সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১১, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ৩ জুলাই ২০১৩
প্রথম পাতা » আইসিটি সংবাদ » নিরাপদ প্রযুক্তি জীবন শীর্ষক ব্লগ প্রতিযোগিতার উদ্বোধন
প্রথম পাতা » আইসিটি সংবাদ » নিরাপদ প্রযুক্তি জীবন শীর্ষক ব্লগ প্রতিযোগিতার উদ্বোধন
৪০৩ বার পঠিত
বুধবার ● ৩ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিরাপদ প্রযুক্তি জীবন শীর্ষক ব্লগ প্রতিযোগিতার উদ্বোধন

dsc_0169.JPG

দেশব্যাপী নিরাপদ ও স্বাস্থ্যসম্মতভাবে প্রযুক্তি ব্যবহারের ওপর সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য দেশের প্রথম কম্পিউটার ও প্রযুক্তিবিষয়ক অনলাইন নিউজপোর্টাল টেকজুম২৪ ডটকম এবং এভিজি ইন্টারনেট সিকিউরিটি যৌথভাবে আয়োজন করেছে ‘নিরাপদ প্রযুক্তি জীবন’ শীর্ষক ব্লগ প্রতিযোগিতা।

এ প্রতিযোগিতার উদ্বোধন উপলক্ষ্যে ৩ জুলাই ২০১৩ তারিখে সোবহানবাগস্থ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এম আমান উল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে এম আমান উল্লাহ বলেন, প্রযুক্তি আমাদের জীবনকে করেছে গতিময়। পুরো বিশ্বকে নিয়ে এসেছে আমাদের হাতের নাগালে। বর্তমানে সবক্ষেত্রেই প্রযুক্তির ব্যবহার বেড়েছে। ফলে বেড়েছে নিরাপত্তার বিষয়ে চিন্তা। তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তি জ্ঞান সম্পর্কে ভাবনা আমাদের সবার মাঝে বিনিময় করতে হবে। নিরাপদ প্রযুক্তি নিয়ে সবাইকে সচেতন করতে হবে। ভালো উদ্দ্যেশে প্রযুক্তি ব্যবহার করার পাশাপাশি অন্যদেরও উৎসাহ দিতে হবে। বর্তমানে প্র্রযুক্তি খাতে বিপুল বিনিয়োগ হচ্ছে বলে জানান তিনি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক ফয়জুল্লাহ খান। ফয়জুল্লাহ খান বলেন, প্রযুক্তি জীবনকে কিভাবে নিরাপদে রাখা যায় সে বিষয় নিয়ে এ ধরনের আয়োজনকে আমি সাধুবাদ জানাই। এ প্রতিযোগিতার সাফল্য কামনা করি। বাংলাদেশ কম্পিউটার সমিতি প্রযুক্তি নিয়ে কর্মকান্ডে সবসময় পাশে রয়েছে। ব্যবসায়ী হিসেবে নয়, প্রযুক্তিব্যবহারকারীদের জন্যই বিসিএস কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, তরুন প্রজন্মরাই ভবিষ্যত বাংলাদেশের সোপান। বর্তমান তরুনরা আইটি ক্ষেত্রে অনেক ভালো করছে। কোটি কোটি প্রতিযোগিদের হারিয়ে সাফল্য আনার গৌরব অর্জন করছে তারা।

বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সাবেক সভাপতি মোহাম্মাদ কাওছার উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক ফয়জুল্লাহ খান, ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটির এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মাদ নুরুজ্জামান, মাইক্রোটপ টেকনোলজি লিমিডেট এর পরিচালক এ. জামান এজাজ, জেনারেল ম্যানেজার মো: সোলায়মান আহমেদ জিসান, সেলস ম্যানেজার সাহেল ভূঁইয়া রাশেদ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পাবলিক রিলেশন এর এসিসটেন্ট ডিরেক্টর মো: আনোয়ার হাবিব কাজল প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টেকজুম২৪ ডটকমের নির্বাহী সম্পাদক মুহাম্মদ ওয়াশিকুর রহমান।

অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে জানান হয়, এ প্রতিযোগিতায় অংশ নিতে আধুনিক প্রযুক্তি জীবনে কীভাবে নিরাপদ এবং স্বাস্থ্যসম্মতভাবে কম্পিউটার, ল্যাপটপ, ইন্টারনেটসহ অন্যান্য প্রযুক্তি পণ্য ব্যবহার করা যায়। যেমন- ফেসবুকসহ বিভিন্ন সামাজিক ওয়েবসাইটে নিরাপত্তা ও প্রাইভেসি সেটিং, ইন্টারনেট ও ইমেলের নিরাপত্তা, স্বস্থ্যসম্মত ও নিরাপদ এবং কার্যকরভাবে কম্পিউটার এবং স্মার্টফোন ব্যবহার, অ্যান্টিভাইরাস ব্যবহার সংক্রান্ত ফিচার, পরামর্শমূলক প্রবন্ধ, গবেষণা প্রতিবেদন, টিপস অ্যান্ড ট্রিকস, টিউটোরিয়াল কিংবা এ সংক্রান্ত অভিজ্ঞতা নিয়ে লিখতে হবে।

এ প্রতিযোগিতায় যে কোনও বয়সের যে কেউ লিখতে পারেন। প্রতিটি লেখা ফেসবুকে শেয়ার দিতে হবে এবং পাঠকদের “লাইক এবং শেয়ার”-এর ভিত্তিতে প্রাথমিক বাছাই কাজটি করা হবে। তারপর নির্দিষ্ট সংখ্যক ব্লগ থেকে বিচারক মণ্ডলীর বিবেচনায় সেরা ৫টি লেখা নির্বাচিত করা হবে।

একজন লেখক একাধিক লেখা পোষ্ট করতে পারবেন। প্রতিযোগিতা চলবে আগামী ৩১ জুলাই ২০১৩ পর্যন্ত। প্রতিযোগিতায় অংশ নিতে ভিজিট করুন blog.techzoom24.com এ।-তানিম



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি