সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২২ জুন ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » তৈরী পোশাক শিল্পের জন্য বেসিসের সফটওয়্যার শোকেসিং
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » তৈরী পোশাক শিল্পের জন্য বেসিসের সফটওয়্যার শোকেসিং
৫৭৪ বার পঠিত
শনিবার ● ২২ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তৈরী পোশাক শিল্পের জন্য বেসিসের সফটওয়্যার শোকেসিং

তৈরী পোশাক শিল্পের জন্য বেসিসের সফটওয়্যার শোকেসিংআজ থেকে বাংলাদেশ এসোসিয়েশন অব সফ্টওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর উদ্যোগে তৈরী পোশাক শিল্পের জন্য শুরু হচ্ছে দু’দিনব্যাপী ’বিজনেস সফ্ওয়্যার শোকেস’ শীর্ষক সফ্টওয়্যার প্রদর্শনী। আজ ও আগামীকাল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত কাওরান বাজার বিডিবিএল ভবনে অবস্থিত বেসিস মিলনায়তনে এ প্রদর্শনী দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।
সুনির্দিষ্ট বিষয় বা শিল্প ভিত্তিক সফটওয়্যার প্রদর্শনীর লক্ষ্যে বেসিস-এর উদ্যোগে নিয়মিত অয়োজনের অংশ হিসেবে অনুষ্ঠিত হচ্ছে বিজনেস সফটওয়্যার শোকেস। দুদিনব্যাপী এই প্রদর্শনীতে কেবলমাত্র গার্মেন্টস ও টেক্সটাইলস সফটওয়্যার প্রদর্শন করা হবে। এ আয়োজনের মূল প্রতিপাদ্য হচ্ছে- আসুন, তুলনা করুন এবং বেছে নিন।
বেসিস বছর জুড়ে প্রায় প্রতি মাসেই এ ধরনের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছে। গত ২৫-২৭ মে ‘বিজনেস সফটওয়্যার শোকেস’ এর প্রথম প্রদর্শনীতে শুধুমাত্র আকাউন্টিং সফটওয়্যার প্রদর্শন করা হয়, যেখানে ১৩টি বেসিস সদস্য কোম্পানি অংশগ্রহণ করে। বিপুল সংখ্যক দর্শনার্থীদের আগমন, বিভিন্ন সফটওয়্যার কোম্পানির উদ্যোক্তা ও নীতি নির্ধারক ব্যক্তিদের উপস্থিতি এবং অংশগ্রহণকারী কোম্পানিগুলোর ইতিবাচক প্রতিক্রিয়া এ আয়োজনকে সামনে আরো বেগবান করতে এবং এই ধারাাহিকতা অব্যাহত রাখতে সকলকে অনুপ্রাণিত করে। উল্লেখ্য ইতিপূর্বে বেসিস এডুকেশন ম্যানেজমেন্ট সফটওয়্যার, হেলথকেয়ার ম্যানেজমেন্ট সফটওয়্যার এবং রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট সফটওয়্যার এর উপর ভিত্তি করে এ ধরণের প্রদর্শনী আয়োজন করে উল্লেখযোগ্য সাড়া পেয়েছে।
এবারের প্রদর্শনীতে ১২টি বেসিস সদস্য কোম্পানী যারা গার্মেন্টস ও টেক্সটাইলস সফটওয়্যার তৈরি ও বিপনন করে থাকে তারা অংশপ্রহণ করছে। একটি নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়্যারের তুলনামূলক বৈশিষ্ট্য এবং এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে দর্শনার্থীদের সুস্পষ্ট ধারণা দিতেই বেসিসের এই নিয়মিত প্রদর্শনীর আয়োজন। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)-এর সহায়তায় আয়োজিত এ প্রদর্শনীতে এবার স্পন্সর হিসেবে রয়েছে সিসটেক ডিজিটাল লিমিটেড এবং মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড।
বাংলাদেশ তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ-এর সভাপতি প্রধান অতিথি হিসেবে আজ সকাল ১১ টায় প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। অংশগ্রহণকারী কোম্পানী সম্পর্কে বিস্তারিত জানা যাবে: www.basis.org.bd.  তৈরী পোশাক শিল্পের মালিক ও উর্ধ্বতন কর্মকর্তাসহ আগ্রহী সকলকে এ প্রদর্শনী পরিদর্শনের জন্য বেসিস আহ্বান জানাচ্ছে।
এছাড়াও বেসিস আগামী এক বছরে এইচআর এন্ড পে-রোল, ইআরপি এন্ড ইন্টিগ্রেটেড বিজনেস সলিউশনস, ওয়েব ডেভেলপমেন্ট এন্ড হোস্টিং সার্ভিস, এডুকেশন সফ্টওয়্যার, হসপিটাল ম্যানেজমেন্ট সফ্টওয়্যার, রিয়েল এস্টেট সফ্টওয়্যার, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সফ্টওয়্যার এবং ই-কমার্স বিষয়ে এধরণের প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার