সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৪, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ৮ জানুয়ারী ২০১৩
প্রথম পাতা » আইসিটি আপডেট » ১১ জানুয়ারী শুরু হবে ‘স্মার্টফোন এক্সপো ২০১৩’
প্রথম পাতা » আইসিটি আপডেট » ১১ জানুয়ারী শুরু হবে ‘স্মার্টফোন এক্সপো ২০১৩’
৪৮২ বার পঠিত
মঙ্গলবার ● ৮ জানুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১১ জানুয়ারী শুরু হবে ‘স্মার্টফোন এক্সপো ২০১৩’

স্মার্টফোন এক্সপো ২০১৩আগামী ১১ জানুয়ারী থেকে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনের ‘স্মার্টফোন এক্সপো ২০১৩’। স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে আয়োজিত এটি দেশের প্রথম মেলা। এ মেলা আয়োজন করছে মেলা ও সম্মেলন ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ‘এক্সপো মেকার’। মেলা উপলক্ষ্যে রাজধানীর প্যান প্যাসিফিক সোঁনারগাও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজক কর্তৃপক্ষ ।

স্মার্টফোন এক্সপো ২০১৩ -এর সমন্বয়ক বিপ্লব ঘোষ রাহুল জানান, মেলাতে সিম্ফনি, আসুস সহ সব র্ব্যান্ডের স্মার্টফোন, ট্যাবলেট ও আনুষঙ্গিক পণ্য পাওয়া যাবে। মেলায় থাকবে টেলিটক থ্রিজি এবং স্মার্টফোনের জন্য সিকিউরিটি পণ্য ক্যাসপারস্কির প্যাভিলিয়ন। বিভিন্ন পণ্যের ওপর ছাড় ও উপহার থাকবে এই মেলায়।

সংবাদ সম্মেলনে টেলিটকের বিক্রয় ও বিপনন বিভাগের জেনারেল ম্যানেজার (মহাব্যবস্থাপক) জনাব হাবিবুর রহমান বলেন, থ্রিজি ব্যাবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষ বুঝতে পারছে তৃতীয় প্রজন্মের ইন্টারনেট ব্যবহার এতদিন নাগালের বাইরে ছিল এবং বর্তমানে টেলিটকই একমাত্র এই সেবা দিচ্ছে। আর স্মার্টফোন ও ট্যাবলেটের মতো গ্যাজেট থ্রিজি ছাড়া খুব বেশি কার্যকর নয়। থ্রিজি আর স্মার্টফোন এ দুয়ে মিলে ইন্টারনেট ও অ্যাপ্লিকেশন দুনিয়ার আসল অভিজ্ঞতা দিতে পারে।

মেলায় ৭ টি প্যাভিলিয়নে ১৭ টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শিত হবে।দেশের প্রথম তৃতীয় প্রজন্মের মোবাইল ফোন সেবা ‘টেলিটক থ্রি-জি’ এ মেলার প্রধান পৃষ্ঠপোষক (প্লাটিনাম স্পন্সর)। আর গোল্ড স্পন্সর হিসেবে থাকছে বিশ্বখ্যাত ব্র্যান্ড স্যামসাং এবং সিম্ফনি। সিলভার স্পন্সর আসুস এবং মোবাইল সিকিউরিটি পার্টনার ক্যাসপারস্কি। মেলার সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), এবিসি রেডিও, ট্রন, আজকের ডিল, এখনি ডটকম, বিডিনিউজটুয়েন্টিফোর ডটকম, সময় টিভি এবং প্রিয় ডটকম। মেলা চলবে সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত । মেলায় প্রবেশমূল্য ফ্রী ।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
লাইসেন্সবিহীন ও অনিরাপদ সফটওয়্যার ব্যবহার বন্ধের আহবান বিএসএর
বিএফডিএ অ্যাওয়ার্ড পেলো বিঞ্জ ওয়েব ফিল্ম
কৃত্রিম বুদ্ধিমত্তার আন্তর্জাতিক অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
স্টার্টআপ বাংলাদেশ ও মনের বন্ধু’র মধ্যে চুক্তি স্বাক্ষর
ভবিষ্যৎ স্মার্ট নাগরিক এবং লিডারশিপ তৈরির ক্ষেত্র হবে ডিআরএমসি: প্রতিমন্ত্রী পলক
সিংড়ায় ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো অনুষ্ঠিত
২৭ জুলাই অনুষ্ঠিত হবে ভিসিপিয়াব নির্বাচন
বাংলাদেশে টিকটকের বিজ্ঞাপন সুবিধা চালু
মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ দিচ্ছে পাঠাও
অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও অ্যাড মানি করা যাচ্ছে বিকাশে