সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ১, ২০২৩, ১৮ চৈত্র ১৪২৯
ICT News | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১ ডিসেম্বর ২০১৪
প্রথম পাতা » নতুন পণ্য » দেশের বাজারে সবচেয়ে পাতলা ফোন আনল ওয়ালটন
প্রথম পাতা » নতুন পণ্য » দেশের বাজারে সবচেয়ে পাতলা ফোন আনল ওয়ালটন
৬১৬ বার পঠিত
সোমবার ● ১ ডিসেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের বাজারে সবচেয়ে পাতলা ফোন আনল ওয়ালটন

dbe9c9a59981be21e8bf0a90ad51225f-walton.jpg

দেশের বাজারে সবচেয়ে পাতলা ফোন আনল ওয়ালটন। প্রিমো এক্স থ্রি মিনি নামের এই মোবাইল সেটটির পুরুত্ব মাত্র ৫.১ মিলিমিটার। হালকা-পাতলা স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড-নির্ভর। ৪.৮ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটির পেছনে আট ও সামনে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।
স্মার্টফোন সম্পর্কে ওয়ালটনের অতিরিক্ত পরিচালক এস এম রেজওয়ান আলম জানিয়েছেন, ফোনটির বিশেষ ফিচার আসলে এর গঠন। এটি খুবই পাতলা কিন্তু টেকসই সেট। এতে আছে সুপার অ্যামোলেড ডিসপ্লে ও তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস। মাত্র ৯৭ গ্রাম ওজন আর ৫.১ মিলিমিটার পুরুত্বের স্মার্টফোনটিতে রয়েছে ১.৭ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর ও এক গিগাবাইট র‌্যাম।
মাইক্রোসিম সুবিধার স্মার্টফোনটির স্টোরেজ সুবিধা ১৬ গিগাবাইট।
রেজওয়ান আলম প্রথম আলোকে জানিয়েছেন, এর আগে ওয়ালটনের এক্স থ্রি ছিলো সবচেয়ে পাতলা ফোন। ৫.৫ মিলিমিটার পুরুত্বের ওই স্মার্টফোনটির চেয়েও মিনি সংস্করণটি আরও পাতলা। থ্রিজি সুবিধার স্মার্টফোনটির উভয় দিকে বিশেষভাবে নকশা করা থার্মাল প্রটেকটিভ গ্লাস ব্যবহার করা হয়েছে। আর তাই এই সেট সহজে গরম হয় না। ওটিজি সুবিধাসম্পন্ন এই সেটে সব ধরনের ইউএসবি ডিভাইসের সঙ্গে কাজ করবে। ওয়াইফাই, ব্লুটুথ এবং হটস্পট সুবিধাতো আছেই। নয়টি সেন্সর থাকায় প্রিমো এক্স থ্রি মিনিতে গেম হবে আরও উপভোগ্য। সর্বাধুনিক প্রযুক্তির ২১৫০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারির চার্জ থাকবে হবে দীর্ঘক্ষণ।
ফিচার সম্পর্কে ওয়ালটনের কর্মকর্তা আরও জানান, প্রিমো এক্স থ্রি মিনিতে ওয়ালটন প্রথমবারের মতো ব্যবহার করেছে ওটিএ (ওভার দি এয়ার)। এর ফলে কম্পিউটার ছাড়াই ফার্মওয়্যার আপগ্রেডেশন সম্ভব। একে ওয়ালটনের প্রথম স্বয়ংসম্পূর্ণ হ্যান্ডসেট বলা হচ্ছে। গ্রাহকরা মোবাইলকে নিজেরাই আপগ্রেড করতে পারবেন। সফটওয়্যার আপগ্রেডের জন্য সার্ভিস সেন্টারে যাওয়ার প্রয়োজন হবে না। স্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে ওয়ালটনই প্রথম মোবাইল হ্যান্ডসেটে এই সুবিধা দিচ্ছে।

এক্স থ্রি মিনি স্মার্টফোনটি ১৯ হাজার ৯৯০ টাকায় বাজারে পাওয়া যাচ্ছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
টিএমজিবির এজিএম অনুষ্ঠিত, কাওছার উদ্দীন সভাপতি - মুরসালিন সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত
প্রথম দিনেই ই-ক্যাব নির্বাচনের মনোনয়ন ফরম কিনলেন ১৭ জন
ই-কমার্স খাতকে এগিয়ে নিতে নতুন উদ্যোগ ‘দ্য চেঞ্জ মেকারস ২০২২’
উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে
বাংলাদেশে গুজব ছড়াতে ও সাইবার হামলায় একটি রাষ্ট্র প্রাতিষ্ঠানিকভাবে অর্থ বিনিয়োগ করছে- টিএমজিবির ভার্চুয়াল সেমিনারে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
শুক্র গ্রহে রয়েছে প্রাণ !
আগামী বছর থেকেই ফাইভ-জি স্মার্টফোনের বাজার আবার ঘুরে দাঁড়াবে
অনলাইনে ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের স্টীয়ারিং কমিটির সভা
করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিপিও শিল্প খাত
করোনার ঝুঁকি নিয়ে সকল প্রকার ওয়াটার ফিল্টার পাইকারি ও খুচরা মুল্যে ঢাকা সহ সারা বাংলাদেশে হোম ডেলিভারি করছি- আজিজুল ইসলাম