সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ১২ মে ২০১৩
প্রথম পাতা » প্রধান সংবাদ » জুনে ঢাবিতে ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব
প্রথম পাতা » প্রধান সংবাদ » জুনে ঢাবিতে ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব
৫৭৯ বার পঠিত
রবিবার ● ১২ মে ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জুনে ঢাবিতে ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব

জুনে ঢাবিতে ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসবগত বছরের সাফল্যের ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ৫-৬ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপি ডিইউআইটিএস ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব। ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) এই উৎসবের আয়োজক। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) চত্ত্বরে আয়োজিত এই উৎসবের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নারী সহিংসতারোধে তথ্য-প্রযুক্তির ভূমিকা’। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারা দেশের সরকারী ও বেসরকারী ৫০টি বিশ্ববিদ্যালয়ের ১২ শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী এবং প্রযুক্তি বিশেষজ্ঞরা এ উৎসবে অংশ নেবেন। এছাড়াও ঢাকা মহানগরের ২৫টি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের উৎসবের বিভিন্ন আয়োজনে অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। গত বছর সারা দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২৯টি দল উৎসবে অংশ নেয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুইদিনের উৎসবে প্রকল্প প্রদর্শনী, অ্যাপস তৈরী, গেমিং জোন, প্রযুক্তি নির্ভর কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা, ইন্টারনেট নিরাপত্তা বিষয়ক কর্মশালা, উদ্যোক্তা সেমিনারসহ নানা আয়োজন থাকছে। আয়োজন করা হয়েছে ফ্রিল্যান্সিং বিষয়ক আলোচনা পর্বও। সারা দেশের যে কোন শিক্ষার্থী এই উৎসেব অংশ নিতে পারবেন। উৎসবের বিস্তারিত জানতে এবং অনলাইন রেজিষ্ট্রেশনের জন্য িি.িফঁরঃংনফ.ড়ৎম -এই ঠিকানায় ভিজিট করার অনুরোধ করা হয়েছে। অথবা যোগাযোগ করা যেতে পারে এই নম্বরে-০১৭২৭২০৮৭১৪।
‘উন্নত শিক্ষায় চাই প্রযুক্তিবান্ধব ক্যাম্পাস’-এই স্লোগানে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের প্রযুক্তি সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কর্মশালা, বিষয়ভিত্তিক ই-আড্ডা, সেমিনার, গোলটেবিল বৈঠক, আন্তঃহল কুইজ ও অনলাইন আইডিয়া প্রতিযোগসহ নানা উদ্যোগ নিয়েছে ডিইউআইটিএস।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শপআপের প্রেসিডেন্ট হিসেবে যোগদান করলেন মামুন রশীদ
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে ওয়ানপ্লাস
বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
তথ্যপ্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা বললেন প্রতিমন্ত্রী পলক
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স