সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৬, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » সেবা বা লাইসেন্সের জন্য হাইটেক পার্ক অথরিটির বাইরে কোথাও যেতে হবে নাঃ জুনাইদ আহমেদ পলক
প্রথম পাতা » আইসিটি সংবাদ » সেবা বা লাইসেন্সের জন্য হাইটেক পার্ক অথরিটির বাইরে কোথাও যেতে হবে নাঃ জুনাইদ আহমেদ পলক
১৩৫ বার পঠিত
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সেবা বা লাইসেন্সের জন্য হাইটেক পার্ক অথরিটির বাইরে কোথাও যেতে হবে নাঃ জুনাইদ আহমেদ পলক

---হাইটেক পার্কে যারা বিনিয়োগ করবে তাদের সরকারি কোনো সেবা বা লাইসেন্স গ্রহণের জন্য হাইটেক পার্ক অথরিটির বাইরে কোথাও যাতে না ঘুরতে হয় সেটা নিশ্চিত করা হবে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত ৮ ফেব্রুয়ারি বিনিয়োগকারীদের সঙ্গে নিয়ে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্ক পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ সময় বলেন, সরকারি কর্মকর্তা, হাইটেক পার্ক অথরিটির প্রতিনিধিবৃন্দ আমরা এখানে সেবা প্রদানকারী এবং উদ্যোক্তা-বিনিয়োগকারীরা সেবা গ্রহণকারী। উদ্যোক্তা-বিনিয়োগকারীরা আমাদের সেবা গ্রহণ করতে এসেছেন, আমাদের কর্মকান্ডে সন্তুষ্ট হলে তারা হাইটেক পার্কে বিনিয়োগ করবেন। আর তারা বিনিয়োগ করে সফল হলে সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ হবে।

প্রতিমন্ত্রী বলেন, কালিয়াকৈর বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে ৮২টি প্রতিষ্ঠান জমি বরাদ্দ পেয়েছিল। ২২টি প্রতিষ্ঠান উৎপাদন কার্যক্রম শুরু করেছে। ৫টি প্রতিষ্ঠান উৎপাদনের লক্ষ্যে সকল কার্যক্রম সম্পন্ন করেছে। ২০১৬-২০২৩ পর্যন্ত বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে মোট ১০৭০ কোটি টাকার বেশি বিনিয়োগ হয়েছে। ২০২৫ সালের মধ্যে প্রায় ১৫০০০ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে। শর্ত ভঙ্গ করায় তিনটি কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ। সাংবাদিকদের সাথে আলাপকালে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। চুক্তি বাতিল হওয়া কোম্পানিগুলো হলো- টাইক্কোন সিস্টেমস লিমিটেড, ডাটা সফট ও মেট্রোনেট। এগুলোর পরিবর্তে কনা সফট, মা এন্টারপ্রাইজ ও মুমানু পলিয়েস্টার ইন্ডাস্ট্রিজকে জমি বরাদ্দ দেওয়া হয়েছে।

মতবিনিময় সভার আগে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু হাই-টেক সিটির অভ্যন্তরে ব্লক-৩ এ অবস্থিত সোলারিস ভবনে স্মার্ট ল্যাপটপ অ্যাসেম্বলিং ইন্ডাস্ট্রি, এটিএম, সিআরএম, পস এবং সিডিএম ম্যানুপ্যাকচারিং ইন্ড্রাস্ট্রি, ব্লক-৪ এ অবস্থিত ড্যাফোডিল কম্পিউটার অ্যাসেম্বলিং ইন্ডাস্ট্রি, ব্লক-৬ এ অবস্থিত ফেয়ার টেকনোলজি লিমিটেড এর হুনদাই গাড়ী উৎপাদন কারখানা এবং বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেডের কার্যক্রম পরিদর্শন করেন। পরে গাজীপুরের চন্দ্রায় পিসিবি, মোবাইল প্রোডাকশন ও ল্যাপটপ প্রকল্প পরিদর্শন এবং এসএসডি প্রোডাক্ট ও স্মার্টফোনের নতুন মডেলের উদ্বোধন, সারফেস মাউন্টিং টেকনোলজি (এসএমআর), টেলিভিশন প্রোডাকশন লাইন এবং নাসার গ্লি মিশনের জন্য বাংলাদেশে প্রস্তুতকৃত প্রথম স্যাটেলাইটের সিমুলেশন কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ এবং ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল পার্কের সম্প্রসারণ পরিদর্শন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ
শাওমি থেকে পুরস্কৃত হল ডিএক্সটেল
দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা
মাশরাফি বিন মুর্তজার সঙ্গে উপায় এজেন্টদের সাক্ষাৎ
হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে উৎকর্ষ