সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২৭ নভেম্বর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » আজ শুরু হচ্ছে বিসিএস ডিজটাল এক্সপো চট্টগ্রাম ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » আজ শুরু হচ্ছে বিসিএস ডিজটাল এক্সপো চট্টগ্রাম ২০১২
৪৯৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৭ নভেম্বর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আজ শুরু হচ্ছে বিসিএস ডিজটাল এক্সপো চট্টগ্রাম ২০১২

বিসিএস ডিজটাল এক্সপো,বিসিএস ডিজটাল এক্সপো চট্টগ্রাম ২০১২,‘সর্বক্ষেত্রে প্রযুক্তি দেশ ও দশের উন্নতি’ প্রতিপদ্য নিয়ে আজ থেকে প্রথমবারের মতো চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিসিএস ডিজটাল এক্সপো চট্টগ্রাম ২০১২’। ডিজিটাল প্রযুক্তি পণ্য ও সেবা এবং ডিজিটাল জীবনধারাভিত্তিক পাঁচ দিনব্যাপী এই প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর কম্পিউটার সোর্স লি:, গোল্ড স্পন্সর যৌথভাবে আসুস, স্যামসাং, এসার এবং কম্পিউটার সলিউশন ইঙ্ক।

এই প্রদর্শনীর উদ্বোধন করবেন চট্টগ্রামের সিটি মেয়র আলহাজ্ব এম. মঞ্জুর আলম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি জনাব মো: ফয়েজউল্যাহ্ খান এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক জনাব মোস্তাফা জব্বার।

চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ কম্পিউটার সমিতি সহ-সভাপতি মো: মঈনুল ইসলাম। এসময় প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বিসিএস ডিজটাল এক্সপো চট্টগ্রাম ২০১২ এর আহ্বায়ক মুহম্মদ কামরুল হাসান সিদ্দিকী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেলার প্লাটিনাম স্পন্সর কম্পিউটার সোর্স এর চট্টগ্রাম শাখা প্রধান খন্দোকার মুরাদুর রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতির পরিচালক মজিবুর রহমান স্বপন, জেনারেল সেক্রেটারি শহীদ উল মুনির, চট্টগ্রাম শাখা কমিটির চেয়ারম্যান শাখাওয়াত হোসেন জুয়েল, ভাইস প্রেসিডেন্ট মঞ্জুর হোসেন, যুগ্ম সম্পাদক আনিসুর রহমান সবুজ, অর্থ সম্পাদক নজরুল ইসলাম খান প্রমুখ।

ডিজিটাল এক্সপো-কে বৈচিত্র্যময় করতে পণ্য প্রদর্শনের পাশাপাশি তথ্যপ্রযুক্তি বিষয়ক সচেতনতা কর্মসূচি, সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া প্রদর্শনী চলাকালে প্রতিদিন সন্ধ্যা ৭টায় ব্যান্ড দল রিভার্ব, তরঙ্গস্কোয়ার্ড, শিল্পী জাহেদসহ স্থানীয় শিল্পীদের পরিবেশনায় দর্শনার্থীদের জন্য থাকছে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলা আয়োজক কমিটি জানিয়েছে, এবারের মেলায় প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখানো সাপেক্ষে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। আর মেলায় টিকেট ও টিকেট কাউন্টার স্পন্সর করেছে পান্ডা এন্টিভাইরাস এবং স্বেচ্ছাসেবকদের পোশাক স্পন্সর করেছে কম্পিউটার সোর্স।

মেলায় তথ্যপ্রযুক্তির দেশী-বিদেশী স্থানীয় জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী ২৬ টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এতে তারা মূলত কম্পিউটার হার্ডওয়্যার ও সফ্টওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ড্যাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপ, ডিজিটাল জীবনধারাভিত্তিক প্রযুক্তি ও পণ্য ইত্যাদির উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করবে। মেলায় ৫০ টি স্টল এবং ৬ টি প্যাভেলিয়নে এসব প্রযুক্তি সামগ্রী প্রদর্শিত হবে।

মেলার বিক্রিত টিকেট নিয়ে সমাপনী দিনে অনুষ্ঠিত হবে র‌্যাফেল ড্র। আর এতে থাকবে বিভিন্ন আকর্ষণীয় উপহার। এছাড়া প্রদর্শক প্রতিষ্ঠানগুলোর আয়োজনে মেলায় থাকছে বিভিন্ন তথ্যপ্রযুক্তি পণ্যের বিশেষায়িত প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার