সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৮, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » নিউজ আপডেট » বৃহস্পতিবার ১৮ দলের প্রতিবাদ সমাবেশ
প্রথম পাতা » নিউজ আপডেট » বৃহস্পতিবার ১৮ দলের প্রতিবাদ সমাবেশ
৫৩৫ বার পঠিত
মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বৃহস্পতিবার ১৮ দলের প্রতিবাদ সমাবেশ

বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোট আগামী বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করবে।
ইলিয়াস আলীসহ বিরোধী দলের গুম হওয়া নেতাদের সন্ধান দিতে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এবং বিরোধী দলের নেতাদের মুক্তি, মামলা প্রত্যাহার ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ কর্মসূচি পালন করবে জোটটি।
আজ মঙ্গলবার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এক ব্রিফিংয়ে এই কর্মসূচির কথা জানান। এর আগে ১৮-দলীয় জোটের মহাসচিব পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়।
মোশাররফ বলেন, ‘আমরা কঠোর কর্মসূচির মধ্যে আছি। এই প্রেক্ষাপটে হরতাল আসাই বাস্তবতা ছিল। কিন্তু সব ধর্মের প্রতি আমরা শ্রদ্ধাশীল বলে হরতালের পরিবর্তে প্রতিবাদ সমাবেশের সিদ্ধান্ত হয়েছে।’
মোশাররফ হোসেন বলেন, বিএনপির পক্ষ থেকে ঘোষিত কর্মসূচি না থাকলেও পত্রপত্রিকায় বলা হচ্ছিল, ১৭ ও ১৮ এপ্রিল হরতাল আসতে পারে। এমন খবরের পর হিন্দুসমাজের নেতারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে আবেদন রেখেছিলেন, ১৭ ও ১৮ তারিখ তাঁদের নাঙ্গলবন্দের পুণ্যস্নান অনুষ্ঠান রয়েছে। এই দুই দিন যেন হরতাল দেওয়া না হয়। এই বিবেচনা ও সব ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করে আজকের সভায় হরতালের পরিবর্তে প্রতিবাদ সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে। মোশাররফ জানান, পরবর্তী কর্মসূচির বিষয়ে পরে আবার জানানো হবে।
বৈঠকে বিএনপির পক্ষ থেকে খন্দকার মোশাররফ হোসেন ছাড়াও ঢাকা মহানগরের আহ্বায়ক সাদেক হোসেন খোকা, জামায়াতে ইসলামীর রেদওয়ান উল্লাহ শাহিদী, ন্যাপের গোলাম মোস্তফা ভূঁইয়া, এলডিপির রেদওয়ান আহমেদসহ ১৮ দলের শরিক দলগুলোর নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে, বৈঠকের একটি সূত্র জানায়, হিন্দুসম্প্রদায়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ সপ্তাহে হরতাল দেওয়া হয়নি। তবে আগামী সপ্তাহে হরতাল আসবে। এ নিয়ে ১৮ দলের মহাসচিব পর্যায়ের সভায় আলোচনা হয়েছে। আগামী সপ্তাহে ২২ এপ্রিল থেকে টানা তিন দিন অথবা ২৩, ২৪ এপ্রিল টানা ৩৬ ঘণ্টার হরতাল ডাকার বিষয়ে আলোচনা হয়েছে। তবে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। পরিস্থিতি বিবেচনা করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সিদ্ধান্ত চূড়ান্ত করবেন। সূত্র জানায়, এই সিদ্ধান্ত চূড়ান্ত করার আগে জোটের সভাপতি পর্যায়ের একটি বৈঠক হতে পারে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ