সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ১২ জানুয়ারী ২০১২
প্রথম পাতা » প্রধান সংবাদ » কিউবি ল্যাপটপ মেলা শুরু
প্রথম পাতা » প্রধান সংবাদ » কিউবি ল্যাপটপ মেলা শুরু
৪৮০ বার পঠিত
বৃহস্পতিবার ● ১২ জানুয়ারী ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কিউবি ল্যাপটপ মেলা শুরু

কিউবি ল্যাপটপ মেলা আজ শুরু

‘জ্বালো প্রযুক্তির আলো’- এই শ্লোগান নিয়ে আজ থেকে ঢাকায় শুরু হচ্ছে ‘কিউবি ল্যাপটপ ফেয়ার-২০১২’। রাজধানীর প্যানপ্যাসিফিক সোঁনারগাও হোটেলে আজ সকাল দশটা থেকে এ মেলা শুরু হবে। অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশন দেশে দশমবারের মতো এ মেলার আয়োজন করছে।

দুপুর ১২ টায় মেলা উদ্বোধন করবেন বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্থপতি ইয়াফেস ওসমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবে কিউবির প্রধান বিপনণ কর্মকর্তা জনাব নেহাল আহমেদ, তথ্যপ্রযুক্তিবিদ জনাব মোস্তাফা জব্বার, জনাব মুনির হাসান এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সাধারণ সম্পাদক জনাব শহিদুল মুনির। তবে সকাল দশটা থেকেই পণ্য প্রদর্শণ শুরু হবে।

মেলার সমন্বয়ক ফাবিয়ান খান জানান, এবারের মেলা আগের চেয়ে অনেক বড় ভেন্যু তে আয়োজন করা হচ্ছে। ভীড় এড়িয়ে যাতে স্বচ্ছন্দে কেনাকাটা করতে পারেন সেজন্য আমাদের এ উদ্যোগ।

আয়োজকরা বলেন, বিগত চার বছরে ঢাকায় ৬ টি এবং চট্টগ্রামে তিনটি সফল ল্যাপটপ মেলার পর এটি মেকার কমিউনিকেশনের আয়োজনে দেশে দশম ল্যাপটপ মেলা। ল্যাপটপ দিনে দিনে দেশের মধ্যবিত্ত জনসাধারনের ক্রয়ক্ষমতার মধ্যে চলে আসছে। এছাড়া বিদ্যুত না থাকলেও ল্যাপটপে কাজ করার সুবিধা থাকায় সবাই এখন ডেস্কটপের বদলে ল্যাপটপকেই বেছে নিচ্ছেন। আমাদের আয়োজিত প্রতিটি ল্যাপটপ মেলায় দর্শনার্থীদের ভীড়, প্রচুর ল্যাপটপের বিক্রি এবং ক্রেতাদের বিপুল আগ্রহ অন্তত তাই প্রমাণ করে। এবারের মেলায় আরও বেশি ল্যাপটপ বিক্রি হবে বলে আশা করা যায়।

কিউবি এ বছরের ল্যাপটপ মেলার টাইটেল স্পন্সর। আর সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে এসার, আসুস, এইচপি এবং স্যামসাং।

মেলার সব আপডেট সামাজিক যোগাযোগের সাইট ফেইসবুকে পাওয়া যাবে। এজন্য www.facebook.com/QubeeLaptopFair ফ্যানপেইজটি লাইক করতে হবে। পেইজে অংশগ্রহণকারীদের মধ্য থেকে লটারির মাধ্যমে ১০ জন বিজয়ীকে বিশেষ পুরস্কার দেয়া হবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

এবারের মেলায় ১২ টি প্যাভিলিয়ন ও ৬০ টি স্টলে কিউবি, এইচপি, স্যামসাং, কম্পিউটার সোর্স, স্মার্ট, গ্লোবাল ব্র্যান্ড, স্টারটেক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার ভিলেজ, এক্সিকিউটিভ টেকনোলজিস, রিশিত কম্পিউটার, এক্সেল টেকনোলজিস, আরএম সিস্টেমসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এসব প্রতিষ্ঠানে বিশেষ মূল্যছাড়ে আসুস, তোশিবা, এইচপি, গেটওয়ে, স্যামসাং, ডেল, ফুজিৎসু, প্রোলিংক, অ্যাপল, এসার, এমএসআই, কমপ্যাক, গিগাবাইট সহ বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ পাওয়া যাবে। বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপ এ মেলায় উম্মোচিত হবে।

১৪ জানুয়ারি পর্যন্ত মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশমূল্য হবে ২০ টাকা। প্রবেশ টিকিটের উপরে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে ল্যাপটপ এবং মোবাইল ফোন সহ বিভিন্ন পুরস্কার দেয়া হবে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি