সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৪, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৯ জুন ২০১৩
প্রথম পাতা » প্রধান সংবাদ » ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা শুরু
প্রথম পাতা » প্রধান সংবাদ » ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা শুরু
৫০১ বার পঠিত
শনিবার ● ২৯ জুন ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা শুরু

আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল)-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৪। শনিবার সকালে ঢাকার একটি হোটেলে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য জামিলুর রেজা চৌধুরী। ইএটিএল ও প্রথম আলো আয়োজিত এ প্রতিযোগিতায় যে কেউ অংশ নিতে পারবেন। ‘নতুন সৃষ্টির সন্ধানে’ স্লোগান নিয়ে নয় মাসব্যাপী এ প্রতিযোগিতায় কয়েক পর্বে অংশ নেবেন প্রতিযোগীরা।প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে জামিলুর রেজা চৌধুরী বলেন, ‘বাংলাদেশে কম্পিউটার আসার অর্ধশত বর্ষ পূর্ণ হতে যাচ্ছে ২০১৪ সালে। এই সময়ে কম্পিউটারের বিবর্তনে অংশ নেয়ার সুযোগ হয়েছে আমার। সেই থেকে দেখছি এবং বিশ্বাস করি অন্যান্য অনেক চ্যালেঞ্জই আমরা অতিক্রম করেছি তরুণদের মাধ্যমে।’

একসময় গেমস ও এন্টারটেইনমেন্টের বেশি অ্যাপস ব্যবহূত হতো উল্লেখ করে জামিলুর রেজা চৌধুরী জানান, এখন নানা ধরনের অ্যাপস ব্যবহূত হচ্ছে। তবে বিদেশিদের তৈরি অ্যাপস দিয়ে আমাদের সার্বিক পরিবর্তন সম্ভব হবে না। আশা করছি, এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশ থেকে সাড়া জাগানো অ্যাপস তৈরি হবে।

official-launching-of-eatl-prothom-alo-apps-2014.jpg

অনুষ্ঠানে বক্তব্য দেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান আহমেদ আল কবির, প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইএটিএলের চেয়ারম্যান এম এ মুবিন খান।

অনুষ্ঠানের শুরুতে গত বছর প্রথমবারের মতো অনুষ্ঠিত অ্যাপস প্রতিযোগিতার বিস্তারিত এবং চলতি বছরের আয়োজনের নানা বিষয় তুলে ধরেন ইএটিএলের প্রধান নির্বাহী নিজাম উদ্দীন আহমেদ।

প্রতিযোগিতায় সেরা তিন বিজয়ী পাবেন যথাক্রমে দশ লাখ টাকা, পাঁচ লাখ টাকা ও দুই লাখ টাকা পুরস্কার। এ ছাড়া ৪থ থেকে দশম স্থান অধিকারী দলের প্রত্যেক সদস্য পাবেন একটি করে অ্যান্ড্রয়েড স্মার্টফোন। সেরা দশ দলের সদস্যরা পাবেন ইএটিএলে চাকুরির সুযোগ।

আনুষ্ঠানিক উদ্বোধন হলেও নিবন্ধন শুরু হবে ১ জুলাই থেকে। প্রতিযোগিতায় কনসেপ্ট নোট জমা দেয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। অক্টোবরে অনুষ্ঠিত হবে গ্রুমিং পর্ব এবং আগামী বছরের ২৯ মার্চ অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্ব। এসব পর্বে অ্যাপস উন্নয়নে সহায়তা করবেন বিশেষজ্ঞেরা। ওয়েব: www.eatlapps.com।

এ আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক রূপালী ব্যাংক লিমিটেড। টেলিকম সহযোগী টেলিটক থ্রি জি, মিডিয়া পার্টনার চ্যানেল আই এবং রেডিও পার্টনার এবিসি রেডিও।

-তানিম



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ভবিষ্যৎ স্মার্ট নাগরিক এবং লিডারশিপ তৈরির ক্ষেত্র হবে ডিআরএমসি: প্রতিমন্ত্রী পলক
সিংড়ায় ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো অনুষ্ঠিত
২৭ জুলাই অনুষ্ঠিত হবে ভিসিপিয়াব নির্বাচন
বাংলাদেশে টিকটকের বিজ্ঞাপন সুবিধা চালু
মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ দিচ্ছে পাঠাও
অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও অ্যাড মানি করা যাচ্ছে বিকাশে
উবার এবং বিআরটিএ’র যৌথ উদ্যোগে সচেতনতা প্রোগ্রাম
লেক্সার সেলিব্রেশান নাইট ২০২৪ অনুষ্ঠিত
আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ
ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন