ই-গর্ভমেন্ট করা সম্ভব হবে না। কারণ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানগুলো এখনো ডিজিটালাইজেশনের বিভিন্ন পর্যায়ে রয়েছে। তবে এটি আমাদের নির্বাচনী প্রতিশ্রুতিও ছিল না। তবে করতে পারলে সরকারের সফলতা হিসেবে দেখানো যেতো।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সিলেট সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের জেলা প্রশাসক খানা মো. বিলাল, আয়োজক কম্পিউটার জগতের কারিগরি সম্পাদক এবং কম জগত টেকনোলজিসের প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল।

মেলার আয়োজক সিলেট জেলা প্রশাসন ও মাসিক কম্পিউটার জগৎ’ এবং মেলার অনলাইন পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম। মেলায় ৪০টিরও বেশি স্টল নিয়ে অনলাইনে কেনাবেচার ও সেবাদাতা বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রবির ডেটা স্পিড এবং ভয়েস কোয়ালিটি বৃদ্ধি
স্মার্টফোনের সাথে বিনামূল্যে ইন্টারনেট দিচ্ছে বাংলালিংক
রাইডার পার্টনারদের জন্য ফুডপ্যান্ডার ইফতার
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের পাশে বাংলালিংক
রিয়েলমি সি৬৭ স্মার্টফোন কিনে ১ লাখ টাকা জিতলেন গ্রাহক
রমজান মাসে টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের ব্যাতিক্রমি আয়োজন
ব্যাঙ্গালোর এআই সামিটে রিভ চ্যাট
ঈদ যাত্রীদের জন্য নেটওয়ার্ক আরো শক্তিশালী করল গ্রামীণফোন
আবারও বিসিএস সভাপতি সুব্রত সরকার ও মহাসচিব কামরুজ্জামান
২০৩১ পর্যন্ত কর অব্যাহতি চায় তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠনগুলো