সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৭, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২২ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » ডিজিটাল বাংলা » ইন্টারনেট ব্যবহারে ১৫% ভ্যাট প্রত্যাহারের আশ্বাস
প্রথম পাতা » ডিজিটাল বাংলা » ইন্টারনেট ব্যবহারে ১৫% ভ্যাট প্রত্যাহারের আশ্বাস
৫০৬ বার পঠিত
সোমবার ● ২২ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইন্টারনেট ব্যবহারে ১৫% ভ্যাট প্রত্যাহারের আশ্বাস

ইন্টারনেট ব্যবহারে ১৫% ভ্যাট প্রত্যাহারের আশ্বাসআসছে বাজেটে ইন্টারনেট ব্যবহারের উপর ১৫% ভ্যাট না রাখার আশ্বাস দিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ এমপি।

২২ এপ্রিল সোমবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) এর অডিটোরিয়ামে কম্পিউটার ও প্রযুক্তিবিষয়ক অনলাইন পত্রিকা টেকজুম২৪ ডটকমের টেলিকম পোর্টাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি মন্ত্রী এ আশ্বাস দেন।

তিনি বলেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও সহজ ও প্রযুক্তি নির্ভর করতে ইতিমধ্যে সরকার ই-বুক তৈরির কাজ অনেকদুর এগিয়ে নিয়েছে। বাংলা ভাষায় বিশাল সমৃদ্ধ এ ই-বুক বর্তমান এবং ভবিষৎ প্রজন্ম বিশেষ ভাবে উপকৃত করবে।

তিনি বলেন, প্রযুক্তির উৎকর্ষের ফলে এখন সবকিছু মানুষের হাতের নাগালেই চলে আসছে। মানুষ এখন আর দুরে নয়। নিজেকে সবার মাঝেই তুলে ধরতে পারছে। প্রযুক্তি বিশ্বে টেলিকম এমন একটি খাত যাকে বাদ দিয়ে প্রযুক্তি কল্পনা করা যায় না। এ গুরুত্বপূর্ন খাতকে কেন্দ্র করে টেকজুম২৪ ডটকম যে টেলিকম পোর্টাল উম্মোচন করেছে এতো আমি খুবই আনন্দিত।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট সাংবাদিক দৈনিক প্রথমআলো’র সহযোগী সম্পাদক সোহরাব হাসান বলেন, ‘টেলিকম খাতের সকল তথ্য সবার মাঝে তুলে ধরতে টেকজুম২৪ ডটকম একটি যুগোপযুগী উদ্যোগ নিয়েছে। আমরা এ উদ্যোগকে সাধুবাদ জানাই।’ তিনি বলেন, আশা করবো দেশের টেলিকম খাতের সমস্যা, সম্ভাবনা, অর্জন এবং পরামর্শ এ পোর্টালের মাধ্যমে সবার কাছে তুলে ধরার চেষ্টা চালিয়ে যাবে টেকজুম২৪ ডটকম কর্তৃপক্ষ।

বিশেষ অতিথীর বক্তব্যে আমান গ্রুপের চেয়ারম্যান এম আমান উল্লাহ বলেন, উন্নত বাংলাদেশ গড়তে দেশের সর্বস্তরে তথ্যপ্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। আর এজন্য সর্বস্তরে তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করতে হলে সচেতনতা সৃষ্টি করতে হবে।

বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সাবেক সভাপতি মোহাম্মাদ কাওছার উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়াইম্যাক্স সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালায়ন কমিউনিকেশনস লিমিটেড এর প্রধান বিপনন কর্মকর্তা জি এম ফারুক খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টেকজুম২৪ ডটকমের নির্বাহী সম্পাদক মুহাম্মদ ওয়াশিকুর রহমান।



ডিজিটাল বাংলা এর আরও খবর

করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিপিও শিল্প খাত করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিপিও শিল্প খাত
করোনার ঝুঁকি নিয়ে সকল প্রকার ওয়াটার ফিল্টার পাইকারি ও খুচরা মুল্যে  ঢাকা সহ সারা বাংলাদেশে হোম ডেলিভারি করছি- আজিজুল ইসলাম করোনার ঝুঁকি নিয়ে সকল প্রকার ওয়াটার ফিল্টার পাইকারি ও খুচরা মুল্যে ঢাকা সহ সারা বাংলাদেশে হোম ডেলিভারি করছি- আজিজুল ইসলাম
বাংলাদেশে দ্রুত বিকাশ লাভ করছে ডিজিটাল অর্থনীতি, সব ধরনের সহযোগিতা করবে যুক্তরাজ্য। বাংলাদেশে দ্রুত বিকাশ লাভ করছে ডিজিটাল অর্থনীতি, সব ধরনের সহযোগিতা করবে যুক্তরাজ্য।
আইওটি, বিগডাটা, রোবটিক প্রযুক্তির মহাসড়ক হচ্ছে ফাইভ-জি: মোস্তাফা জব্বার আইওটি, বিগডাটা, রোবটিক প্রযুক্তির মহাসড়ক হচ্ছে ফাইভ-জি: মোস্তাফা জব্বার
৭৭২ দুর্গম ইউনিয়নে যাচ্ছে দ্রুত গতির ইন্টারনেট ৭৭২ দুর্গম ইউনিয়নে যাচ্ছে দ্রুত গতির ইন্টারনেট
৩০ নভেম্বরের পর অবৈধ অনলাইন পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা: মুরাদ হাসান ৩০ নভেম্বরের পর অবৈধ অনলাইন পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা: মুরাদ হাসান
সেনাবাহিনীতে তথ্য প্রযুক্তির সুবিধা যথাযথভাবে কাজে লাগান: রাষ্ট্রপতি সেনাবাহিনীতে তথ্য প্রযুক্তির সুবিধা যথাযথভাবে কাজে লাগান: রাষ্ট্রপতি
অ্যাপিকটা পুরস্কার পেল জেনেক্স ইনফোসিস ও এটুআই অ্যাপিকটা পুরস্কার পেল জেনেক্স ইনফোসিস ও এটুআই
চার বছরে ডিজিটাল অর্থনীতির উন্নয়নে শীর্ষ চারে বাংলাদেশ চার বছরে ডিজিটাল অর্থনীতির উন্নয়নে শীর্ষ চারে বাংলাদেশ
৫০টি গ্রামকে ‘ডিজিটাল ভিলেজ’ হিসেবে গড়ে তুলবে সরকার ৫০টি গ্রামকে ‘ডিজিটাল ভিলেজ’ হিসেবে গড়ে তুলবে সরকার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ