সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৯ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » প্রধান সংবাদ » ভিডিওকনের জরিমানা!
প্রথম পাতা » প্রধান সংবাদ » ভিডিওকনের জরিমানা!
৪৯১ বার পঠিত
শনিবার ● ৯ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভিডিওকনের জরিমানা!

ভিডিওকনের জরিমানাত্রুটিপূর্ণ হ্যান্ডসেট বিক্রির কারণে ভারতের ভিডিওকন হ্যান্ডসেট এবং এর দোকান নেক্সট রিটেইলকে দিল্লির এক ভোক্তা আদালত ১৭ হাজার রুপি জরিমানা করেছেন। খবর এনডিটিভির।
বিক্রীত হ্যান্ডসেটটিতে ওয়ারেন্টি ছিল। এটি কেনার পর বাসায় গিয়ে সেলফোনে ত্রুটি পান ক্রেতা সান্তোষ। এরপর তিনি এ সমস্যার কথা নেক্সট রিটেইলকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। এরপরই ভোক্তা আদালতে মামলা করেন তিনি। এরপর আদালত জানায়, হ্যান্ডসেটটি কেনার ১৫ দিন পর সান্তোষ ভিডিওকনের দোকানে যায়। সেখানে গিয়ে সে জানায়, সেলফোনে চার্জ হচ্ছে না।
আদালতের বক্তব্য অনুযায়ী, যে সময় ক্রেতা দোকানে গিয়েছিলেন, তখন হ্যান্ডসেটটির ওয়ারেন্টির সময়সীমা ছিল। তাই দোকানটির উচিত ছিল এ হ্যান্ডসেট বিনামূল্যে মেরামত করে দেয়া। কিন্তু দোকানটি এটি মেরামত করে দেয়ার জন্য ১ হাজার ২০০ রুপি দাবি করে, যা অন্যায্য।
রায়ে আদালত জানান, ‘ওয়ারেন্টি থাকা অবস্থায় এ ধরনের অর্থ দাবি করা অন্যায় এবং তা ভোক্তা অধিকার ক্ষুণ্ন করার শামিল। গ্রাহকের স্বার্থ রক্ষা করা দোকানগুলোর কর্তব্য। কিন্তু এ নির্দিষ্ট মামলায় ভিডিওকন এটি রক্ষা করতে ব্যর্থ হয়নি। এ কারণে ভিডিওকন এবং নেক্সট রিটেইলকে আমরা দায়ী করছি। এ কারণে তাদেরকে সব মিলিয়ে ১৭ হাজার ৮৯০ রুপি জরিমানা দিতে হবে। ৪ হাজার ৮৯০ রুপি সেলফোনের দাম বাবদ, ১০ হাজার রুপি ক্ষতিপূরণ বাবদ এবং বাকি ৩ হাজার রুপি মামলার খরচ বাবদ দিতে হবে।’
সান্তোস এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ‘তাদেরকে আমি বারবার জানিয়েছিলাম যে আমার হ্যান্ডসেটটির ওয়ারেন্টি রয়েছে। তার পরও আমার কাছ থেকে অর্থ দাবি করে তারা। নিরুপায় হয়ে আমি আদালতে মামলা করি। এ রায়ে আমি খুশি।’
এদিকে আদালতে ভিডিওকন এবং নেক্সট রিটেইলের কোনো কর্মকর্তা হাজির ছিলেন না। এ বিষয়ে তাদের সঙ্গে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠান দুটির মুখপাত্র মন্তব্য করতে রাজি হননি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে