সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » অনলাইন ভালোবাসা » ভালবাসার অনুভূতি
প্রথম পাতা » অনলাইন ভালোবাসা » ভালবাসার অনুভূতি
১২৪৫ বার পঠিত
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভালবাসার অনুভূতি

“ওগো ভালবাসার রাজপুত্র,
ভালোবাসার নীল সমুদ্রে ভিজিয়েছি মন,
সেই সমুদ্রের নীল তরীতে বসে _vwK সারাক্ষণ।
Avm‡e কি তুমি?
পাব কি তোমার দেখা আমি?”
তোমার দেখা অনেক আগে পেয়েছি। কিন্তু এখন মনের B&k আর একটু আগে কেন দেখা হল না। কেন আর একটু আগে তোমার ছোঁয়া আমার এ মন পেল না!
কখনো মুখ পুটে বলতে পারি না “কতটা তোমাকে ভালবাসি”| নিজের মনের কথা নিজের মনেতে রেখে w`B । বার বার বলতে গিয়েও বলা হয় না। কিন্তু তুমি যখন আমাকে বলও ‘আমি তোমাকে অনেক ভালবাসি’। ঠিক তখন মনের ARv‡š- আমিও বলে উঠি ‘আমার হৃদয়ের meUzKz ভালবাসাও তোমার জন্য’। আজ এই ভালবাসার দিনে আমিও না হয় তোমাকে বলে দিলাম…” mwZ¨! তোমাকে অনেক অনেক বেশি ভালবাসি, যা তোমার ভালবাসা দিয়ে পরিমাপ করা যাবে না”।
আজ আমার এই ছোট্ট হৃদয়ে ïay তোমার ছবি। মনের গহীন থেকে বার বার প্রতিধ্বনিতও হয় তোমার নাম। ভালবাসার †Kvgj পরশে রাঙ্গিয়ে দিয়েছ আমার এই ছোট্ট হৃদয়কে…।
ভালোবাসার অনুভুতি তখন বুঝতে শিখলাম যখন তোমার চোখে প্রথম চোখ রেখেছিলাম। সেই প্রথম তোমার চোখে চোখ রেখে মনে পরে গিয়েছিল- ‘তোমার চোখে দেখছিলাম আমার প্রথম সর্বনাশ’। আর তখন আমার সেই লজ্জা মুখে তোমার দিকে তাকানো যেন ছিল প্রথম কারো প্রতি এতটা লজ্জা অনুভব করা।
যখন তোমার সাথে Nyi‡Z বের হই, তখন মনে হয় প্রকৃতি যেন নতুন রূপে নিজেকে mvRvq আর ঘাশফুল গুলো যেন বারে বারে লজ্জা পায় তোমার আর আমার ভালবাসা দেখে। এ যেন প্রকৃতির নীরব ভালবাসা তোমার আর আমার জন্য।
রাতে যখন ‡Rvrøv দেখি তখন মনে হয় আমি হলাম ‡Rvrøv রাতের ‘চাঁদ’ আর তুমি হলে ‘শুকতারা’। যে তাঁরা সব সময় চাদের পাশে পাশে থাকে কিন্তু কখনো চাঁদকে স্পর্শ করে তাকে কলঙ্কিত করতে Pvq না ।
দিন দিন যেন তোমার প্রতি আরও মায়ার জালে নিজেকে জড়িয়ে পেলছি। ভালবাসার প্রহর গুলো আরও বেশি যেন আকৃষ্ট করছে Avgvq । জীবনের শেষ দিনের শেষ নিঃশ্বাসেও যেন কমবে না আমার ভালোবাসার অনুভুতি আর ঠিক তখন তোমাকে bv nq আরও একবার নতুন করে fvjevme ।
যখন তোমার সাথে পরিচয় হয়নি তখন সব সময় ভাবতাম ছোট্ট এ হৃদয় কাকে দিব। কারন তখন আমার হৃদয়ের সম্পূর্ণ দায়িত্ব ছিল আমার উপর। কিন্তু এখন আমি নিশ্চিন্ত, কারন আমার হৃদয়ের সবঠুকু আমি তোমাকে দিতে পেরেছি। এখন আমার হৃদয় আর আমার g‡a¨ নাই, তা শুদু এখন তোমার। ‘হৃদয়টার ঠিক তেমন করে যত্ন নিও যেমন আমি নিতাম’। তোমার দায়িত্ব না হয় একটু বেরে গেল কারন দুইটা হৃদয়ের ভার এক সাথে বহন করতে হচ্ছে তোমায়।
মাঝে মাঝে অনেক বেশি কষ্ট w`B হয়তো অনেক বেশি ভালবাসি তাই একটু না হয় বেশি কষ্ট w`B। আমার দেয়া সব ছোট ছোট কষ্ট গুলোকে হয় ভালবাসা মনে করে মেনে wbI।
একটা সময় ভয়ছিল ‘তোমাকে কি পাব’? কিন্তু এখন আর তোমাকে পাওয়ার ভয় Kwibv, ïay cÖv_©bv করি তোমাকে পাওয়াটা যেন পরিপূরণ হয় আমাদের বিয়ের gva¨‡g । তাই এখন ভয় হয় তোমাকে হারানোর। যদি কখনো এই পৃথিবীতে আমাকে একলা করে আমার জীবন থেকে হারিয়ে যাও মনে রেখ সেই দিন হবে আমার প্রথম g„Zz¨।
ভালবাসার মিষ্টি অনুভুতি গুলো দিয়ে ïay ভালবেসো আমাকে। যে অনুভূতিগুলো ïay অনুভব করা যায় ভালোবাসার মন দিয়ে। তোমার ভালবাসার অনুভূতির রাজ্যে আমি রাজকন্যা হয়ে থাকতে চাই।
“মনের গহীনে, একাকি দিবসে,
ভালবাসার অনুভূতি গুলো অনুভব করছি-
নিশ্চুপ তোমাকে ভালবেসে”
ইতি
‘তোমার ভালবাসার অনুভূতি”।

 লিখেছেন- নিপা

আইটি এক্সিকিউটিভ, চট্টগ্রাম 



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার