সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ২০, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২ জুলাই ২০১৩
প্রথম পাতা » প্রধান সংবাদ » গ্রাহকদের নতুন ধরণের অভিজ্ঞতা দিতে গ্রামীণফোন ও সিম্ফনির মোবাইল কনটেন্ট স্টোর
প্রথম পাতা » প্রধান সংবাদ » গ্রাহকদের নতুন ধরণের অভিজ্ঞতা দিতে গ্রামীণফোন ও সিম্ফনির মোবাইল কনটেন্ট স্টোর
৪৬৪ বার পঠিত
মঙ্গলবার ● ২ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গ্রাহকদের নতুন ধরণের অভিজ্ঞতা দিতে গ্রামীণফোন ও সিম্ফনির মোবাইল কনটেন্ট স্টোর

gp_symphony.jpg

স্থানীয় মোবাইল হ্যান্ডসেট কোম্পানি সিম্ফনির সহযোগতিায় গ্রামীণফোন আজ একটি মোবাইল কনটেন্ট স্টোর উদ্বোধন করেছে। গ্রামীণফোনের গ্রাহকদের জন্য এই কনটেন্ট স্টোরে বিভিন্ন ধরণের মোবাইল অ্যাপস, গেমস, ভিডিও , লাইভ ওয়ালপেপার এবং অন্যান্য পারসোনালাইজ্ড কনটেন্ট বিনামূল্যে কিংবা অর্থের বিনিময়ে পাওয়া যাবে।
“ফান স্টোর” নামের এই মোবাইল কনটেন্ট স্টোর সিম্ফনির সবধরণের স্মার্ট ও ফিচারফোনে পাওয়া যাবে। বর্তমানে বাংলাদেশের মোবাইল হ্যান্ডসেট মার্কেটের ৪৫ শতাংশ সিম্ফনির দখলে রয়েছে ।
মোবাইল কনটেন্ট স্টোরটির উদ্বোধনী অনুষ্ঠান আজ হোটেল সোনারগাঁও-এ অনুষ্ঠিত হয়। বাংলাদেশে এই প্রথম কোনও মোবাইল নেটওয়ার্ক অপারেটর একটি জনপ্রিয় হ্যান্ডসেট কোম্পানির সাথে যুক্ত হল।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিটিআরসি (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন) ভাইস প্রেসিডেন্ট গিয়াসউদ্দিন আহমেদ। অন্যান্য অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার অ্যালান বনকে , সিম্ফনি মোবাইল-এর ডিরেক্টর রেজওয়ানুল হক এবং মোম্যাজিক বাংলাদেশ লিমিটেড-এর (সিম্ফনি মোবাইলের অঙ্গপ্রতিষ্ঠান) ডিরেক্টর অরুণ গুপ্তা।
ফানস্টোরটিতে গেমলফট, ডিজনি , ইন্ডিয়া টুডে এবং স্থানীয় অ্যাপ্লিকেশন ডেভেলপারদের তৈরি বিভিন্ন ধরণের দেশি-বিদেশী কনটেন্ট পাওয়া যাবে।

এছাড়াও, স্টোরের ভেতরে গ্রামীণফোনের একটি ব্র্যান্ডেড শেলফ থাকবে যেখানে মোবাইল অপারেটর ‘জিপি অ্যাপ’ মতো তার নিজস্ব কনটেন্ট প্রচার করতে পারবে।
বাণিজ্যিকভাবে চালু হবার তিন মাস পর্যন্ত শুধুমাত্র গ্রামীণফোনের গ্রাহকেরা এই সুবিধা উপভোগ করতে পারবেন।

এই উদ্যোগের প্রশংসা করে বিটিআরসি ভাইস প্রেসিডেন্ট গিয়াসউদ্দিন আহমেদ বলেন, “স্থানীয় কনটেন্টের এই সল্পতার মাঝে এধরণের একটি উদ্যোগ স্থানীয় ডেভেলপারদেরকে নতুন নতুন কনটেন্ট নিয়ে আসতে সাহায্য করবে।”
গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার অ্যালান বনকে বলেন, “গ্রামীণফোন সবসময় নিত্যনতুন পণ্য ও সেবার মাধ্যমে গ্রাহকদের নতুন ধরণের অভিজ্ঞতা দিতে প্রতিজ্ঞাবদ্ধ। মোবাইল কনটেন্ট স্টোরটি আমাদের এরূপ প্রতিশ্র“তিরই একটি অংশ। নতুন এই সেবা চালু করার মাধ্যমে গ্রামীণফোন বাংলাদেশের অ্যাপস মার্কেটে নিজেকে একটি অগ্রগামী মোবাইল অপারেটর হিসেবে প্রতিষ্ঠিত করল।”
ডেভেলপার কমিউনিটিকে এগিয়ে নিয়ে যাবার ও দেশের সম্ভাবনাময় অ্যাপস মার্কেটের উন্নতিকরণের উদ্দেশে এর আগে গ্রামীণফোন আলো আসবেই নামক একটি নিজস্ব ডেভেলপার প্লাটফর্ম চালু করেছিলো।

-তানিম



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
অপো এ৬০ লাখ টাকা ক্যাম্পেইন বিজয়ী পুরস্কৃত
বিকাশে সাপ্তাহিক সঞ্চয় সুবিধা
নেটওয়ার্ক শেয়ারে রবি ও বাংলালিংক
পাঠাও ক্যাম্পেইন থেকে ডায়মন্ডের নোসপিন জিতলো ১০ জন মা
ইউআইটিএস এ ভবিষ্যত ক্যারিয়ার বিষয়ক সেশন অনুষ্ঠিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের পার্টনার হলো ইজেনারেশন
শেষ হলো ক্রিয়েভেঞ্চার ৩.০
২০২৪ সালের প্রথম প্রান্তিকে গ্রাহক বৃদ্ধিতে শীর্ষে বাংলালিংক, বেড়েছে আয়ও
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন