ব্রেকিং নিউজ >>>
ঢাকা, ডিসেম্বর ১১, ২০১৭, ২৭ অগ্রহায়ন ১৪২৪
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » অ্যাপস কর্নার » পোশাক বাছাই করে দেবে স্মার্টফোন অ্যাপ
বৃহস্পতিবার ● ২৯ জানুয়ারী ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

পোশাক বাছাই করে দেবে স্মার্টফোন অ্যাপ

kloset-space.jpg

আজ আপনি কোন পোশাকটি পরিধান করবেন? ঠিক করতে পারছেন না? আপনার মত এমন অনেকেই আছেন যারা অনেকগুলো পোশাকের মধ্য থেকে ঠিক বুঝে উঠতে পারেন না কখন কোন পোশাকটি পরা উচিত। আর তাদের জন্য চালু হয়েছে একটি নতুন স্মার্টফোন অ্যাপ। ক্লসেট স্পেস নামক এই অ্যাপটি মূলত আপনার ওয়ারড্রোবে থাকা সকল পোশাকের একটি আতালিকা তৈরি করে। পরবর্তীতে বাইরের আবহাওয়ার সাথে মিলিয়ে সেখান আপনার জন্য উপযুক্ত আরামদায়ক পোশাকটি নির্বাচন করে দেয়।

অ্যাপটি ব্যবহার করার জন্য প্রথমেই আপনার বিভিন্ন পোশাকের জন্য ভিন্ন ভিন্ন প্রোফাইল তৈরি করতে হবে অ্যাপে। সেখানে পোশাকটি সম্পর্কে বিস্তারিত তথ্য থাকবে। সকল পোশাক আবার ব্র্যান্ড, ফেব্রিকের ধরন, সাইজ, রং এবং পোশাকটি কিনতে আপনার কত খরচ হয়েছে, এসকল বিষয়ের উপর ভিত্তি করে আলাদা আলাদা তালিকায় যুক্ত হবে। এছাড়া কোন পোশাকটি কোন উৎসব কিংবা কখন পরার উপযোগী, সে অনুসারেও একটি তালিকা তৈরি করে দেবে ক্লসেট স্পেস।

এছাড়া আপনি চাইলে গুগল ক্যালেন্ডারের সাথে সিঙ্ক করে নিতে পারবেন ক্লজেট স্পেস। ফলে আপনি একটি পোশাক কবে পরেছেন এবং আবার কবে পরতে চান, সেটি কষ্ট করে মনে রাখার প্রয়োজন পড়বে না।

বর্তমানে শুধুমাত্র নারীদের জন্যই বিশেষভাবে এই অ্যাপটি তৈরি করা হয়েছে। আর এ ব্যাপারে ক্লসেট স্পেসের মূল প্রতিষ্ঠান স্টাইলিটিক্সের সিইও রোহান ডিউস্কার জানান, “আমরা কেন শুধুমাত্র নারীদের জন্যই এই অ্যাপটি ডিজাইন করেছি, সেটি সবার কাছে খুবই সাধারণ একটি ব্যাপার সবার জন্য। আমরা সবাই জানি যে নারীরা তাদের পোশাক-আশাকের জন্য অনেক সময় ব্যয় করে।” তবে তিনি জানান, শীঘ্রই ছেলেদের জন্যও এটি চালু করা হবে।

অ্যাপটি ইতোমধ্যেই বিভিন্ন অ্যাপ মার্কেটে দারুণ জনপ্রিয়তা পেয়েছে। চাইলে এই ঠিকানা থেকে এটি নামিয়ে নিতে পারবেন।


রাজশাহীতে গিগাবাইট এর পার্টনার মিট অনুষ্ঠিত

বাংলাদেশে আসছেন বিশ্বখ্যাত ৩৫ প্রযুক্তিবিদ


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি