সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ৯ জানুয়ারী ২০১৩
প্রথম পাতা » আইসিটি আপডেট » সিলেটে আজ শুরু হল বিসিএস ডিজিটাল এক্সপো-১৩
প্রথম পাতা » আইসিটি আপডেট » সিলেটে আজ শুরু হল বিসিএস ডিজিটাল এক্সপো-১৩
৪৯৫ বার পঠিত
বুধবার ● ৯ জানুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে আজ শুরু হল বিসিএস ডিজিটাল এক্সপো-১৩

বিসিএস ডিজিটাল এক্সপো-১৩‘প্রযুক্তির ছোঁয়ায় বিশ্ব এখন হাতের মুঠোয়’ স্লোগান সামনে রেখে সিলেটে আজ শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী কম্পিউটার মেলা’ বিসিএস ডিজিটাল এক্সপো-১৩।’ মেলাটিতে কম্পিউটারের সব ধরনের আধুনিক প্রযুক্তির প্রদর্শনী ও বিক্রি করা হবে। দেশের বিভিন্ন খ্যাতনামা তথ্যপ্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের স্টল থাকবে এ মেলায়। সিলেট স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম হলে এ মেলা আজ বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। গতকাল মঙ্গলবার বিকালে সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
‘বিসিএস ডিজিটাল এক্সপো সিলেট ২০১৩’ উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার সমিতি, সিলেট শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. মঈনুল ইসলাম, চ্যানেল এসের (ইউকে) চেয়ারম্যান আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপি, কম্পিউটার সোর্স লিমিটেডের পরিচালক মুখলেছুর রহমান বাদল। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ কম্পিউটার সমিতির চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরী।
লিখিত বক্তব্যে বলা হয়, তথ্যপ্রযুক্তির যথাযথ ব্যবহার ও প্রয়োগ সাধন করে অর্থনীতিকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে এবং বিসিএসের কর্মসূচিগুলোকে আরো বিস্তৃত করার লক্ষ্যে সমিতির সিলেট শাখার আয়োজনে এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিসিএস ডিজিটাল এক্সপো সিলেট ২০১৩’। তথ্যপ্রযুক্তির দেশী-বিদেশী স্থানীয় জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী প্রায় ৪৫টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এতে তারা মূলত কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ট্যাবলেট পিসি, ডিজিটাল জীবনধারাভিত্তিক প্রযুক্তি ও পণ্য ইত্যাদির উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করবে। মেলায় মোট ছয়টি প্যাভিলিয়নে ৬০টি স্টল অংশ নেবে।
প্রদর্শনীর তৃতীয় দিন ১১ জানুয়ারি সকাল ১০টায় প্রদর্শনী প্রাঙ্গণে রয়েছে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে প্রধান অতিথি থাকবেন চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আবদুস শহিদ। মেলার বিক্রীত টিকিট নিয়ে সমাপনী দিনে অনুষ্ঠিত হবে আকর্ষণীয় র্যাফেল ড্র।
মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে ফুজিতসু, লজিটেক এবং ফক্সকন, গোল্ড স্পন্সর হিসেবে থাকছে আসুস এবং স্যামসাং, সিলভার স্পন্সর হিসেবে থাকছে ইউনাইটেড কম্পিউটার সেন্টার (আইসিসি)। প্রদর্শনীর ইন্টারনেট পার্টনার জুম আল্ট্রা, অফিশিয়াল ব্যাংক পূবালী ব্যাংক লিমিটেড, মেলার টিকিট স্পন্সর কম্পিউটার গ্যালারি এবং ডিজিটাল মল, টিকিট কাউন্টার স্পন্সর নরটন, লিফলেট স্পন্সর কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ার্স, সাংস্কৃতিক অনুষ্ঠান স্পন্সর রূপালী ব্যাংক লিমিটেড, ভলান্টিয়ার ড্রেস স্পন্সর জিনিয়াস টেকনোলজি এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা স্পন্সর করেছে কেটিনা সিস্টেম সলিউশন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন
বাংলাদেশের বাজারে আসছে অনার ম্যাজিক ৬ প্রো
হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ১০০ টাকা পর্যন্ত সাশ্রয়
এআই দিয়ে তৈরি কনটেন্ট আলাদা করবে টিকটক
ফ্রন্টেক লিমিটেড এবং অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির মধ্যে চুক্তি স্বাক্ষরিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের জাতীয় পর্ব অনুষ্ঠিত
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪