সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ১৩, ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০১৯
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ৯ মাসে জিপির আয় ১০ হাজার ৭৫০ কোটি টাকা
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ৯ মাসে জিপির আয় ১০ হাজার ৭৫০ কোটি টাকা
৭৩৭ বার পঠিত
মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৯ মাসে জিপির আয় ১০ হাজার ৭৫০ কোটি টাকা

---
২০১৯ সালের প্রথম ৯ মাসে গ্রামীণফোন মোট ১০ হাজার ৭৫০ কোটি টাকা আয় করেছে, যা গত বছরের একই সময়ের তুলনায় সাড়ে ৯ শতাংশ বেশি। অপারেটরটির গ্রাহকসংখ্যা ৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৫৭ লাখ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার গ্রামীণফোন এ খবর জানিয়েছে।
চলতি বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত গ্রামীণফোন নতুন গ্রাহক পেয়েছে ৪ লাখ। এ সময়ে প্রতিষ্ঠানটির ইন্টারনেট গ্রাহক বেড়েছে ৯ লাখ। বর্তমানে প্রতিষ্ঠানটির ৫৩ দশমিক ৭ শতাংশ গ্রাহক ইন্টারনেট সেবা ব্যবহার করছেন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, ‘প্রতিকূল নিয়ন্ত্রকমূলক পরিবেশ সত্ত্বেও আমরা তৃতীয় প্রান্তিকে শক্তিশালী ব্যবসায়িক ফলাফল অর্জন করেছি। নেটওয়ার্ক সম্প্রসারণে নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন বা এনওসি প্রদান বন্ধের কারণে ক্ষতিগ্রস্ত হলেও গ্রামীণফোন দেশের ৯৯ দশমিক ৫ শতাংশ গ্রাহককে তার নেটওয়ার্কের আওতায় মোবাইল সেবা প্রদান করছে।’ তিনি আরও বলেন, ‘৬৯ শতাংশ জনগোষ্ঠী আমাদের ফোর-জি নেটওয়ার্কের আওতায় রয়েছে। ভয়েস সেবা থেকে আমাদের আয় বৃদ্ধি পাচ্ছে এবং এর পাশাপাশি ইন্টারনেট সেবা ব্যবহারসহ ইন্টারনেটভিত্তিক আয়ও বৃদ্ধি হচ্ছে।’
গ্রামীণফোন জানিয়েছে, ১৯ দশমিক ৯ শতাংশ মার্জিনসহ তৃতীয় প্রান্তিকে তাদের কর-পরবর্তী মোট মুনাফা হয়েছে ৭৩০ কোটি টাকা। এই সময়কালে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ দশমিক ৩৮ টাকা।
তৃতীয় প্রান্তিকে নেটওয়ার্কের আওতা বাড়াতে গ্রামীণফোন ২১০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এনওসি প্রদান বন্ধের কারণে পরিকল্পনার তুলনায় এই বিনিয়োগের পরিমাণ কমেছে। নেটওয়ার্ক আধুনিকায়নের জন্য প্রতিষ্ঠানটি ১ হাজার ৮১২টি নতুন ফোর-জি সাইট চালু করেছে। এখন মোট সাইটের সংখ্যা ১৬ হাজার ৩৮৯টি।
কর, ফি বা মাশুল, ফোর-জি লাইসেন্স এবং তরঙ্গ বরাদ্দের মূল্য বাবদ গ্রামীণফোন বছরের প্রথম ৯ মাসে মোট ৬ হাজার ১৪০ কোটি টাকা সরকারকে দিয়েছে, যা প্রতিষ্ঠানটির মোট আয়ের ৫৭ শতাংশ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রবির ডেটা স্পিড এবং ভয়েস কোয়ালিটি বৃদ্ধি
স্মার্টফোনের সাথে বিনামূল্যে ইন্টারনেট দিচ্ছে বাংলালিংক
রাইডার পার্টনারদের জন্য ফুডপ্যান্ডার ইফতার
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের পাশে বাংলালিংক
রিয়েলমি সি৬৭ স্মার্টফোন কিনে ১ লাখ টাকা জিতলেন গ্রাহক
রমজান মাসে টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের ব্যাতিক্রমি আয়োজন
ব্যাঙ্গালোর এআই সামিটে রিভ চ্যাট
ঈদ যাত্রীদের জন্য নেটওয়ার্ক আরো শক্তিশালী করল গ্রামীণফোন
আবারও বিসিএস সভাপতি সুব্রত সরকার ও মহাসচিব কামরুজ্জামান
২০৩১ পর্যন্ত কর অব্যাহতি চায় তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠনগুলো